corona virus btn
corona virus btn
Loading

দেশ কি করোনামুক্ত? একাই চিনকে টপকে যাওয়া মহারাষ্ট্রের মেরিন ড্রাইভে থিকথিক করছে ভিড়!

দেশ কি করোনামুক্ত? একাই চিনকে টপকে যাওয়া মহারাষ্ট্রের মেরিন ড্রাইভে থিকথিক করছে ভিড়!
চিকিৎসক-গবেষকরা জানাচ্ছেন, যাঁদের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা কম, তাঁদের কারোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকি অনেকটাই বেশি। রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ালে করোনাকে রোখা সম্ভব হবে, লড়াই করা করা যাবে করোনার বিরুদ্ধে। Representative image

আনলক পর্ব শুরু হতেই মেরিন ড্রাইভে ঘুরতে বেড়িয়ে পড়লেন শয়ে শয়ে মানুষ । থিকথিকে ভিড় দেখলে মনে হবে কোনও মেলা বসেছে বোধহয় ।

  • Share this:

#মু্ম্বই: দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। লকডাউনের দু’মাস অতিক্রান্ত হওয়ার পরেও দেশজুড়ে করোনা আক্রান্তের সংখ্যায় লাগাম টানা যায়নি। এর মধ্যেই আবার শুরু হয়ে গিয়েছে আনলক প্রথম পর্ব । তাতে একটু একটু করে স্বাভাবিক ছন্দে ফিরতে শুরু করেছে দেশের বিভিন্ন রাজ্য ৷ কিন্তু তার মধ্যেই প্রতি দিন আক্রান্তের নিরিখে রেকর্ড গড়ছে দেশ। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও।

তার মধ্যে সবচেয়ে খারাপ অবস্থা মহারাষ্ট্রের । করোনা মহামারি প্রতিদিনই আরও মারাত্মক আকার ধারণ করছে এখানে ৷ আক্রান্তের নিরিখে চিনকে ছাপিয়ে গিয়েছে মহারাষ্ট্র ৷ শুধু তাই নয়, করোনায় মৃত্যুর সংখ্যার দিক দিয়ে পাকিস্তানকে টপকে গিয়েছে এই রাজ্য । ৮২,৯৬৮ জন করোনা আক্রান্ত এখানে । গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩,০০৭ জন । মৃত ২,৯৬৯ জন । গোটা রাজ্যে ২৫৫০-র বেশি পুলিশকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন ৷ তার মধ্যে ৩৩ জনের প্রাণ গিয়েছে ৷

কিন্তু মহারাষ্ট্রের ছবি দেখলে কেউ সেটা বলবে না । ছবি দেখে মনে হচ্ছে দেশ করোনামুক্ত হয়ে গিয়েছে । আনলক পর্ব শুরু হতেই মেরিন ড্রাইভে ঘুরতে বেড়িয়ে পড়লেন শয়ে শয়ে মানুষ । থিকথিকে ভিড় দেখলে মনে হবে কোনও মেলা বসেছে বোধহয় । কেউ করছেন সাইক্লিং, কেউ জগিং, কেউ হাঁটছেন, কেউ হাওয়া খাচ্ছেন । সকলেই শরীরচর্চা করে স্বাস্থ্য ভাল রাখতে চলে এসেছেন ঘরের বাইরে । অথচ একে অপরের মধ্যের নূন্যতম সামাজিক দূরত্ব মেনে চলছেন না কেউ ।

মেরিন ড্রাইভের এই দৃশ্য দেখে নেটিজেনরা মশকরা করতে ছাড়েননি । কেউ লিখেছে, ‘যখন ২০০ জন আক্রান্ত ছিল, তখন সকলে ঘরে ছিলেন । এখনন ২ লাখ আক্রান্ত, আর সকলেই ঘরের বাইরে । ’ কেউ আবার মেরিন ড্রাইভকে কটাক্ষ করে ‘করোনা ড্রাইভ’ও বলেছেন ।

Published by: Simli Raha
First published: June 8, 2020, 1:20 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर