CoronaVirus: করোনা রোগীদের মন ভালো করতে পিপিই কিট পরে নাচলেন ডাক্তাররা ! ভিডিও ভাইরাল

viral video

CoronaVirus 2nd wave: ঠিক এই সময়েই একটি ভিডিও সামনে এসেছে, যা সোশ্যাল মিডিয়ায় তুমুল ভাইরাল হয়েছে। ভিডিওটি বরোদার পারুলসেবাশ্রম হাসপাতালের।

  • Share this:

    #গুজরাট: করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ ফের চিন্তায় ফেলেছে মানুষকে। ২০২০-র শুরুর দিকে একটু একটু করে ভারতে ঢুকে থাবা বসাতে শুরু করে করোনা। এর পর দীর্ঘ সময় লকডাউন, পরিযায়ী শ্রমিকদের পথে পথে ঘোরা, কাজ না থাকা কত কিই না দেখতে হয়েছে। শুধু দেশের নয় গোটা বিশ্বের অর্থনৈতিক অবস্থা ধাক্কা খেয়েছে। কিন্তু ২০২১-এর শুরুর দিকে দেশে ভ্যাকসিন আসায় মানুষ একটু স্বস্তি পেয়েছে। ভ্যাকসিন দেওয়া শুরুও হয়েছে। কিন্তু তার মধ্যেই ফের লাফিয়ে লাফিয়ে বাড়তে শুরু করেছে করোনা আক্রান্তের সংখ্যা। বহু রাজ্যই নাইট কার্ফু জারি করছে। অনেক জায়গায় লকডাউন নিয়েও ভাবতে হচ্ছে। তার মধ্যে চলছে বিধানসভা নির্বাচন। গবেষকরা বলছেন করোনার এই দ্বিতীয় স্ট্রেন নাকি প্রথমবারের থেকেও বেশি শক্তিশালী। এই অবস্থায় হু-হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। বহু মানুষ হাসপাতালে ভর্তি। অনেককেই মারা যাচ্ছেন। এই অবস্থায় দেশ আবার কোন পথে হাঁটবে, তা এখনও বলা যাচ্ছে না।

    এই খরাপ সময় মানুষকে আরও শক্ত হতে হবে। মনের জোর বাড়াতে হবে। আর ঠিক এই সময়েই একটি ভিডিও সামনে এসেছে, যা সোশ্যাল মিডিয়ায় তুমুল ভাইরাল হয়েছে। ভিডিওটি বরোদার পারুলসেবাশ্রম হাসপাতালের। এখানে ভর্তি রয়েছেন করোনার দ্বিতিয় স্টেনে আক্রান্ত হওয়া বেশ কিছু মানুষ। সকলের মনের জোর কমে গিয়েছে। এই রোগীদের মধ্যে বয়স্ক মানুষেররাও রয়েছেন। অনেকে বিছানা থেকে উঠতে পারছেন না। কিছু যুবককেও এই হাসপাতালে ভর্তি থাকতে দেখা গিয়েছে। তাঁদের সকলের মনের জোর তলানিতে গিয়ে ঠেকেছে। কিন্তু তা কিছুতেই মেনে নিতে পারছিলেন না হাসপাতালের কর্মী , নার্স থেকে ডাক্তাররা। তাঁরা যা করলেন তা মনে করাচ্ছে গত বছরের করোনার স্মৃতি।

    ভিডিওতে দেখা যাচ্ছে পিপিই কিট পরে ডাক্তাররা রোগীদের সামনে গিয়ে নাচ করছেন। ব্যাকগ্রাউন্ডে বাজছে 'জো ভি হোগা দেখা যায়েগা' গান। আর সেই গানে নাচছেন ডাক্তাররা। বিছানায় শুয়ে শুয়েই হাত নাড়ছেন বয়স্ক মহিলা। বসে বসে তালে তাল মেলাচ্ছেন বৃদ্ধ। সকলেই যেন এই গান ও নাচে নতুন করে প্রাণশক্তি ফিরে পেয়েছেন। এই ভিডিওটি দেখে চোখে জল এসেছে অনেকর। আবার ওই হাসপাতালের কর্র্মী থেকে ডাক্তারদের প্রশংসায় মেতেছেন গোটা নেটিজেনরা। এই ভিডিওটি ইনস্টাগ্রামে শেয়ার হয়েছে। শেয়ার হতেই হু-হু করে ভাইরাল হয়েছে। তবে এই রকম ভিডিও গত বছরের করোনাকালে বেশ কিছু দেখা গিয়েছে। আবার যেন সেই স্মৃতি তাজা হয়ে উঠছে।

    Published by:Piya Banerjee
    First published: