Coronavirus update: ফের রেকর্ড! গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেল ৮১ হাজার, মৃত্যু ৪৬৯ জনের

Coronavirus update: ফের রেকর্ড! গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেল ৮১ হাজার, মৃত্যু ৪৬৯ জনের

নয়া রেকর্ড গড়ল মুম্বই!‌ ১ দিনে করোনা আক্রান্ত হলেন ৮,৬৪৬ জন

নয়া রেকর্ড গড়ল মুম্বই!‌ ১ দিনে করোনা আক্রান্ত হলেন ৮,৬৪৬ জন

  • Share this:

    #নয়াদিল্লি: ফের দেশে করোনার দাপাদাপি বাড়ছে। করোনার দ্বিতীয় ঢেউয়ে ইতিমধ্যেই বেসামাল দেশের বিভিন্ন রাজ্য। করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্ব-তালিকার তৃতীয় স্থানে রয়েছে ভারত। স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮১,৪৬৬ জন। রোজই এই ভাইরাস নিজের রেকর্ড নিজে ভাঙছে। ২০২১ এ দেশে দৈনিক করোনা আক্রান্তে নয়া রেকর্ড। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ কোটি ২৩ লক্ষ ০৩ হাজার ১৩১ জন।

    করোনার দ্বিতীয় ঢেউ দেশের দৈনিক মৃত্যুর সংখ্যাকেও বাড়িয়ে দিয়েছে। ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪৬৯ জনের। যা মার্চের শুরুতেও দেশের দৈনিক মৃত্যু থাকছিল ১০০-১৫০ ঘরে। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১ লক্ষ ৬৩ হাজার ৩৯৬ জনের। দেশে কোভিড আক্রান্তদের সুস্থ হয়েছেন ১,১৫,২৫,০৩৯ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৬ লক্ষ ১৪ হাজার ৬৯৬ জন। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১১ লক্ষ ১৩ হাজার ৯৬৬। ফলে দেশে এখনও পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ২৪ কোটি ৫৯ লক্ষ ১২ হাজার ৫৮৭। দেশে সুস্থতার হার ৯৩.৭ শতাংশ। আর এখনও পর্যন্ত টিকাকারণ হয়েছে ৬ কোটি ৮৭ লক্ষ ৮৯ হাজার ১৩৮ জনের।

    দেশের মধ্যে মহারাষ্ট্র, গুজরাত, পঞ্জাব এবং কর্ণাটকের দৈনিক সংক্রমণ সবথেকে বেশি। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ লক্ষ ৫৬ হাজার ১৬৩ আর মৃত্যু হয়েছে ৫৪,৮৯৮ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪৩,১৮৩ জন আর মৃত্যু হয়েছে ২৪৯ জনের। মহারাষ্ট্র জুড়ে ইতিমধ্যেই চালু হয়েছে রাত্রিকালীন কার্ফু। কেরলে আক্রান্ত ১১ লক্ষ ২৭ হাজার ৩৮২ জন। মৃত্যু হয়েছে ৪,৬৩২। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ২,৬৭৯৮ জন। কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ লক্ষ ১ হাজার ২৩৮ আর মৃত্যু হয়েছে ১২,৫৮৫ জনের। অন্ধ্রপ্রদেশে আক্রান্ত ৯ লক্ষ ৩ হাজার ২৬০ জন। মৃত্যু হয়েছে ৭,২২০ জনের।

    তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ লক্ষ ৮৬ হাজার ৬৭৩ আর মৃত্যু হয়েছে ১২,৭১৯ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ৬ লক্ষ ৬৫ হাজার ২২০ জন। সেখানে মৃত্যু হয়েছে ১১,০৩৬ জনের। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ৬ লক্ষ ১৯ হাজার ৭৮৩ জন। মৃত্যু হয়েছে ৮,৮২০ জনের। দেশের মধ্যে অষ্টম স্থানে পশ্চিমবঙ্গ, এখানে আক্রান্তের সংখ্যা ৫,৮৮,১৮৯ জন, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০,৩৩১। গত ২৪ ঘণ্টায় পঞ্জাবে করোনা আক্রান্তের সংখ্যা ৩,১৬১ জন। মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২,৪২,৮৯৫ আর মৃত্যু হয়েছে ৬,৯২৬ জনের।

    Published by:Ananya Chakraborty
    First published: