CAA-এর বিরোধিতায় মমতাকে সঙ্গে চাই, রাজ্যে এসে বার্তা দিলেন চিদম্বরম

CAA-এর বিরোধিতায় মমতাকে সঙ্গে চাই, রাজ্যে এসে বার্তা দিলেন চিদম্বরম

দিল্লির বৈঠকে না গেলেওমমতায় "না" নয় কংগ্রেসের

  • Share this:

#কলকাতা: সিএএ, এন আর সির বিরুদ্ধে লড়াইয়ে মমতাকে ছাড়তে চায় না কংগ্রেস। রাজ্যে এসে সেই বার্তাই দিয়ে গেলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদাম্বরম। গত ১৩ জানুয়ারি দিল্লিতে সোনিয়ার বৈঠকে না যোগ দিলেও, ভবিষ্যতে জাতীয় স্তরে মমতাকে একমঞ্চে পাওয়ার ব্যাপারে আশাবাদী কং। দেশের বৃহত্তর স্বার্থে এই ধরনের আন্দোলনে সব রাজনৈতিক দলকে সামিল করতে আগামী দিনে মমতাকে ফের আমন্ত্রন জানাবে বলেও জানিয়ে দিলেন চিদাম্বরম।আজ বিধানভবনে প্রদেশ নেতৃত্বকে পাশে নিয়েই চিদাম্বরম বলেন, '' যারা সিএএ বিরোধীতা করছেন, তাদের ভবিষ্যতে একমঞ্চে আনার জন্য ফের আহ্বান জানানো হবে। মমতা আসবেন কি না সেটা তার বিষয়। "

সি এ এ বিরোধিতায় মোদী বিরোধী মঞ্চ থেকে সরে আসায় রাজ্যে বাম কং মমতাকে তুলোধোনা করে ছাড়ছে। ঘটনার নেপথ্যে তলায় তলায় মোদী- মমতা জোটের অভিযোগ তুলে সরব বিরোধীরা। ঠিক সেই সময়েই রাজ্যে সিএএ নিয়ে দলীয় কর্মশালায় এসে কং এর শীর্ষ নেতা চিদাম্বরমের গলায় মমতার বিরুদ্ধে কোন সমালোচনাই শোনা গেল না। আর, রাজ্যে কংগ্রেসের মমতা বিরোধীতাকে রাজ্য রাজনীতির বাধ্য বাধকতা বলেই সাফাই দিলেন চিদাম্বরম।

রাজনীতিক চিদাম্বরম বলেন, ''কে, কোথায় একমঞ্চে সামিল হতে পারলেন কি না সেটা খুব বড় বিষয় নয়। আসলে, সিএএ, এন আর সি বিরোধীতায় লড়াইটাই আসল। অনেক সময় একসাথে লড়াই হতে পারে, অনেক সময় তা নাও হতে পারে। " রাজনৈতিক মহলের মতে, সি এ এ কে হাতিয়ার করে মোদী বিরোধী লড়াইয়ের ময়দানে মমতার মত গুরুত্বপূর্ণ বিরোধীনেত্রীকে কংগ্রেস হাতছাড়া করলে তাতে বিজেপিরই লাভ। সে কারনে, মমতা কংগ্রেস থেকে দূরত্ব তৈরি করলেও, মমতাকে ছাড়তে নারাজ কংগ্রেস।

First published: January 18, 2020, 8:09 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर