Home /News /national /
Varanasi Airport: বিমানবন্দরে যাত্রীর 'চুলে' ব্যাপক চাঞ্চল্য, কাস্টমসের কাছে ধরা পড়ে গেল সব! কী ছিল জানেন?

Varanasi Airport: বিমানবন্দরে যাত্রীর 'চুলে' ব্যাপক চাঞ্চল্য, কাস্টমসের কাছে ধরা পড়ে গেল সব! কী ছিল জানেন?

চুলের ভিতরে সোনা!

চুলের ভিতরে সোনা!

Varanasi Airport: জানা গিয়েছে, পরচুলার থলিতে ৬৪৬ গ্রামের বেশি সোনা রয়েছে ছিল। যার মূল্য ৩২.৯৭ লক্ষ টাকা।

  • Share this:

    #বারাণসী: শনিবার বারাণসী বিমানবন্দরে কাস্টমস আধিকারিকরা সংযুক্ত আরব আমিরাত থেকে ফিরে আসা দুই যাত্রীর কাছ থেকে ৪৫ লক্ষ টাকা মূল্যের সোনা বাজেয়াপ্ত করেছেন। শারজাহ থেকে এয়ার ইন্ডিয়ার ফ্লাইটের একজন যাত্রী স্বর্ণ গলিয়ে তার পরচুলার নিচে একটি থলিতে লুকিয়ে রেখেছিলেন। বিমানবন্দরের এক আধিকারিক বলেন, "অনুসন্ধানের সময় মাথার কামানো অংশে রাখা থলিতে লুকিয়ে রাখা বাদামী পেস্ট আকারে আনা সোনা উদ্ধার করা হয়েছে।''

    জানা গিয়েছে, পরচুলার থলিতে ৬৪৬ গ্রামের বেশি সোনা রয়েছে ছিল। যার মূল্য ৩২.৯৭ লক্ষ টাকা। অপরদিকে, একই ফ্লাইটের আরেক যাত্রীর কাছে ২৩৮.২ গ্রাম সোনা পাওয়া গিয়েছে, যার মূল্য ১২.১৪ লাখ টাকা। যাত্রী বহনকারী কার্টনটি মোড়ানোর জন্য ব্যবহৃত প্লাস্টিকের স্তরগুলির মধ্যে সোনা লুকিয়ে রাখা হয়েছিল।

    আরও পড়ুন: এবার রাজ্য কমিটি, রাশ ধরেছেন দলনেত্রী, বড় বদল অপেক্ষা করছে তৃণমূলে?

    দিন কয়েক আগেই কলকাতা বিমানবন্দরে (Kolkata Airport) অভিনব কায়দায় সোনা পাচারের চেষ্টা হয়েছিল। যদিও শুল্ক দফতরের আধিকারিকদের তৎপরতায় ভেস্তে যায় সেই চেষ্টা। জিন্সের প্যান্টের খোপে প্লাস্টিকের মোড়কে পেস্ট (Gold Paste Seized)। শুল্ক দফতরের অফিসাররা তা টেনে বের করতেই উদ্ধার হয়েছিল দেড় কেজিরও বেশি সোনা। কলকাতা বিমানবন্দরে সোনা পাচারের অভিযোগে আটক হয়েছিলেন দুবাই ফেরত দুই যাত্রী।

    আরও পড়ুন: রবিবার থেকেই বদলে যাচ্ছে আবহাওয়া! এই জেলাগুলিতে আসছে বৃষ্টি, যা হতে চলেছে...

    তার ঠিক আগেআগেই হায়দরাবাদের রাজীব গান্ধি আন্তর্জাতিক বিমানবন্দরে পৃথক ঘটনায় তিন মহিলা যাত্রীর কাছ থেকে প্রায় ১.৪৮ কেজি সোনা বাজেয়াপ্ত করা হয়েছিল। বাজেয়াপ্ত সোনার দাম ছিল প্রায় ৭২.৮০ লক্ষ টাকা। ওই মহিলারা ভিন্ন ভিন্ন ফ্লাইটে দুবাই থেকে হায়দরাবাদে এসেছিলেন। শুক্ল দফতরের আধিকারিকরা জানিয়েছিলেন, দুই মহিলা পেস্টের আকারে সোনা নিয়ে এসেছিলেন অন্তর্বাসে লুকিয়ে। অন্য মহিলা সোনা লুকিয়ে রেখেছিলেন মলদ্বারে।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Gold Smuggler, Varanasi

    পরবর্তী খবর