corona virus btn
corona virus btn
Loading

দলিত-বিরোধী নয়,বিজেপির শাসনকালেই রাজ্যে দলিতদের মর্যাদা বেড়েছে: যোগী আদিত্যনাথ

দলিত-বিরোধী নয়,বিজেপির শাসনকালেই রাজ্যে দলিতদের মর্যাদা বেড়েছে: যোগী আদিত্যনাথ

রাজ্যে বিজেপি সরকার আসার আগে দলিত মাথার উপর ছাদ ছিল না কেন বা তাঁদের বিকাশ যোজনার সুযোগ দেওয়া হত না কেন, প্রশ্ন তুলেছেন যোগী

  • Share this:

#মীরাট: বিজেপি কোনওভাবেই দলিত বিরোধী নয়, বিজেপির রাজ্য কমিটির বৈঠকে মন্তব্য করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ।

একের পর এক দলিতদের বিরুদ্ধে অপরাধমূলক ঘটনার প্রসঙ্গ উঠলে যোগী বলেন, যারা বিজেপি সরকারকে দলিত-বিরোধী আখ্যা দিয়ে চলেছেন তাঁরা দলিত সম্প্রদায়ের মানুষের জন্য কী করেছেন ? রাজ্যে বিজেপি সরকার আসার আগে দলিত মাথার উপর ছাদ ছিল না কেন বা তাঁদের বিকাশ যোজনার সুযোগ দেওয়া হত না কেন, প্রশ্ন তুলেছেন যোগী । বিজেপি সরকার ক্ষমতায় আসার রাজ্যে দলিতদের সমস্যা অনেকাংশে কমেছে, বেড়েছে তাঁদের সামাজিক মর্যাদাও, জানিয়েছেন যোগী ।

প্রসঙ্গত শুক্রবার মীরাটে আম্বেদকরের একটি মূর্তিতে মাল্যদান করেছিলেন রাজ্য বিজেপি সম্পাদক সুনীল বনশল । শনিবার সেই মূর্তিকে দুধ ওগঙ্গাজল দিয়ে শুদ্ধ করেছিলেন একদল দলিত আইনজীবী । তাঁরা জানিয়েছিলেন বিজেপির রাজনৈতিক কপটতা তুলে ধরতেই এই কাজ করেছেন তাঁরা । ওই আইনজীবীদের দাবি, বিজেপি কেবলমাত্র নিজেদের রাজনৈতিক স্বার্থে দলিতদের ব্যবহার করে চলেছে । একদিকে ক্ষমতাসীন সরকারের দাবি তারা দলিতদের উন্নয়নের জন্য কাজ করছেন কিন্তু বিজেপি ক্ষমতায় আসার পর উত্তরপ্রদেশে সবথেকে খারাপ অবস্থা দলিতদেরই, জানিয়েছেন ওই আইনজীবীরা ।

কিন্তু উত্তরপ্রদেশ বিজেপির মুখপাত্র যোগীর সুরেই বলেছেন ক্ষমতায় আসার প্রথম দিন থেকেই বিজেপি সরকার দলিতদের উন্নতির জন্য কাজ করে চলেছে । মূর্তির ঘটনা প্রসঙ্গে তিনি বলেন এ সব কিছুই বিজেপি সরকারের বিরুদ্ধে কুৎসা রটানোর জন্য করা হয়েছে ।

First published: August 12, 2018, 12:42 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर