Home /News /national /
Biplab Deb| Tripura Politics| নিজের জমানাকে দরাজ সার্টিফিকেট, ভবিষ্যতের বাহারি স্বপ্ন-বিপ্লব দেবের মন কি বাত...

Biplab Deb| Tripura Politics| নিজের জমানাকে দরাজ সার্টিফিকেট, ভবিষ্যতের বাহারি স্বপ্ন-বিপ্লব দেবের মন কি বাত...

নিজের জমানার প্রশংসায় পঞ্চমুখ বিপ্লব দেব।

নিজের জমানার প্রশংসায় পঞ্চমুখ বিপ্লব দেব।

Biplab Deb| Tripura Politics| রাজ্যে একদলীয় শাসনের পরিসমাপ্তি ঘটেছে বিধানসভায় বললেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। 

  • Share this:

#আগরতলা: বিধানসভা অধিবেশনে প্রশাসনের কাজের প্রশংসা, বিরোধী রাজনৈতিক দলের তীব্র সমালোচনা শোনা গেল বিপ্লব দেবের (Biplab Deb| Tripura Politics) গলায়। আগামী নির্বাচনে রাজ্যের সামগ্রিক রিপোর্ট কার্ড যে পূর্বের তুলনায় অনেক ভালো সেই বার্তা দিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী।

বিধানসভায় বক্তব্যে বিপ্লব দেবের দাবি, মাননীয় প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী শুধু নাগাল্যান্ড নয়, আসামের বরো সমস্যা, ত্রিপুরার সমস্যা, মেঘালয়ের সমস্যারও সমাধান করেছেন। মানুষকে আর্থিকভাবে সহায়তা করছেন। তিনি বলেন,  "কেউ যদি ভাবে উগ্রপন্থা সৃষ্টি করে নির্বাচনে জিতবে তাহলে সেটা সম্ভব নয়। আমাদের রাজ্য থেকে যে ৩ জনকে অপহরণ করা হয়েছিল তাদের আমরা ফিরিয়ে এনেছি। তাদের ফিরিয়ে আনতে কোন অর্থদণ্ড দিতে হয় নি।"

আরও পড়ুন-রাজ্যে ডেঙ্গু, ম্যালেরিয়া চরম আকার নিতে পারে যখন তখন, আতঙ্গ পতঙ্কবিদদের রিপোর্টে

বিপ্লব দেব (Biplab Deb| Tripura Politics) বলছেন, কেন্দ্র ও রাজ্য সদকার বাংলাদেশ সরকারের সঙ্গে যোগাযোগ করে এটা সম্ভব হয়েছে। পুরনো সরকার থাকলে এটা সম্ভব হতো না কারণ তারা উগ্রপন্থার বাজারকে টিকিয়ে রাখতে চাইত।

উদ্বাস্তুদের জন্যেও গালভরা আশ্বাস দিতে শোনা যায় বিপ্লব দেবকে। বলেন, "বিভিন্ন সময়ে দাঙ্গা হাঙ্গামায় যারা উদ্বাস্তু হয়ে আছেন তাদের জন্য কি করা যায় সেটা নিয়েও আমি রিপোর্ট নেব। সরকারের তরফে কি করা যায় সেটাও খতিয়ে দেখব।"

কাজের ফিরিস্তি তুলে ধরে বিপ্লব দেব (Biplab Deb| Tripura Politics) বলেন, রাজ্য পুলিশের দক্ষতা বৃদ্ধি করতে অপরাধের ধরন অনুযায়ী ইতিমধ্যে ৪টি ইউনিট গঠন করা হয়েছে। সিরিয়াস ক্রাইম ইউনিট, সাইবার ক্রাইম ইউনিট, ইকোনমিক অফেন্স ইউনিট, এন্টি নার্কোটিক্স ইউনিটগুলিকে পরিচালনা করবে এসপি পদমর্যাদার পুলিশ আধিকারিক।

তাঁর যুক্তি রাজ্য সরকারের কাজের মাধ্যমেই প্রমাণ পাওয়া যায় সবকা সাথ, সবকা বিকাশের। শিক্ষা, স্বাস্থ্য, টিকাকরণ, প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনা, মুখ্যমন্ত্রী ত্রানসামগ্রী বিতরণ সবকিছুতেই সবকা সাথ সবকা বিকাশের ছাপ। রাজ্যে যে একদলীয় শাসন ও মানসিকতা সৃষ্টি করা হয়েছিল তার পরিসমাপ্তি ঘটেছে। রাজ্যে পূর্বের তুলনায় অনেকাংশে বিভিন্ন অপরাধের সংখ্যা হ্রাস পেয়েছে। উন্নত হয়েছে আইন শৃঙ্খলা ব্যবস্থা। সম্প্রতি রাজ্যের বেশ কয়েকটি জেলায় কিছু রাজনৈতিক সংঘর্ষের ঘটনাও ঘটেছে। কিন্তু সরকার রাজ্যে সামগ্রীক আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে দায়বদ্ধ।

বিপ্লব দেব দাবি করছেন, বর্তমান সরকারের আমলে গত সাড়ে তিন বছরে একটিও রাজনৈতিক হত্যা রাজ্যে হয়নি। রাজ্যে বিদ্বেষের রাজনীতি করার যে স্বভাব সৃষ্টি হয়েছিল, বর্তমান সরকারের আমলে তার থেকে মুক্তি পেয়েছে জনগণ। যদি বিপ্লব দেবের এই বক্তব্য মানতে নারাজ বাম ও তৃণমূল। তাদের বক্তব্য মানুষ ওনার মিথ্যা প্রতিশ্রুতি আর মেনে নেবে না।

Published by:Arka Deb
First published:

Tags: Biplab Deb, Tripura Politics

পরবর্তী খবর