Home /News /national /

ম্যাথু স্যামুয়েলের বাড়িতে সিবিআই-এর ৩ জনের দল

ম্যাথু স্যামুয়েলের বাড়িতে সিবিআই-এর ৩ জনের দল

নারদ অনুসন্ধানে যৌথ তদন্তে কলকাতা ও দিল্লির সিবিআই। দ্বারকায় ম্যাথু স্যামুয়েলের বাড়িতে গেল সিবিআই-এর ৩ জনের দল।

  • Share this:

    #নয়াদিল্লি: নারদ অনুসন্ধানে যৌথ তদন্তে কলকাতা ও দিল্লির সিবিআই। দ্বারকায় ম্যাথু স্যামুয়েলের বাড়িতে গেল সিবিআই-এর ৩ জনের দল। নারদ নিয়ে বিভিন্ন নথির খোঁজেই পার্ক রয়্যাল অ্যাপার্টমেন্টে গেল সিবিআই। এখন দিল্লির বাড়িতে নেই ম্যাথু স্যামুয়েল। তিনি কোচিতে আছেন।

    গতকাল কোচি থেকে ম্যাথুর বয়ান রেকর্ড করা হয়।গতকাল গ্রিন পার্কের অ্যাপার্টমেন্ট থেকে ল্যাপটপ, কিছু নথি ও কয়েকটি এডিট মেশিন বাজেয়াপ্ত করে সিবিআই। নারদ স্টিং ফুটেজ এই মেশিনগুলিতেই সফটওয়্যারে এডিট করা হয়েছিল। আজ আরও কিছু নথি ও সরঞ্জামের খোঁজেই দ্বারকার বাড়িতে গেল সিবিআই। ইতিমধ্যেই ম্যাথুকে বিভিন্ন প্রশ্নের উত্তর চেয়ে একটি মেল করেছে সিবিআই। তদন্তে পূর্ণ সহযোগিতা করবেন,জানিয়েছেন ম্যাথু স্যামুয়েল।

    নারদকাণ্ডে ম্যাথু স্যামুয়েলকে ই-মেলের মাধ্যমে ১২ টি প্রশ্ন পাঠিয়ে, তাঁর জবাব জানতে চেয়েছে সিবিআই ৷ প্রথমে মুখোমুখি বয়ান রেকর্ডের কথা থাকলেও পরে নারদকর্তাকে ই-মেলে প্রশ্নমালা পাঠিয়ে জবাব তলব করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ৷

    এই মুহূর্তে কোচিনে রয়েছেন ম্যাথু ৷ সেখান থেকেই ই-মেল মারফত প্রশ্নের জবাব দেবেন নারদ কর্তা ৷ প্রথমে ম্যাথু স্যামুয়েলকে ফোন করে নথি হস্তান্তরের নির্দেশ দেয় সিবিআই ৷ সেই মতো এদিন নারদ ডট কমের দিল্লির অফিস থেকে স্টিং অপারেশনে ব্যবহৃত সমস্ত যন্ত্র ও নথি তুলে দেওয়া হবে সিবিআই প্রতিনিধিদের হাতে ৷

    অন্যদিকে, নারদকাণ্ডে প্রাথমিক অনুসন্ধানে নেমে ম্যাথুর পর নারদ স্টিং নিয়ে জনস্বার্থ মামলা দায়ের করা মামলাকারীদেরই তলব করল সিবিআই ৷ নারদকাণ্ডে প্রাথমিক অনুসন্ধান শুরু সিবিআইয়ের। ব্যাঙ্কে রাখা স্টিং অপারেশনের ফুটেজ শনিবার হেফাজতে নেন তদন্তকারীরা। হেফাজতে নেওয়া হয় ম্যাথুর ফোন-ল্যাপটপ-পেন ড্রাইভ এবং হার্ড ডিস্কও। নারদে দেখানো টাকা ঘুষ না নির্বাচনী অনুদান? স্টিং অপারেশনের সাত ঘণ্টার ফুটেজ খতিয়ে দেখেই এবিষয়ে নিশ্চিত হতে চায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

    ডেডলাইন সোমবার। তার মধ্যে শেষ করতে হবে নারদ-অনুসন্ধানের প্রাথমিক পর্ব। হাইর্কোটের নির্দেশের পর শুক্রবারই নারদকাণ্ডের প্রাথমিক অনুসন্ধান শুরু করে দেয় সিবিআই। শুক্রবার রাতে অনুসন্ধানের ব্লু-প্রিন্ট ছকে ফেলে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তৈরি হয় আট সদস্যের বিশেষ টিম। শনিবার সকাল থেকে শুরু হয় অপারেশন।

    First published:

    Tags: CBI, Delhi, Mathew Samuel, Narada Case, Narada CEO

    পরবর্তী খবর