Home /News /national /
BJP And Opposition tussle continuing in Delhi: বাংলার পরিস্থিতি নিয়ে অভিযোগ জানাতে মোদীর কাছে রাজ্যের বিজেপি সাংসদরা, ও দিকে চলছে ধর্না

BJP And Opposition tussle continuing in Delhi: বাংলার পরিস্থিতি নিয়ে অভিযোগ জানাতে মোদীর কাছে রাজ্যের বিজেপি সাংসদরা, ও দিকে চলছে ধর্না

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

BJP Delegation team visits Narendra Modi: দলের রাজ্য সভাপতি এবং সাংসদ সুকান্ত মজুমদারের নেতৃত্বাধীন প্রতিনিধি দল সকাল ১১ টা ১৫ মিনিট নাগাদ প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন।

  • Share this:

#নয়াদিল্লি: শাসক বিরোধী বিক্ষোভ, ধর্নায় উত্তপ্ত সংসদ ভবন (Parliament Winter Session) । বিরোধী দলের ১২ জন সাংসদকে সাসপেন্ড করার প্রতিবাদে শীতকালীন অধিবেশনের শেষ দিন পর্যন্ত গান্ধি মূর্তির পাদদেশে ধর্নায় বসছেন বিরোধীরা (Protest by oppositions) । আজ সংসদ ভবন পদযাত্রা করলেন বিজেপি সাংসদরাও। কেন্দ্রীয় শাসক দলের অভিযোগ, সংসদে গুণ্ডাগিরি করছে বিরোধীরা। এ দিকে শুক্রবার দিল্লিতে গিয়েছে বাংলার বিজেপি (BJP) সাংসদদের একটি দল। বাংলার রাজনৈতিক পরিস্থিতি, হিংসা-সহ একাধিক ইস্যুতে প্রধানমন্ত্রীর কাছে গিয়েছেন তাঁরা।

অন্য দিকে, রাজ্যে ভোট পরবর্তী হিংসার অভিযোগ তুলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দ্বারস্থ হলেন রাজ্য বিজেপি সাংসদরা। দলের রাজ্য সভাপতি এবং সাংসদ সুকান্ত মজুমদারের নেতৃত্বাধীন প্রতিনিধি দল সকাল ১১ টা ১৫ মিনিট নাগাদ প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন। একইসঙ্গে কেন্দ্রীয় প্রকল্পগুলোতে আর্থিক অনিয়মের অভিযোগ তোলেন তাঁরা। পাশাপাশি রাজ্যে নির্বাচন-পরবর্তী হিংসা নিয়ে প্রধানমন্ত্রীর কাছে বিস্তর অভিযোগ জানিয়েছেন তাঁরা।

আরও পড়ুন:  'কংগ্রেস এখন ডিপফ্রিজে, বিরোধীরাই দায়িত্ব দিয়েছে মমতাকে', দাবি জাগো বাংলায়

এ দিকে, গতকাল মধ্যাহ্নভোজের পর করোনা নিয়ে আলোচনা হয়েছে সংসদে। আজ তার জবাবি ভাষণ দেবেন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী মনসুখ মাণ্ডব্য়। বিকেল চারটে নাগাদ ভাষণ দেবেন তিনি। ওমিক্রন ভ্যারিয়েন্ট নিয়ে দেশে উদ্বেগ তৈরি হয়েছে। দক্ষিণ আফ্রিকায় দেখা দেওয়া এই ভ্যারিয়েন্ট এ বার ঢুকে পড়েছে ভারতেও। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, এখনও পর্যন্ত দুজনের শরীরে এই ভ্যারিয়েন্ট ধরা পড়েছে। নতুন এই ভ্যারিয়েন্ট মোকাবিলায় কেন্দ্রীয় সরকারের কী পরিকল্পনা রয়েছে, তা বিস্তারিত জানাবেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী।

আরও পড়ুন: পাকিস্তানের হাওয়া বইছে উত্তরপ্রদেশে, তাতেই দূষণ, সুপ্রিম কোর্টে হলফনামা যোগী সরকারের

এরই পাশাপাশি করোনা অতিমারির দ্বিতীয় ঢেউ চলাকালীন দেশের মানুষের চরম ভোগান্তি হয়েছে। হাসপাতালে শয্যা, সময়ে চিকিৎসা, বিশেষ করে অক্সিজেন না পেয়েই বেশি মানুষের মৃত্যু হয়েছে। শ্মশান গুলিতে গণদাহের ছবি আন্তর্জাতিক সংবাদমাধ্যমে শিরোনামে জায়গা করে নিয়েছে। ফলে সেসব নিয়ে মোদি সরকারকে প্রশ্নের মুখে পড়তে হয়েছে। গতকাল করোনা নিয়ে আলোচনার সময় তৃণমূল সাংসদ সৌগত রায় কেন্দ্রের সমালোচনা করে বলেছেন, সরকার সতর্ক থাকলে এত মানুষের মৃত্যু হত। এছাড়াও লকডাউনের কারণে পরিযায়ী শ্রমিক ও দিনমজুরদের দুরবস্থার ছবি প্রবল সমালোচনার মুখে ফেলেছে কেন্দ্রীয় সরকারকে। স্বাস্থ্য মন্ত্রীর ভাষণে সেই সমস্ত বিষয় উঠে আসতে পারে।

RAJIB CHAKRABORTY

Published by:Uddalak B
First published:

Tags: BJP, Parliament, Sukanta Majumdar

পরবর্তী খবর