মেঘ ভাঙা বৃষ্টিতে ভয়াবহ অবস্থা Uttarakhand-এর দেবপ্রয়াগে, ভেসে গেল বাড়িঘর-দোকানপাট

বিকেল ৫টা নাগাদ নামে মেঘ ভাঙা বৃষ্টি । আর এতেই ধুয়ে মুছে সাফ হয়ে যায় একাধিক এলাকা । হাড়হিম করা সেই ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়ায় উঠে এসেছে ।

বিকেল ৫টা নাগাদ নামে মেঘ ভাঙা বৃষ্টি । আর এতেই ধুয়ে মুছে সাফ হয়ে যায় একাধিক এলাকা । হাড়হিম করা সেই ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়ায় উঠে এসেছে ।

  • Share this:

    #দেবপ্রয়াগ: বিপদ আর বিপর্যয় যেন পিছু ছাড়ছে না দেশের । এ বার ভয়ঙ্তর মেঘ ভাঙা বৃষ্টিতে লন্ডভন্ড হয়ে গেল উত্তরাখণ্ড (Uttarakhand)-এর রাজধানী দেহরাদূন থেকে ১২০ কিলোমিটার দূরের দেবপ্রয়াগ । তবে আশার কথা একটাই, ঘটনায় কারও মৃত্যুর খবর আসেনি ।

    তবে ছবির মতো সুন্দর দেবপ্রয়াগ (Devaprayag) একেবারে তছনছ হয়ে গিয়েছে । মেঘ ভাঙা বৃষ্টির তুমুল দাপটে ভেসে গিয়েছে দোকানপাট, ঘরবাড়ি । দেবপ্রয়াগের স্টেশন হাউস অফিসার জানিয়েছেন, মঙ্গলবার বিকেল ৫টা নাগাদ ঘটনাটি ঘটে। সকাল থেকেই সেখানে বৃষ্টিপাত হচ্ছিল । স্থানীয় সান্তা নদীতে জল বাড়ছিল ক্রমশ । বিকেলের দিকে তা ভয়ঙ্কর চেহারা নেয় । পাহাড়ের উপর থেকে ধস নামে । নদীর জলের সঙ্গে তা মিশে ভয়াবহ হয়ে ওঠে । এরই মধ্যে বিকেল ৫টা নাগাদ নামে মেঘ ভাঙা বৃষ্টি । আর এতেই ধুয়ে মুছে সাফ হয়ে যায় একাধিক এলাকা । হাড়হিম করা সেই ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়ায় উঠে এসেছে ।

    দেশের অনেক রাজ্যের মতই উত্তরাখণ্ডেও এখন লকডাউন চলছে । যার ফলে বর্তমানে কোনও পর্যটক নেই ওই এলাকায় । আর সে কারণেই বড়সড় দুর্ঘটনা এড়ানো সম্ভব হয়েছে । ঘটনার পরেই স্বরাষ্টমন্ত্রী অমিত শাহ ফোন করেন মুখ্যমন্ত্রী তিরথ সিং রাওয়াতকে। কেন্দ্রের তরফে সমস্ত রকম সাহায্যের আশ্বাস দেওয়া হয় । ইতিমধ্যেই বিপর্যয় মোকাবিলা বাহিনী পোঁছে সেখানে উদ্ধারকার্য চালাচ্ছে।

    Published by:Simli Raha
    First published: