Coronavirus update: করোনা সংক্রমণে সর্বকালীন রেকর্ড ! একদিনে দেশে আক্রান্ত ১.২৬ লক্ষ, মৃত্যু হয়েছে ৬৮৪ জনের

Coronavirus update: করোনা সংক্রমণে সর্বকালীন রেকর্ড ! একদিনে দেশে আক্রান্ত ১.২৬ লক্ষ, মৃত্যু হয়েছে ৬৮৪ জনের

বেশ কয়েকদিন ধরেই ঊর্ধ্বমুখী দেশের করোনা গ্রাফ, ভয় ধরাচ্ছে পরিসংখ্যান

বেশ কয়েকদিন ধরেই ঊর্ধ্বমুখী দেশের করোনা গ্রাফ, ভয় ধরাচ্ছে পরিসংখ্যান

  • Share this:

    #নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। করোনার দ্বিতীয় ঢেউয়ে ইতিমধ্যেই বেসামাল দেশের বিভিন্ন রাজ্য। প্রতিদিন আক্রান্তের নিরিখে রেকর্ড গড়ছে ভারত। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্ব-তালিকার তৃতীয় স্থানে রয়েছে ভারত। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ২৬ হাজার ১৯৮ জন। দেশে দৈনিক করোনা আক্রান্তে নয়া রেকর্ড। ভাঙল ২০২০ সালের রেকর্ডও। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ কোটি ২৯ লক্ষ ২৮ হাজার ৫৭৪ জন। গত বছর দেশে ১৭ সেপ্টেম্বর সর্বাধিক করোনা সংক্রমণ দেখা গিয়েছে ছিল, সেই সময় একদিনে করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ৯৮,৭৯৫ রেকর্ড করা হয়েছিল। আমেরিকার পর ভারত এখন দ্বিতীয় দেশ যেখানে দৈনিক আক্রান্তের সংখ্যা ১ লক্ষ পার করেছে। বর্তমানে আমেরিকার থেকে ভারতে অনেক বেশি দ্রুত গতিতে ছড়াচ্ছে করোনা ভাইরাস ৷

    গত বছরের তুলনায় এ বছর আরও ভয়ঙ্কর রুপ নিয়েছে করোনা। করোনার দ্বিতীয় ঢেউ দেশের দৈনিক মৃত্যুর সংখ্যাকেও বাড়িয়ে দিয়েছে। ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬৮৪ জনের। যা মার্চের শুরুতেও দেশের দৈনিক মৃত্যু থাকছিল ১০০-১৫০ ঘরে। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১ লক্ষ ৬৬ হাজার ৮৬২ জনের। দেশে কোভিড আক্রান্তদের সুস্থ হয়েছেন ১,১৮,৫১,৩৯৩ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৯ লক্ষ ১০ হাজার ৩১৯ জন। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১২ লক্ষ ৩৭ হাজার ৭৮১। ফলে দেশে এখনও পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ২৫ কোটি ২৬ লক্ষ ৭৭ হাজার ৩৭৯। দেশে সুস্থতার হার ৯১.৭ শতাংশ। আর এখনও পর্যন্ত টিকাকারণ হয়েছে ৯ কোটি ১ লক্ষ ৯৮ হাজার ৬৭৩ জনের।

    দেশের মধ্যে মহারাষ্ট্র, গুজরাত, পঞ্জাব এবং কর্ণাটকের দৈনিক সংক্রমণ সবথেকে বেশি। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩১ লক্ষ ৭৩ হাজার ২৬১ আর মৃত্যু হয়েছে ৫৬,৬৫২ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫৯,৯০৭ জন আর মৃত্যু হয়েছে ৩২২ জনের। মহারাষ্ট্র জুড়ে ইতিমধ্যেই চালু হয়েছে রাত্রিকালীন কার্ফু। কেরলে আক্রান্ত ১১ লক্ষ ৪৪ হাজার ৫৯৪ জন। মৃত্যু হয়েছে ৪,৭১০। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৩,৫০২ জন। কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ লক্ষ ৩৩ হাজার ৫৬০ আর মৃত্যু হয়েছে ১২,৭৩১ জনের। অন্ধ্রপ্রদেশে আক্রান্ত ৯ লক্ষ ১৩ হাজার ২৭৪ জন। মৃত্যু হয়েছে ৭,২৬২ জনের।

    তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯ লক্ষ ১১ হাজার ১১০ আর মৃত্যু হয়েছে ১২,৮২১ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ৬ লক্ষ ৯০ হাজার ৫৬৮ জন। সেখানে মৃত্যু হয়েছে ১১,১৩৩ জনের। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ৬ লক্ষ ৪৫ হাজার ৯৩০ জন। মৃত্যু হয়েছে ৮,৯৬৪ জনের। দেশের মধ্যে অষ্টম স্থানে পশ্চিমবঙ্গ, এখানে আক্রান্তের সংখ্যা ৬,০০,০২৪ জন, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০,৩৬৩। গত ২৪ ঘণ্টায় পঞ্জাবে করোনা আক্রান্তের সংখ্যা ২,৯৬৩ জন। মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২,৬০,০২০ আর মৃত্যু হয়েছে ৭,২৭৮ জনের।

    Published by:Ananya Chakraborty
    First published: