Home /News /national /
ফের রেকর্ড সংক্রমণ! গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৪০ হাজারের বেশি, উদ্বেগ মৃতের সংখ্যাতেও

ফের রেকর্ড সংক্রমণ! গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৪০ হাজারের বেশি, উদ্বেগ মৃতের সংখ্যাতেও

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে কড়া ভাষায় করোনাবিধি পালনের নির্দেশ দেওয়া হয়েছে

  • Share this:

    #নয়াদিল্লি: ফের দেশে করোনার দাপাদাপি বাড়ছে। গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে ৪০ হাজার মানুষ করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে কড়া ভাষায় করোনাবিধি পালনের নির্দেশ দেওয়া হয়েছে। করোনার দ্বিতীয় ঢেউ শুরু হতেই স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪০,৯৫৩ জন। রোজই এই ভাইরাস নিজের রেকর্ড নিজে ভাঙছে। গত ২৯ নভেম্বরের পর এই সংখ্যাই এখনও পর্যন্ত সর্বোচ্চ। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ কোটি ১৫ লক্ষ ৫৫ হাজার ২৮৪ জন।

    ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৮৮ জনের। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১ লক্ষ ৫৯ হাজার ৫৫৮ জনের। দেশে কোভিড আক্রান্তদের সুস্থ হয়েছেন ১,১১,০৭,৩৩২ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৮৮ হাজার ৩৯৪ জন। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১০ লক্ষ ৬০ হাজার ৯৭১। ফলে দেশে এখনও পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ২৩ কোটি ২৪ লক্ষ ৩১ হাজার ৫১৭। দেশে সুস্থতার হার ৯৬.১ শতাংশ। আর এখনও পর্যন্ত টিকাকারণ হয়েছে ৪ কোটি ২০ লক্ষ ৬৩ হাজার ৩৯২ জনের।

    দেশের মধ্যে মহারাষ্ট্র, কেরল, পঞ্জাব এবং কর্ণাটকের দৈনিক সংক্রমণ সবথেকে বেশি। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৪ লক্ষ ২২ হাজার ২১ আর মৃত্যু হয়েছে ৫৩,২০৮ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৫,৬৮১ জন আর মৃত্যু হয়েছে ৭০ জনের। কেরলে আক্রান্ত ১১ লক্ষ ২৭৫ জন। মৃত্যু হয়েছে ৪,৪৬৭। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ১,৯৮৪ জন। কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ লক্ষ ৬৬ হাজার ৬৮৯ আর মৃত্যু হয়েছে ১২,৪২৫ জনের। অন্ধ্রপ্রদেশে আক্রান্ত ৮ লক্ষ ৯২ হাজার ৯৮৬ জন। মৃত্যু হয়েছে ৭,১৮৭ জনের।

    তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ লক্ষ ৬৪ হাজার ৪৫০ আর মৃত্যু হয়েছে ১২,৫৮২ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ৬ লক্ষ ৪৬ হাজার ৩৪৮ জন। সেখানে মৃত্যু হয়েছে ১০,৯৫৩ জনের। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ৬ লক্ষ ৬ হাজার ৬০৯ জন। মৃত্যু হয়েছে ৮,৭৫৭ জনের। দেশের মধ্যে অষ্টম স্থানে পশ্চিমবঙ্গ, এখানে আক্রান্তের সংখ্যা ৫,৭৯,৮২৬ জন, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০,৩০১। গত ২৪ ঘণ্টায় পঞ্জাবে করোনা আক্রান্তের সংখ্যা ২,৪৭০ জন। মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২,০৭,৮৮৮ আর মৃত্যু হয়েছে ৬,২৪২ জনের।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Coronavirus, COVID-19, Covid-19 tally, India

    পরবর্তী খবর