Home /News /national /
Coronavirus update: ভাঙল সমস্ত রেকর্ড ! একদিনে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ছাড়াল

Coronavirus update: ভাঙল সমস্ত রেকর্ড ! একদিনে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ছাড়াল

আমেরিকার পর ভারত এখন দ্বিতীয় দেশ যেখানে দৈনিক আক্রান্তের সংখ্যা ১ লক্ষ পার করেছে

  • Share this:

    #নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। করোনার দ্বিতীয় ঢেউয়ে ইতিমধ্যেই বেসামাল দেশের বিভিন্ন রাজ্য। প্রতিদিন আক্রান্তের নিরিখে রেকর্ড গড়ছে ভারত। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্ব-তালিকার তৃতীয় স্থানে রয়েছে ভারত। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৩ হাজার ৮৪৪ জন। এটি এখনও পর্যন্ত একদিনে রেকর্ড বৃদ্ধি। ভাঙল ২০২০ সালের রেকর্ডও। গত বছর দেশে ১৭ সেপ্টেম্বর সর্বাধিক করোনা সংক্রমণ দেখা গিয়েছে ছিল, সেই সময় একদিনে করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ৯৮,৭৯৫ রেকর্ড করা হয়েছিল। আমেরিকার পর ভারত এখন দ্বিতীয় দেশ যেখানে দৈনিক আক্রান্তের সংখ্যা ১ লক্ষ পার করেছে। আমেরিকা থেকে বর্তমানে ভারতে অনেক বেশি দ্রুত গতিতে ছড়াচ্ছে করোনা ভাইরাস ৷

    ভারতে করোনার সংক্রমণের দ্বিতীয় ঢেউ শুরু হয়েছিল ৫২ দিন আগেই। গত বছরের তুলনায় এ বছর আরও ভয়ঙ্কর রুপ নিয়েছে করোনা। করোনার পরিস্থিতিটি কতটা বিপজ্জনক তা এর থেকেই অনুমান করা যায় যে গত বছরের তুলনায় এ বছর করোনার হার ৭ গুণ বেশি। একই সময়ে, করোনার থেকে সাপ্তাহিক মৃত্যুর পরিসংখ্যানে প্রায় ৫৯ শতাংশ বেড়েছে।

    করোনার দ্বিতীয় ঢেউ দেশের দৈনিক মৃত্যুর সংখ্যাকেও বাড়িয়ে দিয়েছে। ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪৮৭ জনের। যা মার্চের শুরুতেও দেশের দৈনিক মৃত্যু থাকছিল ১০০-১৫০ ঘরে। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১ লক্ষ ৬৫ হাজার ১০১ জনের। দেশে কোভিড আক্রান্তদের সুস্থ হয়েছেন ১,১৬,৮২,১৩৬ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৭ লক্ষ ৮১ হাজার ৮৩০ জন। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৮ লক্ষ ৯৩ হাজার ৭৪৯। ফলে দেশে এখনও পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ২৪ কোটি ৯০ লক্ষ ১৯ হাজার ৬৫৭। দেশে সুস্থতার হার ৯২.৮ শতাংশ। আর এখনও পর্যন্ত টিকাকারণ হয়েছে ৭ কোটি ৯১ লক্ষ ৫ হাজার ১৬৩ জনের।

    দেশের মধ্যে মহারাষ্ট্র, গুজরাত, পঞ্জাব এবং কর্ণাটকের দৈনিক সংক্রমণ সবথেকে বেশি। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩০ লক্ষ ১০ হাজার ৫৯৭ আর মৃত্যু হয়েছে ৫৫,৮৭৮ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫৭,০৭৪ জন আর মৃত্যু হয়েছে ২২২ জনের। মহারাষ্ট্র জুড়ে ইতিমধ্যেই চালু হয়েছে রাত্রিকালীন কার্ফু। কেরলে আক্রান্ত ১১ লক্ষ ৩৫ হাজার ২৩৩ জন। মৃত্যু হয়েছে ৪,৬৬৮। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ২,৮০২ জন। কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ লক্ষ ১৫ হাজার ১৫৫ আর মৃত্যু হয়েছে ১২,৬২৫ জনের। অন্ধ্রপ্রদেশে আক্রান্ত ৯ লক্ষ ৭ হাজার ৬৭৬ জন। মৃত্যু হয়েছে ৭,২৩৯ জনের।

    তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ লক্ষ ৯৯ হাজার ৮০৭ আর মৃত্যু হয়েছে ১২,৭৭৮ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ৬ লক্ষ ৭৬ হাজার ৪১৪ জন। সেখানে মৃত্যু হয়েছে ১১,০৮১ জনের। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ৬ লক্ষ ৩০ হাজার ০৫৯ জন। মৃত্যু হয়েছে ৮,৮৮১ জনের। দেশের মধ্যে অষ্টম স্থানে পশ্চিমবঙ্গ, এখানে আক্রান্তের সংখ্যা ৫,৯৩,৬১৫ জন, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০,৩৪৪। গত ২৪ ঘণ্টায় পঞ্জাবে করোনা আক্রান্তের সংখ্যা ৩,০০৬ জন। মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২,৫১,৪৬০ আর মৃত্যু হয়েছে ৭,০৮৩ জনের।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Coronavirus, Coronavirus tally, COVID-19, Death Toll, India

    পরবর্তী খবর