Home /News /national /
Coronavirus in India: ভাঙল সমস্ত রেকর্ড ! গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ২ লক্ষ ৩৩ হাজার, মৃত আরও ১৩৩৮

Coronavirus in India: ভাঙল সমস্ত রেকর্ড ! গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ২ লক্ষ ৩৩ হাজার, মৃত আরও ১৩৩৮

প্রতিদিন নতুন নতুন রেকর্ড গড়ছে দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা।

  • Share this:

    #নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। করোনার দ্বিতীয় ঢেউয়ে ইতিমধ্যেই বেসামাল দেশের বিভিন্ন রাজ্য। প্রতিদিন আক্রান্তের নিরিখে রেকর্ড গড়ছে ভারত। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। ইতিমধ্যেই করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্ব-তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। দেশের দৈনিক সংক্রমণের সংখ্যা ফের একবার ২ লক্ষ ছাড়াল ৷ এই নিয়ে পরপর ৩ দিন ৷ গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৩৩ হাজার ৭৫৭ জন। দেশে দৈনিক করোনা আক্রান্তে নয়া রেকর্ড। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ কোটি ৪৫ লক্ষ ২১ হাজার ৬৮৩। আমেরিকার পর ভারত এখন দ্বিতীয় দেশ যেখানে দৈনিক আক্রান্তের সংখ্যা ২ লক্ষ পেরিয়েছে। বর্তমানে আমেরিকার থেকে ভারতে অনেক বেশি দ্রুত গতিতে ছড়াচ্ছে করোনা ভাইরাস৷ পরিস্থিতি ক্রমশই ভয়াবহ আকার ধারণ করেছে৷

    গত বছরের তুলনায় এ বছর আরও ভয়ঙ্কর রুপ নিয়েছে করোনা। করোনার দ্বিতীয় ঢেউ দেশের দৈনিক মৃত্যুর সংখ্যাকেও বাড়িয়ে দিয়েছে। ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৩৩৮ জনের। যা মার্চের শুরুতেও দেশের দৈনিক মৃত্যু থাকছিল ১০০-১৫০ ঘরে। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১ লক্ষ ৭৫ হাজার ৬৭৩ জনের। দেশে কোভিড আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১,২৬,৬৬,৮৮৯ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ১৬ লক্ষ ৭৩ হাজার ১৬ জন। দেশে সুস্থতার হার ৮৭ শতাংশ। আর এখনও পর্যন্ত টিকাকারণ হয়েছে ১১ কোটি ৭২ লক্ষ ২৩ হাজার ৫০৯ জনের।

    দেশের মধ্যে মহারাষ্ট্র, কেরল, দিল্লি এবং কর্ণাটকের দৈনিক সংক্রমণ সবথেকে বেশি। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৭ লক্ষ ৩ হাজার ৫৮৪ আর মৃত্যু হয়েছে ৫৯,৫৫১ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬৩,৭২৯ জন আর মৃত্যু হয়েছে ৩৯৮ জনের। মহারাষ্ট্র জুড়ে ইতিমধ্যেই চালু হয়েছে রাত্রিকালীন কার্ফু। কেরলে আক্রান্ত ১২ লক্ষ ৭ হাজার ৩৩৩ জন। মৃত্যু হয়েছে ৪,৮৭৮। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ১০,০৩১ জন। কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ লক্ষ ২৪ হাজার ৫০৯ আর মৃত্যু হয়েছে ১৩,১৯০ জনের। তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯ লক্ষ ৭১ হাজার ৩৮৪ আর মৃত্যু হয়েছে ১৩,০৩২ জনের।

    অন্ধ্রপ্রদেশে আক্রান্ত ৯ লক্ষ ৪৮ হাজার ২৩১ জন। মৃত্যু হয়েছে ৭,৩৭৩ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ৮ লক্ষ ৩ হাজার ৫২৩ জন। সেখানে মৃত্যু হয়েছে ১১,৭৯৩ জনের। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ৬ লক্ষ ৯৩ হাজার ৭২০ জন। মৃত্যু হয়েছে ৯,৫৮৩ জনের। দেশের মধ্যে অষ্টম স্থানে পশ্চিমবঙ্গ, এখানে আক্রান্তের সংখ্যা ৬,৪৩,৭৯৫ জন, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০,৩৫০৬। গত ২৪ ঘণ্টায় ছত্তিশগড় করোনা আক্রান্তের সংখ্যা ১৪,৯১২ জন। মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৫,১৬,৪১২ আর মৃত্যু হয়েছে ৫,৫৮০ জনের।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Coronavirus, Coronavirus tally, COVID-19, Death Toll, India

    পরবর্তী খবর