Home /News /national /
করোনার দ্বিতীয় ঢেউ কি আসছে? জুলাইয়ের পর এক সপ্তাহে আক্রান্তের সংখ্যা বেড়েছে ৩৩%

করোনার দ্বিতীয় ঢেউ কি আসছে? জুলাইয়ের পর এক সপ্তাহে আক্রান্তের সংখ্যা বেড়েছে ৩৩%

গত ৮৪ দিনের মধ্যে প্রথমবার এক দিনে ২৫ হাজারের বেশি নতুন সংক্রমণের কেস সামনে এসেছে

  • Share this:

    #নয়াদিল্লি: দেশের করোনার পরিস্থিতি ক্রমেই চিন্তার কারণ হয়ে উঠছে। গত বছরের মতো এই বছরও করোনার গ্রাফ ভয় দেখাতে শুরু করেছে। গত এক সপ্তাহ ধরে যে হারে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে তা ডিসেম্বরের পরে সমস্ত পরিসংখ্যানকে ছাড়িয়ে গিয়েছে। শুধু এতাই নয়, গত সপ্তাহের তুলনায় এই সপ্তাহে করোনা আক্রান্তের সংখ্যা ৩৩ শতাংশ বৃদ্ধি পেয়েছে। করোনার সংক্রমণের সঙ্গে সঙ্গে রোগীদের মৃত্যুর সংখ্যাও বেড়েছে। এই ভাইরাসের জন্য মৃতের সংখ্যা ২৮% বেড়েছে, যা ৬ সপ্তাহের মধ্যে সর্বোচ্চ। গত ৮৪ দিনের মধ্যে প্রথমবার এক দিনে ২৫ হাজারের বেশি নতুন সংক্রমণের কেস সামনে এসেছে। দেড় মাসের মধ্যে গত রবিবার সব থেকে বেশি সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন বলেও জানা গিয়েছে। সক্রিয় কেস ২.১০ লাখ পেরিয়েছে।

    এই সপ্তাহে দেশে করোনা আক্রান্ত হয়েছে ১ লক্ষ ৫৬ হাজার জন,যা গত ১২ সপ্তাহে সর্বোচ্চ। এর থেকেই বোঝা যাচ্ছে যে দেশে কী হারে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। দেশে করোনার দ্বিতীয় ঢেউ আসছে, গত চার সপ্তাহে আক্রান্তের সংখ্যা ৪ গুণ বেড়েছে। রবিবার দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ২৬,৩৮৬ জন, যা ১৯ ডিসেম্বরের পরে ৮৫ দিন দিনের মধ্যে সর্বোচ্চ। ফেব্রুয়ারির ১১ তারিখে দৈনিক ১০,৯৮৮ জন আক্রান্ত দেখা গিয়েছিল। এদিকে, মার্চের ১১ তে তা ১৮ হাজারের গণ্ডি ছাড়িয়ে গিয়েছে।

    গত বছরের ৭ আগস্ট দেশে আক্রান্তের সংখ্যা ছিল ২০ লক্ষ, ২৩ আগস্ট ৩০ লক্ষ এবং ৫ সেপ্টেম্বর ৪০ লাখেরও বেশি। ১৬ সেপ্টেম্বর সংক্রমণের মোট সংখ্যা 5০ লক্ষ ছিল, ২৮ সেপ্টেম্বর ছিল ৬০ লক্ষ, ১১ অক্টোবর ছিল ৭০ লক্ষ, ২৯ অক্টোবর - ৮০ লক্ষ, ২০ নভেম্বর ৯০ লক্ষ আর ১৯ ডিসেম্বর সেটা ১ কোটি পেরিয়ে যায়।

    যদিও এর মধ্যেই আক্রান্তের সংখ্যায় বান ডেকেছে ব্রাজিলে।সব মিলিয়ে কোভিড তালিকায় ভারতকে সরিয়ে দ্বিতীয় স্থানে উঠে এল ব্রাজিল! ব্রাজিল স্বাস্থ্যমন্ত্রকের সূত্রে খবর, পরপর টানা তিনদিন ব্রাজিলে মৃত্যুসংখ্যা ছুঁয়েছে ২,০০০ জনের মাত্রা। সম্প্রতি হু-এর প্ৰযুক্তি বিশারদ মারিয়া ভ্যান কারখোভের মতে, "ব্রাজিলের নয়া স্ট্রেন অভিযোজিত হয়ে বর্তমানে আগের চেয়েও অনেক বেশি সংক্রামক হয়ে উঠেছে। ফলে বাড়ছে মৃত্যুসংখ্যা"

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Coronavirus, Coronavirus tally, COVID-19, Death Toll

    পরবর্তী খবর