দেশ

corona virus btn
corona virus btn
Loading

এবার ইউএপিএ প্রয়োগ হবে ছাত্রনেতা উমর খলিদের বিরুদ্ধে, শিলমোহর দিলেন কেজরিই!

এবার ইউএপিএ প্রয়োগ হবে ছাত্রনেতা উমর খলিদের বিরুদ্ধে, শিলমোহর দিলেন কেজরিই!
উমর খালিদ।

এখান থেকেই নতুন জল্পনার জন্ম হচ্ছে। দিল্লিতে সিএএ বিরোধী আন্দোলনকে পুরোমাত্রায় সমর্থন করেছিলেন অরবিন্দ কেজরিওয়াল।

  • Share this:

#নয়াদিল্লি: দিল্লি হিংসা জড়িত সন্দেহে গ্রেফতার জওহরলাল নেহরু বিশ্ববিদ্য়ালয়ের প্রাক্তন ছাত্রনেতা উমর খলিদের বিরুদ্ধে এবার ইউএপিএ অর্থাৎ বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইন প্রযুক্ত হতে চলেছে। শুক্রবার এই বিষয়ে অনুমোদন এসেছে দিল্লির কেজরিওয়াল সরকারের পক্ষ থেকে। ইতিমধ্যেই সবুজ সংকেত এসে গিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে।

দিল্লিতে হিংসায় মদত দিয়েছেন উম, সিএএ বিরোধী সমাবেশ আয়োজনে নেতৃত্ব দিয়েছেন, উস্কানিমূলক বার্তা দিয়েছেন, এই ধরনের অভিযোগ নিয়ে উমরের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়। চলে দফায় দফায় জিজ্ঞাসাবাদ। ১৪ সেপ্টেম্বর তাঁকে গ্রেফতার করে দিল্লি পুলিশের স্পেশ্যাল সেল। তখনই তাঁর বিরুদ্ধে দমনমূলক ইউএপিএ ধারা দেওয়া হয়েছিল। এই গ্রেফতারির বিরোধিতা করেন নোয়াম চমস্কি, মীরা নায়ার, অমিতাভ ঘোষ, সলমন রুশদির মতো আন্তর্জাতিক ব্যক্তিত্বরা।

ইউপিএ ধারায় মামলা দায়ের করলেও এতদিন তাঁর ১৩ নং ও ১৬,১৭,১৮ নং ধারা প্রয়োগ করতে পারেনি স্বরাষ্ট্রমন্ত্রকের অধীনস্ত দিল্লি পুলিশ। কারণ এর জন্য প্রয়োজন রাজ্য কেন্দ্রের অনুমোদন। দিল্লি পুলিশ সূত্রের খৰর, দুই তরফেই অনুমোদন মিলেছে।

তবে এখান থেকেই নতুন জল্পনার জন্ম হচ্ছে। দিল্লিতে সিএএ বিরোধী আন্দোলনকে পুরোমাত্রায় সমর্থন করেছিলেন অরবিন্দ কেজরিওয়াল। ষড়যন্ত্রের মামলা আনা হয়েছিল তাঁরই দলের সদস্য তাহির হুসেনের বিরুদ্ধে। এখন তিনিই এই মামলায় শিলমোহর কেন দিচ্ছেন তবে? নতুন রসায়নের ইঙ্গিত? কথা চলছে সব মহলে।

Published by: Arka Deb
First published: November 7, 2020, 8:44 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर