Home /News /national /
Sharad Pawar: রাষ্ট্রপতি পদে প্রার্থী হতে নারাজ শরদ পাওয়ার, দাবি করলেন ইয়েচুরি, সন্দিহান এনসিপিও

Sharad Pawar: রাষ্ট্রপতি পদে প্রার্থী হতে নারাজ শরদ পাওয়ার, দাবি করলেন ইয়েচুরি, সন্দিহান এনসিপিও

শরদ পাওয়ারের ফাইল ছবি

শরদ পাওয়ারের ফাইল ছবি

Sharad Pawar: এর আগে অবশ্য রাষ্ট্রপতি নির্বাচনে না লড়ার ইঙ্গিত খোদ পাওয়ারই দিয়েছিলেন। যদিও এখনও পর্যন্ত স্পষ্ট করে তিনি কোনও বার্তা দেননি।

  • Share this:

    #নয়াদিল্লি: শরদ পাওয়ারের রাষ্ট্রপতি পদে লড়াই করার খবরে জল ঢেলে দিলেন সিপিআই(এম)-এর সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি। সংবাদমাধ্যমকে তিনি জানিয়েছেন, দিল্লিতে মঙ্গলবার শরদ পাওয়ার দেখা করেছিলেন সিপিআই-এর সাধারণ সম্পাদক ডি রাজা, এনসিপি নেতা প্রফুল প্যাটেল, পিসি চাকো ও তাঁর সঙ্গে। সেখানেই সীতারাম জানিয়ে দিয়েছেন, তিনি রাষ্ট্রপতি নির্বাচনে লড়বেন না। আবার এনসিপি নেতা ছগন ভুজওয়াল সংবাদমাধ্যমে জানিয়েছেন, শরদ পাওয়ার রাষ্ট্রপতি নির্বাচিত হলে তা মহারাষ্ট্রের মানুষের কাছে এক গর্বের বিষয় হবে ঠিকই কিন্তু নির্বাচনে জেতার মতো গরিষ্ঠতা কী বিরোধীদের আছে!

    আরও পড়ুন - দিল্লিতে পৌঁছেই পাওয়ারের সঙ্গে বৈঠকে মমতা! বুধবার আসছে কংগ্রেস, বামেরাও

    এর আগে অবশ্য রাষ্ট্রপতি নির্বাচনে না লড়ার ইঙ্গিত খোদ পাওয়ারই দিয়েছিলেন। যদিও এখনও পর্যন্ত স্পষ্ট করে তিনি কোনও বার্তা দেননি। এ সবের মধ্যের ইয়েচুরি সংবাদমাধ্যমে বলেছেন, আমাকে পাওয়ার জানিয়েছেন যে তিনি বিরোধী মুখ হয়ে রাষ্ট্রপতি পদের জন্য লড়াই করবে না। অন্য বেশ কয়েকটি নাম এখন আলোচনার মধ্যে রয়েছে। এর কিছুক্ষণ আগেই কংগ্রেসের তরফ থেকে ঘোষণা করা হয় যে, রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধীদের মুখ হিসাবে শরদ পাওয়ারকে সমর্থন করবে কংগ্রেস।

    আরও পড়ুন - শনিবার পর্যন্ত ভারী বৃষ্টির সতর্কতা! কোন অংশ ভাসাবে বিহার-উত্তরবঙ্গ-সিকিমে বিস্তৃত নিম্নচাপ অক্ষরেখা

    এর আগে গত বৃহস্পতিবার মল্লিকার্জুন খাড়্গে দেখা করবেন শরদ পাওয়ারের সঙ্গে। মঙ্গলবার দিল্লিতে যান এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে গিয়েই তিনি সাক্ষাৎ করেন শরদ পাওয়ারের সঙ্গে। সেই ছবিও উঠে আসে। এ ছাড়া রাষ্ট্রপতি নির্বাচনের কৌশল নির্ধারণের জন্য বুধবার দিল্লিতে মমতার ডাকে হাজির হতে চলেছেন বিরোধী নেতারা। যদি শরদ পাওয়ার না হন, তা হলে হয়ত বুধবারের বৈঠক থেকেই বিরোধী মুখের প্রার্থী নির্বাচিত হতে পারে নতুন কেউ। সূত্রের খবর, এ সবের মধ্যে থেকে উঠে আসছে কংগ্রেস নেতা গুলাম নবি আজাদের নামও।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Sharad Pawar

    পরবর্তী খবর