Home /News /national /
School Opening: কোভিডের পর স্কুল খুলতেই অসুস্থ পড়ুয়ারা, দেখুন কী হল...

School Opening: কোভিডের পর স্কুল খুলতেই অসুস্থ পড়ুয়ারা, দেখুন কী হল...

File Photpo

File Photpo

School Opening: বিশেষজ্ঞরা জানাচ্ছেন তড়িঘড়ি চশমা লাগবে এমন শিশুর সংখ্য়া ক্রমশ বাড়ছে। শেষের দিকের বেঞ্চে বসলে তারা দেখতে পারছে না ব্ল্য়াকবোর্ডে কী লেখা হচ্ছে। আর এই বোর্ড দেখতে অসুবিধা হলেই বাবামায়েরা চক্ষু বিশেষজ্ঞের দ্বারস্থ হচ্ছেন।

আরও পড়ুন...
  • Share this:

    #নয়াদিল্লি: কোভিডের কারণে দীর্ঘদিন বন্ধ ছিল স্কুল। মহামারির বছর দুয়েক পর অবশেষে পুনরায় শুরু হয়েছে স্কুল জীবন (School Opening)। আর তার পরেই বেড়েছে সমস্য়া। শিশুদের মধ্যে ঝাপসা দৃষ্টি, অস্বস্তি, মাথাব্যথা, মনোযোগ কম হওয়া- এমন নানা অসুখ দেখা যাচ্ছে। দিল্লি এনসিআর, মুম্বই, উদয়পুরের চক্ষু বিশেষজ্ঞরা জানাচ্ছেন, আগের চেয়ে চশমার ব্য়বহার দ্বিগুণ হয়েছে। ভারতের বৃহত্তম পাবলিক হাসপাতাল নয়াদিল্লির AIIMSও একই ঘটনার সাক্ষী।

    আরও পড়ুন: আমফানের পর যশ, ফের কঠিন পরীক্ষায় টালা ট্য়াঙ্ক! কী ভাবে প্রস্তুতি?

    রাজ্য জুড়ে স্কুলগুলি পুনরায় খোলার (School Opening) সঙ্গে সঙ্গে শুরু হয়েছে চোখের সমস্য়া। গত তিন মাসে ৫ থেকে ১৫ বছর বয়সী শিশুদের চশমা ব্য়বহারের  (Eye Problem) প্রবণতা বেড়েছে।

    ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (AIIMS), নয়া দিল্লির ডক্টর আরপি সেন্টারের কমিউনিটি চক্ষুবিদ্যার অধ্যাপক ও অফিসার ইনচার্জ ডঃ প্রবীণ বশিষ্টের মতে, স্কুলছাত্রদের মধ্যে মায়োপিয়ার ঘটনা অন্তত দেড় গুণ বাড়তে চলেছে। প্রাইভেট হাসপাতালে প্র্যাকটিস করা অন্যান্য চিকিত্সকরাও একই উদ্বেগের কথা শুনিয়েছেন।

    বিশেষজ্ঞরা জানাচ্ছেন তড়িঘড়ি চশমা লাগবে এমন শিশুর সংখ্য়া ক্রমশ বাড়ছে। শেষের দিকের বেঞ্চে বসলে তারা দেখতে পারছে না ব্ল্য়াকবোর্ডে কী লেখা হচ্ছে। আর এই বোর্ড দেখতে অসুবিধা হলেই বাবামায়েরা চক্ষু বিশেষজ্ঞের দ্বারস্থ হচ্ছেন।

    Published by:Rachana Majumder
    First published:

    Tags: Corona Virus COVID 19, School Opening

    পরবর্তী খবর