Home /News /national /

Coronavirus in India: দেশের দৈনিক করোনা গ্রাফ নিম্নমুখী, চিন্তা বাড়াচ্ছে মৃত্যু

Coronavirus in India: দেশের দৈনিক করোনা গ্রাফ নিম্নমুখী, চিন্তা বাড়াচ্ছে মৃত্যু

Corona (Covid-19) update in India: গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৪৩ হাজার ৫ জন

  • Share this:

    #নয়াদিল্লি: করোনা সুনামিতে কাবু দেশ। ওঠানামা করছে করোনার গ্রাফ। কখনও একটু স্বস্তি তো পর মুহূর্তেই অস্বস্তি। করোনার দ্বিতীয় ঢেউয়ে ইতিমধ্যেই বেসামাল দেশের বিভিন্ন রাজ্য। কিছু দিন ধরে দেশের দৈনিক আক্রান্তের সংখ্যা নিম্নমুখী। যা খানিকটা হলেও আশার আলো দেখাচ্ছে গবেষকদের। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৪৩ হাজার ৫ জন। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২ কোটি ৪০ লক্ষ ৪৬ হাজার ২২৯ জন। বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে ভারত। প্রথম স্থানে রয়েছে আমেরিকা।

    গত বছরের তুলনায় এ বছর আরও ভয়ঙ্কর রুপ নিয়েছে করোনা। করোনার দ্বিতীয় ঢেউ দেশের দৈনিক মৃত্যুর সংখ্যাকেও বাড়িয়ে দিয়েছে। যা ভারতে উদ্বেগ বাড়াচ্ছে। ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪,০০০ জনের। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ২ লক্ষ ৬২ হাজার ৩৫৩ জনের। তবে স্বস্তির খবর, দেশে কোভিড আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ২ কোটি ৭৩ হাজার ৪৭৩ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩৭ লক্ষ ৩২৭ জন। দেশে সুস্থতার হার ৮১.৯ শতাংশ। আর এখনও পর্যন্ত টিকাকারণ হয়েছে ১৭ কোটি ৭২ লক্ষ ১৪ হাজার ২৫৬ জনের।

    দেশের মধ্যে মহারাষ্ট্র, কেরল, দিল্লি এবং কর্ণাটকের দৈনিক সংক্রমণ সবথেকে বেশি। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫২ লক্ষ ৬৯ হাজার ২৯২ আর মৃত্যু হয়েছে ৭৮,৮৫৭ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪২,৫৮২ জন আর মৃত্যু হয়েছে ৮৫০ জনের। কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লক্ষ ৮৮ হাজার ৪৮৮ জন আর মৃত্যু হয়েছে ২০,৭১২ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৩৫,২৯৭ জন। কেরলে আক্রান্ত ২০ লক্ষ ৫০ হাজার ৮৯০ জন। মৃত্যু হয়েছে ৬,১৫১ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৩৯,৯৫৫ জন। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ১৫ লক্ষ ৮০ হাজার ৯৮০ জন। মৃত্যু হয়েছে ১৬,৬৪৬ জনের।

    তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ লক্ষ ৯৯ হাজার ৪৮৫ জন আর মৃত্যু হয়েছে ১৬,১৬৮ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ১৩ লক্ষ ৭২ হাজার ৪৭৫ জন। সেখানে মৃত্যু হয়েছে ২০,৬১৮ জনের। অন্ধ্রপ্রদেশে আক্রান্ত ১৩ লক্ষ ৬৬ হাজার ৭৮৫ জন। মৃত্যু হয়েছে ৯,০৭৭ জনের। দেশের মধ্যে অষ্টম স্থানে পশ্চিমবঙ্গ, এখানে আক্রান্তের সংখ্যা ১০ লক্ষ ৭৩ হাজার ৯৫৬ জন, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২,৮৫৭। ছত্তিশগড়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৮,৯২,৩৩১ আর মৃত্যু হয়েছে ১১,২৮৯ জনের।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Coronavirus, COVID-19, Death Toll, India

    পরবর্তী খবর