কীভাবে খুন হলেন গৌরী লঙ্কেশ? CCTV-তে ধরা পড়ল আততায়ীদের ছবি

কীভাবে খুন হলেন গৌরী লঙ্কেশ? CCTV-তে ধরা পড়ল আততায়ীদের ছবি
The CCTV footage sourced from Gauri Lankesh's house showed a man wearing helmet coming to the gate and firing at her.

কীভাবে খুন হলেন গৌরী লঙ্কেশ? কিভাবে হয়েছিল খুনের পরিকল্পনা? গৌরী লঙ্কেশ খুনের রহস্য ভেদে পুলিশের সবচেয়ে বড় ভরসা সিসিটিভি ফুটেজ।

  • Share this:

    #বেঙ্গালুরু: কীভাবে খুন হলেন গৌরী লঙ্কেশ? কিভাবে হয়েছিল খুনের পরিকল্পনা? গৌরী লঙ্কেশ খুনের রহস্য ভেদে পুলিশের সবচেয়ে বড় ভরসা সিসিটিভি ফুটেজ। সাংবাদিকের ফোন ও ল্যাপটপ থেকেও তথ্য পাওয়ার চেষ্টা করছে পুলিশ। খুনের তদন্তে ১০০ জন পুলিশ অফিসারকে নিয়েই তৈরি হয়েছে সিট। স্থানীয় মানুষের থেকে আততায়ীর ব্যাপারে তথ্য পাওয়ার চেষ্টায় পুলিশ।

    মঙ্গলবার রাত সাড়ে ৭ টা থেকে ৯ টার মধ্যে কি হয়েছিল রাজা রাজেশ্বরী নগরের টাওয়ার থ্রি কলোনিতে? উত্তর পেতে ভরসা ১৩ টি সিসিটিভি। সাংবাদিক গৌরী লঙ্কেশের বাড়িতে ও রাস্তায় লাগানো ১৩ টি সিসিটিভি থেকে ফুটেজ সংগ্রহ করেছে পুলিশ। সবকটি সিসিটিভি থেকে মোট ৪০ ঘণ্টারও বেশি ফুটেজ পরীক্ষা করা হচ্ছে । এই ফুটেজ থেকেই প্রাথমিকভাবে উঠে আসছে বেশ কিছু তথ্য

    -

    তিন আততায়ী গৌরী লঙ্কেশকে খুনের উদ্দেশ্যে এসেছিল

    - গাড়ি থেকে নেমে বাড়িতে ঢোকার মুখেই গুলি করে এক আততায়ী- হামলাকারী হেলমেট পরে থাকায় তাকে চিহ্নিত করা যায়নি- হামলার পর বাইকে করে পালিয়ে যায় তারা

    খুব তাড়াতাড়ি সিসিটিভি ফুটেজ ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হবে। তবে সিসিটিভি ফুটেজ ছাড়াও প্রত্যক্ষদর্শী ও ফোনের রেকর্ড থেকেও তথ্য পাওয়ার ব্যাপারে আশাবাদী পুলিশ।

    -যে কোনও হামলার আগেই ঘটনাস্থল রেকি করে আততায়ীরা-এক্ষেত্রে ৩ - ৪ দিন ধরে সেই কাজ হয়েছিল বলে জেনেছে পুলিশ-প্রয়োজনে পুরনো ফুটেজ থেকেও তথ্য পাওয়ার চেষ্টা হবে-খুনের দিন বিকেলে একই নম্বর থেকে দুবার ফোন আসে গৌরীর মোবাইলে- এই ফোনের ব্যাপারেও তথ্য যোগাড় করছে পুলিশ

    গৌরী লঙ্কেশ হত্যায় হিন্দুত্বপন্থী সংগঠনের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠছে। অভিযোগ মূলত আরএসএস ও তাদের শাখা সংগঠনের দিকে। চাপ বাড়ায় এদিন নতুন করে বিবৃতি দেয় আরএসএসের কর্ণাটক শাখা।

    আরএসএস স্টেট ইউনিট,কর্ণাটকের তরফে জানানো হয়

    গৌরী লঙ্কেশ একজন তোলাবাজ সাংবাদিক। অন্যকে ব্ল্যাকমেল করাই ছিল তাঁর পেশা। উনি বারবার আমাদের বিরুদ্ধে মিথ্যে অভিযোগ করেছেন। তবে ওঁর খুনের ব্যাপারে আরএসএস কোনওভাবেই জড়িত নয়। আমরা এর নিন্দা করছি।

    গৌরী লঙ্কেশের খুনের প্রতিবাদে সরব সনিয়া-রাহুল থেকে বামদলগুলি। তাঁকে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়। সেখানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়াও। তাঁর প্রতিশ্রুতি , খুনীরা খুব তাড়াতাড়ি গ্রেফতার হবে। সেটাই আপাতত কিছুটা হলেও ভরসা দিচ্ছে গীতা লঙ্কেশের পরিবার ও সহযোদ্ধাদের।

    First published: