Home /News /national /
BSP Chief Mayawati Backs Droupadi Murmu: "বিরোধীরা আলোচনাও করেনি": রাষ্ট্রপতি পদে দ্রৌপদী মুর্মুকেই সমর্থন মায়াবতীর

BSP Chief Mayawati Backs Droupadi Murmu: "বিরোধীরা আলোচনাও করেনি": রাষ্ট্রপতি পদে দ্রৌপদী মুর্মুকেই সমর্থন মায়াবতীর

Mayawati Backs Droupadi Murmu

Mayawati Backs Droupadi Murmu

President Election 2022: নির্বাচিত হলে দ্রৌপদী মুর্মু হবেন দেশের শীর্ষ সাংবিধানিক পদে নির্বাচিত হওয়া প্রথম মহিলা আদিবাসী নেত্রী।

  • Share this:

    #লখনউ: রাষ্ট্রপতি নির্বাচনে জাতীয় গণতান্ত্রিক জোট (এনডিএ) প্রার্থী দ্রৌপদী মুর্মুকেই সমর্থন করবে বিএসপি, শনিবার জানান বহুজন সমাজ পার্টির প্রধান মায়াবতী। BSP একজন আদিবাসী নেত্রী দ্রৌপদী মুর্মুকে সমর্থন করার সিদ্ধান্ত নিয়েছে কারণ, “আমাদের আন্দোলনের একটি প্রধান অংশ হিসাবে আদিবাসী সম্প্রদায়কে চিহ্নিত করেছে এই মনোনয়ন”, বলেন মায়াবতী। বিরোধীরা তাঁদের রাষ্ট্রপতি প্রার্থী যশবন্ত সিনহার নাম মনোনীত করার বিষয়ে বিএসপির সঙ্গে কোনও পরামর্শ করেনি বলেও অভিযোগ করেন বিএসপি প্রধান।

    আরও পড়ুন- "শিবের মতো বিষপান করে যন্ত্রণা সয়েছেন মোদিজি": গুজরাত দাঙ্গা প্রসঙ্গে অমিত শাহ!

    “বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রথম বৈঠকের শুধুমাত্র কয়েকটি বাছাই করা দলকে ডেকেছিলেন এবং (জাতীয়তাবাদী কংগ্রেস পার্টির প্রধান) শরদ পাওয়ারও বিএসপিকে আলোচনার জন্য ডাকেননি। বিরোধীরা কেবল ঐকমত্য তৈরি করার চেষ্টা করার ভান করেছে,” অভিযোগ মায়াবতীর।

    “বিএসপিই একমাত্র জাতীয় দল যার নেতৃত্ব দলিতদের সঙ্গে রয়েছে। আমরা এমন দল নই যারা বিজেপি বা কংগ্রেসকে অনুসরণ করে, বা শিল্পপতিদের সঙ্গে জড়িত দলও নই। আমরাই নিপীড়িতদের পক্ষে সিদ্ধান্ত নিই, এবং যদি কোনও দল এই জাতীয় জাতি বা শ্রেণির মানুষের পক্ষে সিদ্ধান্ত নেয়, আমরা ফলাফল নির্বিশেষে এই দলগুলিকে সমর্থন করি,” বলেন বহুজন সমাজ পার্টির প্রধান।

    আরও পড়ুন- "শুধু সেতু নয়, বাংলাদেশের স্পর্ধা": পদ্মা সেতু উদবোধনে আবেগাপ্লুত শেখ হাসিনা!

    নির্বাচিত হলে দ্রৌপদী মুর্মু হবেন দেশের শীর্ষ সাংবিধানিক পদে নির্বাচিত হওয়া প্রথম মহিলা আদিবাসী নেত্রী। শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বিজেপি সহ জোট নেতৃবর্গের উপস্থিতিতে নিজের মনোনয়ন দাখিল করেছেন দ্রৌপদী। ঝাড়খণ্ডের প্রাক্তন রাজ্যপাল এবং ওড়িশার প্রাক্তন মন্ত্রী দ্রৌপদী রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধী প্রার্থী যশবন্ত সিনহার মুখোমুখি হবেন। ৬৪ বছর বয়সে সর্বকনিষ্ঠ রাষ্ট্রপতিও হবেন দ্রৌপদী মুর্মু।

    বর্তমান রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দের উত্তরসূরি নির্বাচনের জন্য ১৮ জুলাই রাষ্ট্রপতি নির্বাচন অনুষ্ঠিত হবে এবং ফলাফল ২১ জুলাই প্রকাশিত হবে। রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দের মেয়াদ শেষ হবে ২৪ জুলাই।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: BSP, Draupadi Murmu, Mayawati, President Election 2022

    পরবর্তী খবর