• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • BYJUS YOUNG GENIUS SEASON 2 RECEIVES AMAZING REGISTRATION RESPONSE AC

BYJU’S Young Genius সিজন ২-এর রেজিস্ট্রেশনে মিলল দুর্দান্ত সাড়া

শীঘ্রই আসতে চলেছে News18 BYJU’S Young Genius সিজন ২

শীঘ্রই আসতে চলেছে News18 BYJU’S Young Genius সিজন ২

  • Share this:

    এই বিষয়ে কোনো সন্দেহ নেই যে বর্তমানে শো-স্টপারদের পরিবর্তে স্পটলাইটে এসেছেন জিনিয়াস-রা, বিশেষ করে আমরা সদ্য টোকিও অলিম্পিকে দেখেছি কীভাবে নীরজ চোপড়া এবং মীরাবাই চানু-র মতো অসম্ভব প্রতিভাবান অ্যাথলিটরা দেশের নাম উজ্জ্বল করেছেন। তাঁদের নীরব জেদ এবং কিছু করে দেখানোর মানসিকতাই টোকিও অলিম্পিকে জ্যাভেলিন থ্রো এবং ওয়েটলিফটিং-এর মতো বিভাগে সোনা এবং রুপোর মেডেল এনে দিয়েছে, এবং এই অভূতপূর্ব সাফল্যের পরে এই বিষয়টি স্পষ্ট হয়ে উঠেছে যে, আমাদের দেশে এমন বহু লুকানো প্রতিভা রয়েছে যাঁরা কোনও একটি বড় স্টেজে নিজেদের মেধা, প্রতিভা সকলের সামনে তুলে ধরার জন্য সুযোগের অপেক্ষা করছেন।

    ভারতের বৃহত্তম নিউজ নেটওয়ার্ক News 18 ঠিক এই কাজটাই করতে চেয়েছে এবং তাতে সফল হয়েছে BYJU’S Young Genius –এর মাধ্যমে। এই শো-এর লক্ষ্য হল কম বয়সী প্রতিভাবান ছেলেমেয়েদের মেধা ও প্রতিভা চ্যানেলের মাধ্যমে সকলের সামনে তুলে ধরা, এই জিনিয়াস-দের নির্বাচন করবে News18 –এর এডিটর এবং জনপ্রিয় ব্যক্তিত্বদের নিয়ে তৈরি একটি প্যানেল।

    এখন, Young Genius –এর দ্বিতীয় এডিশনের জন্য রেজিস্ট্রেশন নেওয়া শুরু হয়েছে, এবং ইতিমধ্যে সেখানে বিপুল সংখ্যক আবেদনপত্র জমা পড়তে শুরু করেছে, তা বলাই বাহুল্য। কিন্তু সেই বিষয়ে আলোচনা করার আগে, একবার চলুন ফিরে দেখে নিই আমরা BYJU’S Young Genius –এর প্রথম এডিশনে কী কী দেখেছিলাম।

    সিজন ১-এর সেরা আবিষ্কার ছিল, লিডিয়ান নধশ্বরম (১৫ বছর), যে চোখ বাঁধা অবস্থায় প্রতি মিনিটে ১৯০ বিট স্পিডে পিয়ানো বাজানোর ক্ষমতা রাখে এবং আর এক জন ছিল মেঘালী মালবিকা (১৪ বছর), অসাধারণ মেধার জন্য যার নাম দেওয়া হয়েছে 'ভারতের গুগল গার্ল'। এছাড়াও এই শো-এর আবিষ্কার করা আরও কিছু জিনিয়াস হল মেন্সা সোসাইটির সদস্য, একাধিক অ্যাপ নির্মাতা এবং একটি বইয়ের লেখক, ঋষি শিব পি (৬ বছর) হল অবিশ্বাস্য মেধার অধিকারী, তার IQ হল ১৮০! অবন্তিকা কাম্বলি (১০ বছর) কনিষ্ঠতম সদস্য যে ৬-সংখ্যার বর্গফল নির্ণয়ে বিশ্ব রেকর্ড গড়ার চেষ্টা করেছে এবং তিলুক কেইসাম (১৩), ইতিমধ্যে গিনস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে নাম তুলেছে ‘ফার্দেস্ট ডিস্ট্যান্স লিম্বো স্কেটিং আন্ডার বারস’-এ।

    BYJU’S Young Genius –এর সিজন ২ হতে চলেছে আরও বিশাল এবং জাঁকজমকপূর্ণ। যখন থেকে এন্ট্রি গ্রহণ করা শুরু হয়েছে, তবে থেকে বাবা-মায়েরা অনেক আশা নিয়ে তাঁদের জিনিয়াস সন্তানদের প্রতিভার কথা জানিয়ে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আবেদনপত্র পাঠাতে শুরু করেছেন। এর মাধ্যমে শুধুই BYJU’S Young Genius অনুষ্ঠানটির জনপ্রিয়তা অনুমান করা যায় না, বরং তার পাশাপাশি এটাও বোঝা যায় যে, কত প্রতিভাবান খুদে শুধু একটা স্পটলাইট পাওয়ার জন্য অপেক্ষা করছে।

    প্রথম দুই সপ্তাহে ৭,৫০০ –এর বেশি এন্ট্রি জমা পড়েছে। তাই সিজন ২ –এর মূল উদ্দেশ্য হল সারা ভারত থেকে এমন জিনিয়াসদের খুঁজে বের করা, যাদের প্রতিভা এবং দক্ষতা দেখে দর্শকরা হতবাক হয়ে যাবেন। বিভিন্ন প্ল্যাটফর্মে এই শো অত্যন্ত জনপ্রিয় হয়েছে, বিশেষ করে যেখানে একে প্রোমোট করা হয়েছে যেমন News18 network, হিস্ট্রি চ্যানেল এবং ভায়াকম নেটওয়ার্ক অফ চ্যানেল। বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে BYJU’S Young Genius –এর সিজন ২-এর রিচ প্রায় ২০ লক্ষ ছাড়িয়ে গিয়েছে এবং এই শো-এর মাইক্রোসাইটে দৈনিক ভিজিটর কাউন্ট রোজই ১ লক্ষের কাঁটা ছুঁয়ে ফেলে।

    News 18 –এর সিনিয়র এডিটর এবং অ্যাঙ্কর আনন্দ নরসিংহন এই শো হোস্ট করবেন, যা পর্দায় দেখা যাবে ২০২২ সালের জানুয়ারি মাস থেকে। এখানে আর্টস, অ্যাকাডেমিক্স, টেকনোলজি, বিজনেস, স্পোর্টস এবং আরও বহু বিভাগে নিজেদের মেধা ও প্রতিভার ঝলক দেখাবে ৬ থেকে ১৫ বছর বয়সী বহু প্রতিভাবান খুদেরা।

    যদি আপনি চান যে আপনার সন্তানও এই অসাধারণ শো-তে অংশগ্রহণ করুক, যেখানে কোনও রকম পক্ষপাত ছাড়া শুধুমাত্র প্রতিভার কদর করা হয়, তাহলে এখানে দেওয়া লিঙ্কে ক্লিক করুন এবং রেজিস্ট্রেশন ফর্ম ফিলআউট করুন। প্রাথমিক ভাবে এটি জমা দেওয়ার পরে আরও একটি বিস্তারিত ফর্ম পাবেন, যেখানে আপনারর সন্তানের বিভিন্ন-পর্যায়ে মূল্যায়ন প্রক্রিয়ার বিস্তারিত বিবরণ দিতে হবে। এছাড়াও আপনি BYJU’s অ্যাপ ডাউনলোড করতে পারেন এবং সেখানে BYJU’S Young Genius বিভাগে গিয়ে নাম নথিভুক্ত করতে পারেন।

    শীঘ্রই আসতে চলেছে News18 BYJU’S Young Genius সিজন ২ এবং তার সাথেই আবার নিজেদের প্রতিভার খেল দেখিয়ে বাজিমাত করবে খুদেরা।

    Published by:Ananya Chakraborty
    First published: