Home /News /national /

Coronavirus in India: স্বস্তি বাড়িয়ে দেশে আরও কমল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা, চিন্তা বাড়াচ্ছে মৃত্যু হার

Coronavirus in India: স্বস্তি বাড়িয়ে দেশে আরও কমল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা, চিন্তা বাড়াচ্ছে মৃত্যু হার

Corona (Covid-19) update in India: ২১ এপ্রিলের পর এই প্রথম দৈনিক নতুন সংক্রমণের সংখ্যা নামল ৩ লক্ষের নিচে

  • Share this:

    #নয়াদিল্লি: দেশে করোনা পরিস্থিতি ভয়ঙ্কর হলেও কমছে দেশের দৈনিক করোনা সংক্রমণ। বেশ কিছু দিন ধরে দেশের দৈনিক আক্রান্তের সংখ্যা নিম্নমুখী। যা খানিকটা হলেও আশার আলো দেখাচ্ছে গবেষকদের। ২১ এপ্রিলের পর এই প্রথম দৈনিক নতুন সংক্রমণের সংখ্যা নামল ৩ লক্ষের নিচে। গত ২৪ ঘণ্টায় গোটা দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৮১ হাজার ৮৩৭ জন। রবিবারের তুলনায় অনেকটাই কমেছে আক্রান্তের সংখ্যা। রবিবার ৩ লক্ষ ১১ হাজার ১৭০ জন আক্রান্ত হয়েছিলেন। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২ কোটি ৪৯ লক্ষ ৬৫ হাজার ৭৯ জন। বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে ভারত। প্রথম স্থানে রয়েছে আমেরিকা।

    গত বছরের তুলনায় এ বছর আরও ভয়ঙ্কর রুপ নিয়েছে করোনা। করোনার দ্বিতীয় ঢেউ দেশের দৈনিক মৃত্যুর সংখ্যাকেও বাড়িয়ে দিয়েছে। যা ভারতে উদ্বেগ বাড়াচ্ছে। ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪,০৯৫ জনের। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ২ লক্ষ ৭৪ হাজার ৪১৪ জনের। তবে স্বস্তির খবর, দেশে কোভিড আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ২ কোটি ১১ লক্ষ ৬৭ হাজার ৭৪৬ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩৫ লক্ষ ১২ হাজার ৬৭৪ জন। দেশে সুস্থতার হার ৮৪.৯ শতাংশ। আর এখনও পর্যন্ত টিকাকারণ হয়েছে ১৮ কোটি ২৯ লক্ষ ২৬ হাজার ৪৬০ জনের।

    দেশের মধ্যে মহারাষ্ট্র, কেরল, দিল্লি এবং কর্ণাটকের দৈনিক সংক্রমণ সবথেকে বেশি। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৩ লক্ষ ৭৮ হাজার ৪৫২ আর মৃত্যু হয়েছে ৮১,৪৮৬ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩৪,৩৮৯ জন আর মৃত্যু হয়েছে ৯৭৪ জনের। কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২ লক্ষ ৩ হাজার ৪৬২ জন আর মৃত্যু হয়েছে ২১,৮৩৭ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৩১,৫৩১ জন। কেরলে আক্রান্ত ২১ লক্ষ ৪৭ হাজার ৯৬৮ জন। মৃত্যু হয়েছে ৬,৪২৯ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ২৯,৭০৪ জন। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ১৬ লক্ষ ১৯ হাজার ৬৪৫ জন। মৃত্যু হয়েছে ১৭,৫৪৬ জনের।

    তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লক্ষ ৯৮ হাজার ২১৬ জন আর মৃত্যু হয়েছে ১৭,৬৭০ জনের। অন্ধ্রপ্রদেশে সংক্রমিত হয়েছেন ১৪ লক্ষ ৩৫ হাজার ৪৯১ জন। সেখানে মৃত্যু হয়েছে ৯,৩৭২ জনের। দিল্লিতে আক্রান্ত ১৩ লক্ষ ৯৩ হাজার ৮৬৭ জন। মৃত্যু হয়েছে ২১,৫০৬ জনের। দেশের মধ্যে অষ্টম স্থানে পশ্চিমবঙ্গ, এখানে আক্রান্তের সংখ্যা ১১ লক্ষ ৩৩ হাজার ৪৩০ জন, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩,২৮৪। ছত্তিশগড়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৯,১২,৪৭৭ আর মৃত্যু হয়েছে ১১,৭৩৪ জনের।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Coronavirus, COVID-19, Death Toll, India

    পরবর্তী খবর