Home /News /national /
'কৃষক গণহত্যা' হ্যাশট্যাগ ব্যবহার! টুইটারকে কড়া হুঁশিয়ারি কেন্দ্রের

'কৃষক গণহত্যা' হ্যাশট্যাগ ব্যবহার! টুইটারকে কড়া হুঁশিয়ারি কেন্দ্রের

বিশ্বব্যাপীও ছাপ ফেলেছে এই আন্দোলন। এমতবস্থায় টুইটারকে কড়া নোটিশ পাঠিয়ে সাবধান করল কেন্দ্র।

  • Share this:

    #দিল্লি: আলোচনার কেন্দ্রবিন্দুতে কৃষক আন্দোলন। সারা দেশ জুড়ে আলোড়ন তৈরি করেছে কৃষক আন্দোলন। এমনকি বিশ্বব্যাপীও ছাপ ফেলেছে এই আন্দোলন। এমতবস্থায় টুইটারকে কড়া নোটিশ পাঠিয়ে সাবধান করল কেন্দ্র। অভিযোগ টুইটারে আপত্তিকর হ্যাশট্যাগ ব্যবহার করা হচ্ছে।

    টুইটার কর্তৃপক্ষকে বুধবার পাঠানো নোটিশে 'কৃষক গণহত্যা' হ্যাশট্যাগ এবং এই হ্যাশট্যাগ ব্যবহার করেছে এমন অ্যাকাউন্ট বন্ধ করার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় বৈদ্যুতিন ও তথ্যপ্রযুক্তি মন্ত্রক। এই নির্দেশ না মানলে টুইটারের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে বলেও জানিয়েছে কেন্দ্র। সোমবার থেকেই টুইটারে এই ধরনের হ্যাশট্যাগ নিয়ে আপত্তি প্রকাশ করেছিল কেন্দ্রীয় সরকার। 'কৃষক গণহত্যা' সহ আরও কয়েকটি আপত্তিকর হ্যাশট্যাগ ব্যবহার করে যারা টুইট করেছিলেন, তেমন ২৫০ টি অ্যাকাউন্ট ইতিমধ্যেই ব্লক করা হয়েছে।

    তবে ১২ ঘণ্টা পরে সেই অ্যাকাউন্টগুলি ফের চালু করে দেওয়া হয়। কেন্দ্রের পক্ষ থেকে কড়া বার্তা দিয়ে বলা হয়েছে, "আপত্তিকর হ্যাশট্যাগ ব্যবহারে হিংসা, অশান্তি, অসহিষ্ণুতা, সমাজে নির্যাতন, উত্তেজনা তৈরি হয়।গণহত্যায় প্ররোচনা দেওয়া কখনওই বাকস্বাধীনতা হতে পারে না। বরং এটি আইনের জন্য একটি ঝুঁকি।"

    কেন্দ্রের তরফ থেকে পাঠানো নোটিশে বলা হয়েছে তথ্য প্রযুক্তি আইন অনুযায়ী ২৫৭টি ইউআরএল এবং এটি হ্যাশট্যাগ ব্লক করা হবে। তবে টুইটার এই বিষয়ে এখনও কোনও মন্তব্য করেনি। নোটিশে অবিলম্বে হ্যাশট্যাগ 'মোদি প্ল্যানিং ফার্মার জেনোসাইড' বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে।

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    Tags: Farmer Protest

    পরবর্তী খবর