দলিত-বিরোধী নয়,বিজেপির শাসনকালেই রাজ্যে দলিতদের মর্যাদা বেড়েছে: যোগী আদিত্যনাথ

রাজ্যে বিজেপি সরকার আসার আগে দলিত মাথার উপর ছাদ ছিল না কেন বা তাঁদের বিকাশ যোজনার সুযোগ দেওয়া হত না কেন, প্রশ্ন তুলেছেন যোগী

রাজ্যে বিজেপি সরকার আসার আগে দলিত মাথার উপর ছাদ ছিল না কেন বা তাঁদের বিকাশ যোজনার সুযোগ দেওয়া হত না কেন, প্রশ্ন তুলেছেন যোগী

  • Share this:

    #মীরাট: বিজেপি কোনওভাবেই দলিত বিরোধী নয়, বিজেপির রাজ্য কমিটির বৈঠকে মন্তব্য করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ।

    একের পর এক দলিতদের বিরুদ্ধে অপরাধমূলক ঘটনার প্রসঙ্গ উঠলে যোগী বলেন, যারা বিজেপি সরকারকে দলিত-বিরোধী আখ্যা দিয়ে চলেছেন তাঁরা দলিত সম্প্রদায়ের মানুষের জন্য কী করেছেন ? রাজ্যে বিজেপি সরকার আসার আগে দলিত মাথার উপর ছাদ ছিল না কেন বা তাঁদের বিকাশ যোজনার সুযোগ দেওয়া হত না কেন, প্রশ্ন তুলেছেন যোগী । বিজেপি সরকার ক্ষমতায় আসার রাজ্যে দলিতদের সমস্যা অনেকাংশে কমেছে, বেড়েছে তাঁদের সামাজিক মর্যাদাও, জানিয়েছেন যোগী ।

    প্রসঙ্গত শুক্রবার মীরাটে আম্বেদকরের একটি মূর্তিতে মাল্যদান করেছিলেন রাজ্য বিজেপি সম্পাদক সুনীল বনশল । শনিবার সেই মূর্তিকে দুধ ওগঙ্গাজল দিয়ে শুদ্ধ করেছিলেন একদল দলিত আইনজীবী । তাঁরা জানিয়েছিলেন বিজেপির রাজনৈতিক কপটতা তুলে ধরতেই এই কাজ করেছেন তাঁরা । ওই আইনজীবীদের দাবি, বিজেপি কেবলমাত্র নিজেদের রাজনৈতিক স্বার্থে দলিতদের ব্যবহার করে চলেছে । একদিকে ক্ষমতাসীন সরকারের দাবি তারা দলিতদের উন্নয়নের জন্য কাজ করছেন কিন্তু বিজেপি ক্ষমতায় আসার পর উত্তরপ্রদেশে সবথেকে খারাপ অবস্থা দলিতদেরই, জানিয়েছেন ওই আইনজীবীরা ।

    কিন্তু উত্তরপ্রদেশ বিজেপির মুখপাত্র যোগীর সুরেই বলেছেন ক্ষমতায় আসার প্রথম দিন থেকেই বিজেপি সরকার দলিতদের উন্নতির জন্য কাজ করে চলেছে । মূর্তির ঘটনা প্রসঙ্গে তিনি বলেন এ সব কিছুই বিজেপি সরকারের বিরুদ্ধে কুৎসা রটানোর জন্য করা হয়েছে ।

    First published: