corona virus btn
corona virus btn
Loading

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১৩ লক্ষ ছড়াল, গত ২৪ ঘণ্টায় সংক্রমিত প্রায় ৪৯ হাজার

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১৩ লক্ষ ছড়াল, গত ২৪ ঘণ্টায় সংক্রমিত প্রায় ৪৯ হাজার

এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৮ লক্ষ ৪৯ হাজার ৪৩১ জন।

  • Share this:

#নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। আনলকের দ্বিতীয় পর্বে একটু একটু করে স্বাভাবিক ছন্দে ফেরা শুরু করেছে দেশের বিভিন্ন রাজ্য৷ কিন্তু তার মধ্যেই প্রতি দিন আক্রান্তের নিরিখে রেকর্ড গড়ছে ভারত। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১৩ লক্ষ ছড়াল।

স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৪৮,৯১৬ জন। এই বৃদ্ধির জেরে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১৩ লক্ষ ৩৬ হাজার ৮৬১ জন। বিশ্ব সংক্রমণের নিরিখে তৃতীয় স্থানে রয়েছে ভারত। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৭৫৭ জনের। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩১,৩৫৮। বিশ্বে মৃত্যুর নিরিখে ৬ নম্বর স্থানে রয়েছে ভারত। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৮ লক্ষ ৪৯ হাজার ৪৩১ জন। এশিয়ার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার বিচারে শীর্ষস্থানে রয়েছে ভারত।

দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক অবস্থা মহারাষ্ট্র, গুজরাত, তামিলনাডু ও দিল্লি ৷ সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লক্ষ ৫৭ হাজার ১১৭ আর মৃত্যু হয়েছে ১৩,১৩২ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯,৬১৫ জন। আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে তামিলনাড়ু। সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লক্ষ ৯৯ হাজার ৭৪৯ আর মৃত্যু হয়েছে ৩,৩২০ জনের। এর পরেই রয়েছে দিল্লি, এ রাজ্যে আক্রান্ত ১ লক্ষ ২৮ হাজার ৩৮৯ জন। মৃত্যু হয়েছে ৩,৭৭৭ জনের। কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৫,৮৭০ আর মৃত্যু হয়েছে ১,৭২৪ জনের।

অন্ধ্রপ্রদেশে সংক্রমিত হয়েছেন ৮০,৮৫৮ জন। সেখানে মৃত্যু হয়েছে ৯৩৩ জনের। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ৬০,৭৭১ জন । মৃত্যু হয়েছে ১,৩৪৮ জনের। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ৫৩ হাজার ৯৭৩, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১,২৯০। গুজরাতে আক্রান্তের সংখ্যা ৫৩,৫৪৫ আর মৃত্যু হয়েছে ২ হাজার ২৭৮ জনের। তেলেঙ্গানায় করোনায় আক্রান্ত হয়েছেন ৫২,৪৬৬ জন আর মৃত্যু হয়েছে ৪৫৫ জনের।

Published by: Ananya Chakraborty
First published: July 25, 2020, 10:15 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर