বিরোধী জোটের প্রধানমন্ত্রী হবেন কে? নির্বাচনের ফলঘোষণার আগে জানাবে না কংগ্রেস

বিরোধী জোটের প্রধানমন্ত্রী হবেন কে? নির্বাচনের ফলঘোষণার আগে জানাবে না কংগ্রেস
  • Share this:

#নয়াদিল্লি: ২০১৯ লোকসভা নির্বাচনে আরএসএস ও ভারতীয় জনতা দলকে পরাজিত করার লক্ষ্যে ইতিমধ্যেই সমমতাদর্শের রাজনৈতিক দলগুলির সঙ্গে জোট গড়ছে কংগ্রেস। বিহার, উত্তরপ্রদেশ ও মহারাষ্ট্রে মোদির বিজয়রথ আটকাতে রাজনৈতিক দলগুলির সঙ্গে বোঝাপড়ার কাজেও নেমে পড়েছে কংগ্রেস । এবার জানা গিয়েছে এই বিরোধী জোটের প্রধানমন্ত্রী কে হবেন তা এই মুহূর্তে প্রকাশ করবেনা কংগ্রেস ।

উত্তরপ্রদেশে সমাজবাদী পার্টি ও বহুজন সমাজ পার্টির সঙ্গে রণনীতির ছক কষে ফেলেছে কংগ্রেস । আলোচনা চলছে আসন ভাগাভাগি নিয়েও । প্রসঙ্গত সংসদে উত্তরপ্রদেশের ৮০টি আসন ছিনিয়ে নিতে এই জোটকেই হাতিয়ার করছে কংগ্রেস । রাজস্থান, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র, পাঞ্জাব, ছত্তিশগড় সহ বেশ কয়েকটি জায়গায় আসনের নিরিখেই তারাই এগিয়ে থাকবে, এমনটাই মত রাহুল গান্ধির ।

কিন্তু এই মুহূর্তেই প্রধানমন্ত্রী হিসেবে কাকে দেখা যাবে তা প্রকাশ করতে নারাজ কংগ্রেস । দলের শীর্ষ নেতাদের মতে রাহুলের প্রথম লক্ষ্য বিরোধী দলগুলিকে একজোট করে মোদি ও সংঘকে পরাজিত করা ও কেবলমাত্র ভোটের ফল প্রকাশের পরই কাকে প্রধানমন্ত্রী করা হবে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে । এখনই সেই কাজ করতে গেলে বিভাজনের সৃষ্টি হতে পারে বলে মনে করছে কংগ্রেস ।

First published: 08:12:01 AM Aug 04, 2018
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर
Listen to the latest songs, only on JioSaavn.com