Coronavirus in India: দেশের করোনা গ্রাফ সামান্য নামলেও বেড়েই চলেছে মৃত্যু মিছিল

Corona (Covid-19) update in India: গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৪৮ হাজার ৩৮৯ জন

Corona (Covid-19) update in India: গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৪৮ হাজার ৩৮৯ জন

  • Share this:

    #নয়াদিল্লি: করোনা সুনামিতে কাবু দেশ। ওঠানামা করছে করোনার গ্রাফ। কখনও একটু স্বস্তি তো পর মুহূর্তেই অস্বস্তি। করোনার দ্বিতীয় ঢেউয়ে ইতিমধ্যেই বেসামাল দেশের বিভিন্ন রাজ্য। যা নিয়ে স্বাস্থ্য ভবনের উদ্বেগ বাড়ছে। মঙ্গলবারের তুলনায় কিছুটা বাড়লেও, আগের চেয়ে দেশে কিছুটা কমল দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৪৮ হাজার ৩৮৯ জন। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২ কোটি ৩৩ লক্ষ ৪০ হাজার ৪২৬ জন। বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে ভারত। প্রথম স্থানে রয়েছে আমেরিকা।

    গত বছরের তুলনায় এ বছর আরও ভয়ঙ্কর রুপ নিয়েছে করোনা। করোনার দ্বিতীয় ঢেউ দেশের দৈনিক মৃত্যুর সংখ্যাকেও বাড়িয়ে দিয়েছে। যা ভারতে উদ্বেগ বাড়াচ্ছে। ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪,১৯৮ জনের। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ২ লক্ষ ৫৪ হাজার ২২৫ জনের। তবে স্বস্তির খবর, দেশে কোভিড আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১ কোটি ৯৩ লক্ষ ৭৬ হাজার ৬৫০ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩৬ লক্ষ ৯৯ হাজার ৯৬৬১ জন। দেশে সুস্থতার হার ৮১.৯ শতাংশ। আর এখনও পর্যন্ত টিকাকারণ হয়েছে ১৭ কোটি ২৭ লক্ষ ১০ হাজার ০৬৬ জনের।

    দেশের মধ্যে মহারাষ্ট্র, কেরল, দিল্লি এবং কর্ণাটকের দৈনিক সংক্রমণ সবথেকে বেশি। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫১ লক্ষ ৭৯ হাজার ৯২৯ আর মৃত্যু হয়েছে ৭৭,১৯১ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪০,৯৫৬ জন আর মৃত্যু হয়েছে ৭৯৩ জনের। কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লক্ষ ১৩ হাজার ১৯৩ জন আর মৃত্যু হয়েছে ১৯,৮৫২ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৩৯,৫১০ জন। কেরলে আক্রান্ত ১৯ লক্ষ ৬৭ হাজার ৪০৬ জন। মৃত্যু হয়েছে ৫,৯৫৯ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৩৭,২৯০ জন। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ১৫ লক্ষ ৪৫ হাজার ২১২ জন। মৃত্যু হয়েছে ১৬,০৪৩ জনের।

    তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ লক্ষ ৩৮ হাজার ৫০৯ জন আর মৃত্যু হয়েছে ১৬,১৭৮ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ১৩ লক্ষ ৪৮ হাজার ৬৯৯ জন। সেখানে মৃত্যু হয়েছে ২০,০১০ জনের। অন্ধ্রপ্রদেশে আক্রান্ত ১৩ লক্ষ ২২ হাজার ৯৩৪ জন। মৃত্যু হয়েছে ৮,৮৯৯ জনের। দেশের মধ্যে অষ্টম স্থানে পশ্চিমবঙ্গ, এখানে আক্রান্তের সংখ্যা ১০ লক্ষ ৩২ হাজার ৭৪০ জন, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২,৫৯৩। ছত্তিশগড়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৮,৭৩,০৬০ আর মৃত্যু হয়েছে ১০,৯৪১ জনের।

    Published by:Ananya Chakraborty
    First published: