• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • BYJU'S ইয়ং জিনিয়াস: Google গার্ল আর বিস্ময়কর সঙ্গীতশিশুর যাত্রাপথ ধরা দেবে প্রথম পর্বে!

BYJU'S ইয়ং জিনিয়াস: Google গার্ল আর বিস্ময়কর সঙ্গীতশিশুর যাত্রাপথ ধরা দেবে প্রথম পর্বে!

আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা! টেলিভিশনের পর্দায় শুরু হতে চলেছে দেশের অভিনব রিয়্যালিটি শো BYJU'S ইয়ং জিনিয়াস।

আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা! টেলিভিশনের পর্দায় শুরু হতে চলেছে দেশের অভিনব রিয়্যালিটি শো BYJU'S ইয়ং জিনিয়াস।

আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা! টেলিভিশনের পর্দায় শুরু হতে চলেছে দেশের অভিনব রিয়্যালিটি শো BYJU'S ইয়ং জিনিয়াস।

  • Share this:

#নয়া দিল্লি: আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা! টেলিভিশনের পর্দায় শুরু হতে চলেছে দেশের অভিনব রিয়্যালিটি শো BYJU'S ইয়ং জিনিয়াস। BYJU'S প্রযোজিত এই শোয়ে তুলে ধরা হবে দেশের বিস্ময়কর শিশুপ্রতিভার যাত্রাপথকে। যার প্রথম পর্বে উপস্থিত থাকছে লিডিয়ান নাদস্বরম (Lydian Nadhasawaram) এবং মেঘালি মালবিকা (Meghali Malabika)। জানা গিয়েছে যে বিশিষ্ট সঙ্গীতশিল্পী শঙ্কর মহাদেবনের (Shankar Mahadevan) পরিচালনায় অনুষ্ঠানে তারা নিজেদের দক্ষতা তুলে ধরবে দর্শকদের কাছে।

লিডিয়ানের বয়স ১৫ বছর। এই বয়সেই সে রীতিমতো সিলিব্রিটি। কারণ সঙ্গীতে তার প্রশ্নাতীত পটুতা! খবর বলছে যে লিডিয়ান এই দেশের বিস্ময় বালকদের একজন। সে অস্বাভাবিক রকমের দ্রুতগতিতে পিয়ানো বাজাতে পারে। প্রতি মিনিটে ১৯০ বিটস- কি-বোর্ডের উপরে তার সুললিত আঙুল যেন আক্ষরিক দিক থেকেই ঝড় তোলে!

তবে লিডিয়ান যে এই প্রথম কোনও রিয়্যালিটি শোয়ে হাজিরা দিচ্ছে, তা কিন্তু নয়। এর আগে হলিউডের বিখ্যাত দ্য ইলিন ডিজেনারাস শো-তে তাকে উপস্থিত থাকতে দেখা গিয়েছে। লিডিয়ানের ভাষায়- এই টক শোয়ে উপস্থিতি যেন স্বপ্ন সত্যি হওয়া! বাবা তাঁকে বলতেন যে এটি বিশ্বের সব চেয়ে সম্মানিত টক শোয়ের মধ্যে এটি। সেখানে উপস্থিত হতে পেরে তাই সে আনন্দিত।

এছাড়া আটকান চটকান (Atkan Chatkan) নামে একটা ছবিতেও এর মধ্যে অভিনয় করে ফেলেছে লিডিয়ান। দক্ষিণের ডাকসাইটে নায়ক মোহনলাল (Mohanlal) ব্যারোজ (Barroz) নামে যে থ্রি-ডি ছবিটি তৈরি করছেন, তাতে সুরসংযোগও করছে সে।

লিডিয়ানের বাবা জানিয়েছেন সংবাদমাধ্যমকে- ছেলেকে কেরিয়ার নিয়ে তাঁরা কোনও রকম চাপ দিতে চান না। ব্যারোজ-এর কাজ শেষ করে সে যেমন ঠিক বুঝবে, তেমন কাজ হাতে নেবে!

অন্য দিকে, এই দেশের কাছে মেঘালি মালবিকা নামটিও নেহাত অপরিচিত নয়। তাকে বলাই হয় Google গার্ল অফ ইন্ডিয়া। সৌজন্যে তার অসাধারণ স্মৃতিশক্তি আর আই-কিউ। তাকে সম্পদ করে এর মধ্যেই ৪টি ইন্ডিয়া বুক অফ রেকর্ডসও গড়ে ফেলেছে মেঘালি।

মেঘালির বাবা এই প্রসঙ্গে সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে ২০১০ সালের ফিফা ওয়ার্ল্ড কাপের অনুষ্ঠানে শাকিরাকে নাচতে দেখে মেয়ে তার সঙ্গে দেখা করতে চায়। তখন তিনি মেয়েকে বোঝান যে সেটা সম্ভব নয়, কেন না শাকিরা কলম্বিয়ার তারকা! এর পর যখন মেঘালি কলম্বিয়া কোথায় সেটা জানতে চায়, তখন বাবা তাকে ম্যাপ দেখিয়ে বিষয়টা বোঝান। দিনকয়েক পরে বাড়ির সবাই অবাক হয়ে দেখে যে মেঘালি গড়গড় করে ম্যাপের জায়গাগুলোর নাম বলতে শুরু করেছে। সেই সময়ে তার বয়স ছিল মাত্র ৪ বছর!

মেঘালি সংবাদমাধ্যমকে জানিয়েছে যে সে ভূগোলের মতো সঙ্গীত নিয়েও রেকর্ড গড়তে চায়। ভায়োলিন সোলো কম্পিটিশনে সোনা জয় করতে চায় সে!

Published by:Piya Banerjee
First published: