ভারতের উজ্জ্বলতম তারকাকে অনুপ্রেরণা যোগাতে BYJU'S ইয়ং জিনিয়াস অ্যান্থেম বানালেন সেলিম-সুলেমান

এমন জিনিয়াস যে আপনাকে তো হতবাক করে দেবেই, এবং তার পাশাপাশি সেলিব্রিটিদেরও চমকে দেবে

এমন জিনিয়াস যে আপনাকে তো হতবাক করে দেবেই, এবং তার পাশাপাশি সেলিব্রিটিদেরও চমকে দেবে

  • Share this:

    এমন জিনিয়াস যে আপনাকে তো হতবাক করে দেবেই, এবং তার পাশাপাশি সেলিব্রিটিদেরও চমকে দেবে! খুবশীঘ্রই BYJU’S ইয়ং জিনিয়াস - News18-এর একটি উদ্যোগ, ঠিক এটাই করতে চলেছে।

    ভারতে বহু অল্পবয়সি উদ্ভাবক, পরিবেশ-যোদ্ধা, ডেটা সায়েন্টিস্ট, জিমন্যাস্ট, নৃত্যশিল্পী, শার্পশ্যুটার, বাদ্যযন্ত্রশিল্পী, পশু উদ্ধারকারী এবং আরও অনেকে রয়েছেন। এঁদের মধ্যে অধিকাংশের মনেই অন্য রকম কিছু করার এই আগুন জ্বলে উঠেছিল খুব অল্প বয়সে। BYJU'S ইয়ং জিনিয়াস- News18-এর একটি উদ্যোগ। এখানে একটি শো-এর মাধ্যমে তুলে ধরা হবে ভারতের এমনই কয়েক জন ছোট এবং অন্যতম উজ্জ্বল তারকাকে, এবং তাদের ট্যালেন্টকে উৎসাহ প্রদান করতে ভারতের ভীষণ পরিচিত কয়েক জন ব্যক্তিত্ব উপস্থিত থাকবেন সবচেয়ে বড় ১৮টি চ্যানেল, যেমন News18 India, CNN News18, History TV18 এবং এই নেটওয়ার্কের সমস্ত আঞ্চলিক চ্যানেলে।

    “দেশের সর্ববৃহৎ সংবাদ নেটওয়ার্ক হিসেবে, যারা TV দ্বারা অন্তত ৭০ কোটি এবং ডিজিটাল দ্বারা ২০ মানুষের কাছে পৌঁছতে পারে, আমরা অধীর আগ্রহে অপেক্ষা করে রয়েছি BYJU’S ইয়ং জিনিয়াস-এর দিকে যা একটি অভূতপূর্ব ঘটনা হিসেবে সকলের সামনে আসতে চলেছে, এর মাধ্যমে ভারতের ভবিষ্যৎ উদযাপন করা হবে, এবং এটি আরও বহু শিশুকে নিজেদের প্যাশন অনুসরণ করার অনুপ্রেরণা জোগাবে এবং তাদের মধ্যে সেরা ওঠার চাহিদা তৈরি করবে” জানালেন News18 নেটওয়ার্কের CEO- হিন্দি নিউজ, ময়ঙ্ক জৈন।

    এই অভূতপূর্ব উদ্যোগের উদ্দেশ্য হল এমন ছোট ছেলেমেয়েদের ইতিবাচক ও অসাধারণ গল্পগুলি সবার সামনে তুলে ধরা যারা কোনও না কোনও অসামান্য প্রতিভার অধিকারী, এদের গল্প ভারতের সবচেয়ে বিশ্বাসযোগ্য সংবাদ নেটওয়ার্কের মাধ্যমে লক্ষ লক্ষ মানুষের কাছে পৌঁছে দেওয়া হবে। Network18 হল সেই সঠিক প্ল্যাটফর্ম যার মাধ্যমে দেশের এই প্রতিভাবান ছেলেমেয়েদের প্রচারের কেন্দ্রবিন্দুতে নিয়ে আসা হবে যে,এর ফলে এই বিশাল ভারতবর্ষের প্রতিটি শহরের বিভিন্ন ভাষাভাষী নাগরিকরা তাঁদের সম্পর্কে জানতে পারবেন।

    BYJU’S ‘ইয়ং জিনিয়াস’ শুরু হয়েছিল গত বছর শিশু দিবসে 'এন্ট্রির জন্য কল' নামক প্রচারমূলক ক্যাম্পেনের মাধ্যমে, যেখানে আশাতীত সংখ্যক এন্ট্রি জমা পড়েছিল। সেগুলির মধ্যে থেকে, চূড়ান্ত পর্যায়ে নির্বাচিত অল্পবয়সি জিনিয়াসদের সকলের সামনে নিয়ে আসা হবে এই ১১টি এপিসোড বিশিষ্ট একটি সাপ্তাহিক শো-এর মাধ্যমে, যা প্রচারিত হবে ১৬ই জানুয়ারি ২০২১ থেকে শুরু করে, প্রতি শনিবার সন্ধ্যায়, শুধুমাত্র News18 নেটওয়ার্কের ১৮টি চ্যানেলে, এবং তার পুনঃপ্রচার করা হবে পর দিন রবিবার সকাল/বিকেলে। প্রতিটি এপিসোডের মাধ্যমে তুলে ধরা হবে বিভিন্ন ক্ষেত্র যেমন, পড়াশোনা, পারফর্মিং আর্টস, টেকনোলজি এবং স্পোর্টসে প্রতিভাবান কয়েক জন অল্পবয়সী ছেলেমেয়ের কথা, এবং দর্শকদের জানানো হবে সেই জিনিয়াসদের জীবন সংঘর্ষের গল্প এবং পাশাপাশি তাদের অনন্য প্রতিভার কিছু প্রদর্শনও করা হবে।

    প্রোমো দেখে নিন এখানে:

    ইয়ং জিনিয়াসের সাথে হাত মিলিয়েছেন প্রখ্যাত সুরকার সেলিম এবং সুলেমান মার্চেন্ট, তাঁদের কথায়, “আমরা খুবই ভাগ্যবান যে ইয়ং জিনিয়াসের জন্য সুর দেওয়ার সুযোগ পেয়েছি – এটি একটি অসাধারণ শো যেখানে অবিশ্বাস্য ট্যালেন্টের অধিকারী বাচ্চাদের খুঁজে বের করা হয়েছে যাতে তাদের মেধা সকলের সামনে তুলে ধরা যায় এবং অল্পবয়স থেকেই সেগুলি উপযুক্ত ভাবে বিকশিত হতে পারে। আমি আনন্দিত যে News18 এবং BYJU’S এমন কিছুকে উৎসাহ দেওয়ার চেষ্টা দেওয়ার চেষ্টা করছে যা আমাদের দেশ ও সমাজের জন্য অনন্য উপায়ে অবদান রাখবে।”

    তাঁদের মনমাতানো অ্যান্থেম 'তুমিই হলে উজ্জ্বলতম তারকা'বহু অসাধারণ গল্পের ব্যাকড্রপ তুলে ধরবে।এতে সুর দিয়েছেন এবং গেয়েছেন সেলিম-সুলেমান এবং গানটি লিখেছেন শ্রদ্ধা পণ্ডিত, এই সঙ্গীতের দ্বারা শো-টির লঞ্চ ঘোষণা করা হবে, তার সাথে প্রচার করা হবে একটি জটিল বার্তা যে বাচ্চারা মনোস্থির করলে যে কোনও কিছু অর্জন করতে পারে, এবং সবার সেরা হয়ে উঠতেপারে।এই সঙ্গীত দেশের বিভিন্ন প্রান্তের দর্শকদের আবেদন জানাবে যোগদান করার জন্য এবং এই ইয়ং জিনিয়াসদের মেধাকে উদযাপন করার জন্য, যা এই খুদেদের প্রাপ্য, কিন্তু স্পষ্টতই এই শো-এর সাথে যুক্ত প্রত্যেকেই নিজেদের মধ্যে কিছু পরিবর্তন লক্ষ্য করেছেন, এই প্রসঙ্গে সেলিম মার্চেন্ট জানালেন, “সুলেমান এবং আমি, দুজনেই এখানে কাজ করতে পেরে নিজেদের ধন্য বলে মনে করছি। এটি আমাদেরও অনেক কিছু শিখিযেছে।”

    অ্যান্থেম লঞ্চ করার বিষয়ে, BYJU'S-এর VP – মার্কেটিং, অতীত মেহতা বলেন, "প্রত্যেক শিশু অনন্য এবং তাঁরা নিজেদের মতো করে নিজেদের ট্যালেন্ট প্রদর্শন করে। আমরা আশা করছি যে দেশের আরও বহু লুকিয়ে থাকা প্রতিভাকে সকলের সামনে নিয়ে আসতে পারব এবং তাদের আরো বড় হয়ে ওঠার জন্য প্রয়োজনীয় উৎসাহ জোগাতে পারব।"

    এটি শুনুন এখানে

    যে বাচ্চারা শেষ পর্যন্ত ফাইনাল এপিসোডে পৌঁছেছে তাদের প্রত্যেকে বিভিন্ন ব্যাকগ্রাউন্ড থেকে এসেছে, এবং এদের মধ্যে একমাত্র মিল হল যে, এরা প্রত্যেকে অসাধারণ প্রতিভাবান। এখানে বাছাইয়ের পদ্ধতি খুবই কঠোর ছিল এবং এই কাজের দায়িত্বে ছিল একটি সম্মানীয় প্যানেল যার নেতৃত্বে ছিলেন অমিতাভ কান্ত, CEO, নীতিআয়োগ, পদ্মভূষণ ডঃ মল্লিকা সারাভাই, সর্দার সিং, প্রাক্তন হকি ক্যাপ্টেন এবং শীরীন ভান, ম্যানেজিং এডিটর, CNBC-TV18- এনারাই চূড়ান্ত নির্বাচন করেছেন।এই কঠোর পরিশ্রমের ফলাফল হিসেবে পাওয়া গিয়েছে ২১ জন প্রতিভাবান খুদেকে, যাদের ১১টি এপিসোড ধরে দেখানো হবে, Network18 চ্যানেল এবং ডিজিটাল প্ল্যাটফর্মে।

    এই ইয়ং জিনিয়াসদের উৎসাহ জোগাতে আসছেন বিভিন্ন ক্ষেত্রের স্বনামধন্য বেশ কয়েক জন সেলিব্রিটি, যেমন লিয়েন্ডার পেজ, দ্যুতি চন্দ, শঙ্কর মহাদেবন, রাজকুমার রাও, পিভি সিন্ধু, সোনু সূদ, সোহা আলি খান এবং বীরেন্দ্র সেহওয়াগ প্রমুখ। তাঁরা নিজেদের তারকাসুলভ ক্ষমতা নিয়ে আসছেন এই অনন্য শো-তে এবং তাঁরা গোটা ভারতকে এই ছেলেমেয়েদের প্রতিভাকে উদযাপন করতে সাহায্য করবেন, যার মূল লক্ষ্য হল দর্শকরা যাতে তাঁদের আশপাশে লুকিয়ে থাকা এমন আরও বহু প্রতিভাবান ছেলেমেয়েকে আবিষ্কার করতে পারেন এবং তাঁদের কথা গোটা বিশ্বের সামনে তুলে ধরতে পারেন।

    ইয়ং জিনিয়াসদের সুসময় এসে গিয়েছে। তাঁদের স্পটলাইটে আসতে সাহায্য করুন!

    সারা দেশের এমন কয়েক জন প্রতিভাবানের গল্প শোনার জন্য ফলো করুন #BYJUSYoungGenius বা দেখুন https://www.news18.com/younggenius/

    এটি একটি পার্টনারড পোস্ট

    Published by:Ananya Chakraborty
    First published: