Home /News /national /

করোনা দ্রুত ছড়াচ্ছে, দেশের পরিস্থিতি ঠিক কীরকম? জেনে নিন এক ক্লিকে

করোনা দ্রুত ছড়াচ্ছে, দেশের পরিস্থিতি ঠিক কীরকম? জেনে নিন এক ক্লিকে

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

৩০ জানুযারি থেকে ১৬ মার্চ পর্যন্ত ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ১১০।

  • Share this:

    #নয়াদিল্লি: করোনা আতঙ্কে তটস্থ গোটা বিশ্ব৷ চিন, ইতালির পাশাপাশি ভারতেও প্রতিদিন বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। যা নিয়ে ঘুম উড়েছে৷ মহারাষ্ট্রে নতুন করে ৫ জনের শরীরে কোভিড 19-এর অস্তিত্ব মিলেছে ৷ সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা মহারাষ্ট্রেই৷ সব মিলিয়ে ভারতে আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছে ১১০৷ ইতিমধ্যেই মুম্বইয়ে ১৪৪ ধারা জারি হয়েছে ৷ করোনা আতঙ্কে ১৪৪ ধারা জারি করা হয়েছে জম্মু-কাশ্মীরেও৷ নাগপুরে করোনা আক্রান্ত হয়েছে ১ জন ৷ কেরল, হরিয়ানা, উত্তরপ্রদেশেও সংক্রমণ ছড়িয়েছে।

    স্বাস্থ্য মন্ত্রক ৩০ জানুযারি থেকে ১৬ মার্চ পর্যন্ত যে পরিসংখ্যান তুলে ধরেছে, সেই তথ্য অনুযায়ী, ভারতে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা ১১০। তাঁদের মধ্যে ৯৫ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আইসিইউতে ভর্তি আছেন ১জন। স্বাস্তির খবর, আক্রান্তদের মধ্যে থেকে ইতিমধ্যেই চিকিৎসকরা ১২জনকে সুস্থ করে বাড়ি পাঠিয়েছেন। তবে মৃত্যু হয়েছে দু'জনের।

    করোনা ভাইরাসের জেরে দেশের বিভিন্ন রাজ্যে বন্ধ করা হয়েছে স্কুল, কলেজ, সিনেমা হল, শপিং মল ৷ ইতিমধ্যেই সুস্থ হয়েছেন ১২ জন ৷ স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, আক্রান্তদের মধ্যে ৯৩ জন ভারতীয়, ১৮ জন ইতালি এবং ১জন কানাডার নাগরিক। শতাংশের বিচারে আক্রান্তদের মধ্যে ৮৫ শতাংশ ভারতীয়, ১৫ শতাংশ ইতালি এবং ১ শতাংশ কানাডার নাগরিক।

    কেন্দ্রের তরফে জানানো হয়েছে, করোনা ভাইরাসে কেউ আক্রান্ত হয়ে মারা গেলে, সংশ্লিষ্ট ব্যক্তির পরিবারকে ৪ লক্ষ টাকা আর্থিক সাহায্য করা হবে৷ চিকিত্‍সক ও চিকিত্‍সা কর্মীরাও যদি করোনা আক্রান্ত হয়ে মারা যায়, তা হলেও ৪ লক্ষ টাকা কেন্দ্রীয় সাহায্য পরিবারকে দেওয়া হবে ৷ সব রাজ্য সরকারগুলিকে বলা হয়েছে, জাতীয় স্বাস্থ্য মিশনের আওতায় বিপর্যয় মোকাবিলা তহবিলের অর্থে করোনা বিপর্যয়ের মোকাবিলা করতে হবে৷

    এদিকে, ১১০জন যাঁরা আক্রান্তের তালিকায় রয়েছেন, তাঁদের মধ্যে ৮২জন রোগাক্রান্ত হয়ে দেশে ফিরেছেন। শতাংশের বিচারে সেটা ৭৫ শতাংশ। বাকী ২৫ শতাংশ সেই ৭৫ শতাংশ দেশের বাইরে থেকে আসা সংক্রামিতদের দ্বারা আক্রান্ত।

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Corona effected, Corona fear, Corona out break in india., Corona Virus, COVID-19, Ministry of Health and Family Welfare Government of India

    পরবর্তী খবর