‘হেমন্ত করকরে দেশদ্রোহী’, সাধ্বীর মন্তব্য একান্তই ব্যক্তিগত, দলের নয়, জানাল বিজেপি

  • Share this:

    #নয়াদিল্লি: যিনি দেশের জন্য প্রাণ দিয়েছিলেন, অশোক চক্র পাওয়া সেই মুম্বই এটিএসের প্রধানকে দেশদ্রোহী বলে চিহ্নিত করলেন ভোপালের বিজেপি প্রার্থী সাধ্বী প্রজ্ঞা। মালেগাঁও বিস্ফোরণে অভিযুক্ত সাধ্বীর দাবি, তাঁর অভিশাপেই নাকি মৃত্যু হয় হেমন্ত করকরের। এই মন্তব্যের জেরেই ওঠে সমালোচনার ঝড়।

    নরেন্দ্র মোদি থেকে অমিত শাহ, লোকসভা ভোটের প্রচারে বার বার বিজেপির শীর্ষ নেতারা জাতীয়তাবাদ-দেশপ্রেমের মতো ইস্যুকে হাতিয়ার করছেন। সেই মোদির দলের প্রার্থীই মুম্বইয়ে জঙ্গিদের হাতে নিহত হওয়া আইপিএস অফিসার হেমন্ত করকরেকে দেশবিরোধী বলে দেগে দিলেন।

    বিজেপি প্রার্থী সাধ্বীর মন্তব্যের জেরে বিড়ম্বনায় পড়েছে গেরুয়া শিবির ৷ দলের সাফাই, ‘সাধ্বীর মন্তব্য দলের নয় ৷ এটি একেবারেই স্বাধ্বীর ব্যক্তিগত মন্তব্য ৷ উনি দেশের জন্য লড়াই করে প্রাণ হারিয়েেছেন ৷ আমরা সকলেই তাঁকে শহিদ হিসেবেই মানি ৷’  স্বতঃপ্রণোদিত ভাবে এ নিয়ে তদন্ত শুরু করেছে নির্বাচন কমিশন। পাশাপাশি সাধ্বীর এই মন্তব্যের বিরুদ্ধে রীতিমত যুক্তিও খাঁড়া করেছে বিজেপি ৷ দলের তরফে দাবি করা হয়েছে, ‘দীর্ঘদিন ধরে তিনি জেলে বন্দি ছিলেন ৷ সেই সময় তাঁর উপর শারীরিক এবং মানসিক অত্যাচার হয়েছিল প্রবল ভাবে ৷ সেই তিতিবিরক্ত অভিজ্ঞতারই সম্ভবত বহি:প্রকাশ এটি ৷’

    WhatsApp Image 2019-04-19 at 5.53.24 PM

    ২০০৮ সালের মুম্বইকে জঙ্গিমুক্ত করতে গিয়ে শহিদ হন মুম্বই অ্যান্টি টেররিজম স্কোয়াডের তৎকালীন প্রধান হেমন্ত করকরে। অশোক চক্র পাওয়া সেই সাহসী অফিসারকেই শুক্রবার নিশানা করেন বিজেপির হিন্দুত্বের পোস্টার গার্ল সাধ্বী প্রজ্ঞা।

    First published: