• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • India fight back : পূজারা, কোহলির ব্যাটে পাল্টা জবাব দিচ্ছে ভারত

India fight back : পূজারা, কোহলির ব্যাটে পাল্টা জবাব দিচ্ছে ভারত

পূজারা, কোহলির ব্যাটে কামব্যাক ভারতের

পূজারা, কোহলির ব্যাটে কামব্যাক ভারতের

অধিনায়ক বিরাট কোহলি এসে খেলাটা ক্রমশ ধরলেন। ফ্রন্টফুটে ড্রাইভ মারলেন, ব্যাকফুটে কাট করলেন। সিঙ্গল নিয়ে স্কোরবোর্ড চালু রাখলেন। পূজারার সঙ্গে তাঁর পার্টনারশিপ ভারতকে লড়াইয়ে রাখল

  • Share this:
    ভারত - ২১৫/২ ভারত পিছিয়ে ১৩৯ রানে

    #লিডস: লিডস টেস্টে তৃতীয় দিন সকালে ইংল্যান্ডকে যত তাড়াতাড়ি সম্ভব আউট করার লক্ষ্য ছিল ভারতের। ৪২৩-৮ স্কোর নিয়ে খেলা শুরু করল ইংল্যান্ড। প্রথম ওভার করলেন মহম্মদ শামি। মহম্মদ শামির প্রথম ওভারেই পরপর দুটি চার মারলেন ওভার্টন। দিনের প্রথম সাফল্য ভারতের। ওভার্টনকে ফেরালেন শামি। চতুর্থ উইকেট হল তাঁর। অলি রবিনসনকে বোল্ড করে দিলেন বুমরা। ৪৩২ রানে শেষ ইংল্যান্ডের ইনিংস। মোট ৩৫৪ রানের লিড।

    ভারত ব্যাট করতে নামার আগেই লিডসে বৃষ্টি নামল। ভারতের দ্বিতীয় ইনিংস শুরু হল। রাহুল এবং রোহিত ওপেন করতে নামলেন। অ্যান্ডারসনদের সামনে দ্বিতীয় ইনিংসে শুরুটা ভালই করলেন দুই ভারতীয় ওপেনার। যদিও একবার রবিনসনের বলে আম্পায়ার এলবিডব্লিউ আউট দিয়েছিলেন রাহুলকে। রোহিত শর্মার কথায় রিভিউ নিয়ে সে যাত্রায় বেঁচে যান রাহুল। তবে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ তিনি।

    মধ্যাহ্নভোজের বিরতির আগে ওভারটার্নের বলে স্লিপে ক্যাচ দিয়ে ফিরে গেলেন তিনি। দুরন্ত ক্যাচ ধরলেন জনি বেয়ারস্টো। বাঁদিক ঝাঁপিয়ে বলটা তার হাতে আটকে গেল। রাহুলের সংগ্রহ ৮। রোহিত শর্মা অপরাজিত ছিলেন ২৫ রানে। ইংরেজ ফাস্ট বোলাররা নতুন বলটা দারুণ বুদ্ধি করে কাজে লাগালেন। অতিরিক্ত বাউন্স এবং সুইং বারবার সমস্যা তৈরি করছিল ভারতীয়দের জন্য। কে এল রাহুল নিজেকে হয়তো ক্ষমা করতে পারবেন না। কিন্তু প্রশংসা করতে হবে ইংরেজ পেসারদের।

    দেখার ছিল তিন নম্বরে নেমে ফর্ম হারানো চেতেশ্বর পুজারা কতটা ভরসা দিতে পারেন। আজ তাঁর অগ্নিপরীক্ষা। এই ইনিংসে তিনি ব্যর্থ হলে নিশ্চিতভাবেই বাকি দুই টেস্টে বাদ পড়বেন তিনি। কিন্তু সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে দুর্দান্ত কামব্যাক করলেন চেতেশ্বর পুজারা। চাপের মুখে দুর্দান্ত লড়াই করে আপাতত নিন্দুকদের মুখ বন্ধ করলেন তিনি। রোহিত শর্মা চা-বিরতির পর রবিনসনের বলে এলবি হলেন। হিটম্যান করেন ৫৯। যেভাবে ব্যাট করছিলেন আরো বড় রান আশা করা গিয়েছিল।

    কিন্তু এরপর অধিনায়ক বিরাট কোহলি এসে খেলাটা ক্রমশ ধরলেন। ফ্রন্টফুটে ড্রাইভ মারলেন, ব্যাকফুটে কাট করলেন। সিঙ্গল নিয়ে স্কোরবোর্ড চালু রাখলেন। পূজারার সঙ্গে তাঁর পার্টনারশিপ ভারতকে লড়াইয়ে রাখল।খারাপ আলোর জন্য কয়েক ওভার আগে খেলা বন্ধ করে দেন আম্পায়ার। এখানে চালাকি করেন জো রুট। তিনি জানান জোড়ে বোলার নিয়ে আসবেন। তাই নিয়ম অনুযায়ী ফ্লাডলাইটে জোরে বোলার আনা যায় না। আসলে ৯১ রানে থাকা পূজারা এবং অর্ধশত রানের কাছাকাছি থাকা কোহলিকে সহজে রান করতে দেবেন না বলে এই সিদ্ধান্ত নিলেন ইংলিশ অধিনায়ক।

    Published by:Rohan Chowdhury
    First published: