Home /News /national /
Covid-19 Update India: দ্রুত বেড়ে চলেছে কোভিড সংক্রমণ, একদিনে দেশে আক্রান্ত ১৬,১০৩, বাংলায় ১০১৩! মৃত ৩১

Covid-19 Update India: দ্রুত বেড়ে চলেছে কোভিড সংক্রমণ, একদিনে দেশে আক্রান্ত ১৬,১০৩, বাংলায় ১০১৩! মৃত ৩১

Covid-19 Update

Covid-19 Update

New Coronavirus cases in last 24 hours: সরকারি নথি অনুযায়ী এখনও পর্যন্ত ৫,২৫,১৯৯ জন প্রাণ হারিয়েছেন করোনায়

  • Share this:

    #নয়াদিল্লি: দেশে করোনার সংক্রমণ বৃদ্ধি অব্যাহত। রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১৬,১০৩ জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত একদিনে ৩১ জনের মৃত্যু ঘটেছে করোনায়। দেশে করোনার দৈনিক পজিটিভিটির হার ৪.২৭%। সক্রিয় সংক্রমণ বেড়ে ১,১১,৭১১। গত একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ১৩ হাজার ৯২৯ জন। টানা দুই দিন ১৭ হাজারের বেশি সংক্রমণ ঘটার পর এদিন কমেছে নতুন রোগীর সংখ্যা। শনিবার ১৭ হাজার ৯২ জন নতুন করোনা রোগীর খবর পাওয়া গিয়েছে। এর আগে, শুক্রবার ১৭,০৭০ টি সংক্রমণ ঘটে। ৩০ জুন, ১৪,৫০৬ টি সংক্রমণ হয়েছিল।

    আরও পড়ুন- বেড়েই চলেছে লাশের সংখ্যা! মণিপুরে ভূমিধ্বসে উদ্ধার আরও ৮টি দেহ, নিখোঁজ ৩৪!

    স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনার সক্রিয় সংক্রমণ বেড়েছে ২১৪৩ টি। তামিলনাড়ুতে সর্বাধিক ১১৬১টি এবং পশ্চিমবঙ্গে ১০১৩ টি সংক্রমণের খবর মিলেছে। সক্রিয় সংক্রমণের হ্রাসের ক্ষেত্রেও মহারাষ্ট্র শীর্ষে রয়েছে।

    গত ২৪ ঘণ্টায় দেশে করোনাকে হারিয়ে সেরে উঠেছেন ১৩ হাজার ৯২৯ জন। এর মধ্যে কেরলে সর্বাধিক ৩৭৪৯ জন রোগী সুস্থ হয়েছেন। এর পরেই মহারাষ্ট্রে ৩৫১৫ এবং তামিলনাড়ুতে ১৩৭২ জন করোনা মহামারী থেকে সেরে উঠেছেন। দিল্লিতে করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ৯৬৯ জন। এখনও পর্যন্ত দেশে মোট ৪,২৮,৬৫,৫১৯ জন করোনা থেকে আরোগ্য লাভ করেছেন।

    গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ৩১ জনের মৃত্যু ঘটেছে। মৃতদের মধ্যে ১১ জনই কেরলের। বাকিদের মধ্যে রয়েছেন মহারাষ্ট্রের ৫ জন, বাংলার ৩ জন এবং পঞ্জাব উত্তরপ্রদেশ, দিল্লির ২ জন করে মানুষ। কর্ণাটক, মধ্যপ্রদেশ এবং মিজোরামে, করোনা আক্রান্ত হয়ে ১ জন করে রোগীর মৃত্যু হয়েছে। সরকারি নথি অনুযায়ী এখনও পর্যন্ত ৫,২৫,১৯৯ জন প্রাণ হারিয়েছেন করোনায়।

    আরও পড়ুন- মাঝরাতে একাধিক ভূমিকম্পে কাঁপল ইরান! ধূলিস্যাৎ আস্ত গ্রাম, মৃত ৫, আহত প্রায় ১০০!

    স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৩,৭৬,৭২০ টি করোনা পরীক্ষা করা হয়েছে। ১০,১০,৬৫২ জনকে করোনার টিকা দেওয়া হয়েছে। এ পর্যন্ত দেশে মোট ১,৯৭,৯৫,৭২,৯৬৩ টি করোনার ভ্যাকসিন দেওয়া হয়েছে।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Corona Virus COVID 19

    পরবর্তী খবর