দেশের প্রতিটি কোণার বিস্ময়কর বালক-বালিকাকে খুঁজছে BYJU’S Young Genius

দেশের প্রতিটি কোণার বিস্ময়কর বালক-বালিকাকে খুঁজছে BYJU’S Young Genius
একটি নতুন প্রচেষ্টা বিভিন্ন ক্ষেত্র জুড়ে নবীন গুণী ব্যক্তিদের শোকেস করতে, চিনতে এবং তাদের অনুপ্রেরণা দিতে

একটি নতুন প্রচেষ্টা বিভিন্ন ক্ষেত্র জুড়ে নবীন গুণী ব্যক্তিদের শোকেস করতে, চিনতে এবং তাদের অনুপ্রেরণা দিতে

  • Share this:

    জিনিয়াস শব্দটা শুনলে প্রথমে আপনার কি মনে আসে? বৃহত্তর বুদ্ধিমত্তাযুক্ত কোন মানুষ? যে আপাতদৃষ্টিতে অর্থবহ বিষয় থেকে অন্তর্দৃষ্টি দ্বারা বড় সাফল্যের জন্য তা প্রয়োগ করতে পারে? যে অগ্নিগর্ভ অনুপ্রেরণা এবং অদম্য দৃঢ়তা নিয়ে কাজ করে এমন একটা লক্ষ্যের দিকে যা তারা বিশ্বাস করে?

    নাকি এমন কেউ যার এই সব কিছু আছে এবং এর সাথে আছে, পৃথিবীকে বদলে দেওয়ার সম্ভাবনা যেমনটা আমরা জানি?

    একজন জিনিয়াস এমন একজন ব্যক্তি যিনি উপরোক্ত সব গুণের সঙ্গে, অন্যরকমভাবে চিন্তা করার সাহস আছে, একই সাথে চিরাচরিত ভাবনাগুলি ভেঙ্গে এবং একটি নতুন, আরো উন্নত একটি তৈরি করার ক্ষমতা আছে। তাদের মস্তিষ্ক ভিন্ন তরঙ্গদৈর্ঘ্যে কাজ করে, তাদের আইকিউ ভিন্ন স্তরে থাকতে পারে, এবং তারা যেভাবে জীবনকে দেখে তা অতুলনীয়।


    যখন এই ধরনের প্রতিভাবানরা কাজ করে, তখন পৃথিবী এগিয়ে যায়। তাহলে আমরা এটাকে আরও এক ধাপ এগিয়ে নিয়ে যাব না কেন?

    কল্পনা করুন, ছোটবেলা থেকে যদি এমন প্রতিভাবান তরুণ প্রতিভা খুঁজে পাওয়ার ক্ষমতা আমাদের থাকত, তাহলে তাদের প্রতিভা উজ্জ্বল করে তাদের প্রতিভাকে ত্বরান্বিত করতে পারতাম?

    BYJU’S Young Genius হল ঠিক এটি- একটি News18 ইনিশিয়েটিভ যার লক্ষ্য হচ্ছে এটাই অর্জন করা। একনজরে দেখে নিন এরমধ্যে কী কী আছে:

    এই সহযোগিতার মাধ্যমে,বিশ্বের অন্যতম বৃহৎ এডটেক কোম্পানিBYJU’S, দেশব্যাপী তরুণ প্রতিভাদের একটি জাতীয় পর্যায়ের প্লাটফর্ম প্রদানের লক্ষ্যে এগিয়ে এসে তাদের প্রতিভা প্রদর্শনের লক্ষ্যে কাজ করছে।

    আপনি যদি কোন বাচ্চাকে চেনেন, অথবা আপনার সন্তান আছেন, যে ব্যতিক্রমী প্রতিভার লক্ষণ দেখিয়েছে, অথবা যে কোন ক্ষেত্রে তার সমবয়সী বাচ্চাদের চেয়ে অনেক বেশি, তা সে শিল্পকলা, খেলাধুলা, অ্যাকাডেমিক বা অন্য কিছু হোক এই উদ্যোগের সাথে আপনার জড়িত হওয়া উচিত। এটা যে কোন ক্ষেত্র বা এলাকায় হতে পারে; আমাদের শুধু প্রয়োজন অল্পবয়স্ক বাচ্চাদের ব্যতিক্রমী প্রতিভা এবং তাদের পছন্দের ক্ষেত্রে একটি দারুণ প্যাশান।

    ‘Young Genius’ নামের এই উদ্যোগটি news18 নেটওয়ার্কের প্রথম মস্তিষ্কপ্রসূত যেখানে অসামান্য প্রতিভাবান শিশুদের গল্প বলা হবে। একবার সব এন্ট্রি হয়ে গেলে এবং শর্টলিস্টিং প্রক্রিয়া শেষ হয়ে গেলে, নির্বাচিতগুলি একটি সাপ্তাহিক অন-এয়ার শো-এর অংশ হবে। বিভিন্ন ক্ষেত্র থেকে News নেটওয়ার্কের সম্পাদকীয় টিমের থেকেঅ্যাকাডেমিক, পারফর্মিং আর্টস, প্রযুক্তি, ক্রীড়া, ব্যবসা ইত্যাদি,তে এদের নির্বাচিত করা হবে,এই শো শিশু প্রতিভাবানদের উপর আলোকপাত করবে যারা ভবিষ্যৎ সময়ে প্রতিভাবান হয়ে উঠবে।

    যদি এই বিষয়টি আপনাকে কোন ভাবে কৌতূহলী করে তোলে এবং যদি এটি আপনাকে আপনার সন্তানের কথা মনে করিয়ে দেয়, তাহলে https://www.news18.com/younggenius/ তেভিজিটকরে অথবা BYJU’S অ্যাপটি ডাউনলোড করে '‘Young Genius’ বিভাগে যান এবং আমাদের আপনার সন্তানের বিস্ময়ের গল্পটি বলুন।

    চলুন নবীন প্রজন্মের জিনিয়াসদের উন্মোচিত হতে সাহায্য করি!

    #BYJUSYoungGenius

    এটি একটি পার্টনারড পোস্ট

    Published by:Ananya Chakraborty
    First published: