হোম /খবর /দেশ /
মোদিকে অসময়ে পাশে পেয়েছে ভুটান, সে দেশের সর্বোচ্চ সম্মান পাচ্ছেন প্রধানমন্ত্রী

Narendra Modi: মোদিকে সুখে-দুঃখে পাশে পেয়েছে ভুটান, তাই সে দেশের সর্বোচ্চ সম্মান পাচ্ছেন প্রধানমন্ত্রী

ফাইল ছবি

ফাইল ছবি

Narendra Modi: করোনা কালে প্রতিবেশী সমস্ত দেশের দিকেই সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিল ভারত। ভুটানের সঙ্গে ভারতের দীর্ঘ দিনের এক সুসম্পর্ক রয়েছে।

  • Last Updated :
  • Share this:

#নয়াদিল্লি: নরেন্দ্র মোদিকে দেশের সর্বোচ্চ নাগরিক সম্মান দিতে চলেছে ভুটান সরকার। নানা দুঃসময়ে পাশে দাঁড়িয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কোভিড কালে হোক বা অন্য কোনও কঠিন পরিস্থিতিতে, ভারতের প্রধানমন্ত্রী সর্বদা হাত বাড়িয়ে রেখেছেন ভুটানের দিকে। সেই কারণেই এই সম্মান দেওয়ার কথা ভেবেছে ভুটান সরকার। ভুটানের প্রধানমন্ত্রী টুইট করে এ খবর জানিয়েছেন।

শুক্রবার ভুটানের প্রধানমন্ত্রী ট্যুইট করে এই খবর প্রকাশ করার পাশাপাশি উচ্ছ্বাস প্রকাশ করেছেন। তিনি লিখেছেন, "ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভুটানের সর্বোচ্চ সম্মান নাগদাগ পেই জি খোরলো সম্মান পাচ্ছেন। আমি অত্যন্ত আনন্দিত। অতিমারির কঠিন দিনগুলি ছাড়াও সর্বদা প্রধানমন্ত্রী ভুটানের দিকে নিজের সাহায্যের হাত বাড়িয়েই রেখেছেন। ওঁর মতো যোগ্য মানুষ আর হয় না। আমি ভুটানের মানুষের পক্ষ থেকে নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানাই। এক জন আধ্যাত্মিক মানুষ হিসাবে প্রায় সমস্ত ক্ষেত্রে আপনার মেধা আমরা লক্ষ্য করেছি। এখন অপেক্ষা করে আছি, আপনার উপস্থিতিতে এই সম্মান তুলে দেওয়ার।"

করোনা কালে প্রতিবেশী সমস্ত দেশের দিকেই সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিল ভারত। ভুটানের সঙ্গে ভারতের দীর্ঘ দিনের এক সুসম্পর্ক রয়েছে। সেই কারণে করোনার সঙ্গে লড়াইয়ের সরঞ্জাম থেকে টিকাকারণে সাহায্য করা, ভারত সব দিক দিয়েই বারবার এগিয়ে এসেছে। শুধু তাই নয়, ভুটানের সীমান্ত সমস্যা থেকে শুরু একাধিক বিষয়ে বারবার ভারতকে পাশে পেয়েছে ছোট্ট পাহাড়ি দেশ। ভারতের পর্যটকদের উপর নির্ভর করে ভুটানে তৈরি হওয়া পর্যটন শিল্পের দিকেও নানারকম সুযোগ-সুবিধা পৌঁছে দিয়েছে ভারত। এ যেন তাঁর সম্মান।

আরও পড়ুন: এবার হাসির উপরেও নিষেধাজ্ঞা উত্তর কোরিয়ায়, নির্দেশ জারি করল প্রশাসন

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এখন রয়েছেন উত্তরপ্রদেশে। সেখানে একাধিক কর্মসূচিতে তিনি অংশ নিচ্ছেন। সামনেই উত্তরপ্রদেশে নির্বাচন। দলীয় স্তরেও সেখানে একাধিক আলোচনায় অংশ নেওয়ার কথা রয়েছে তাঁর। উত্তরপ্রদেশ নির্বাচনে বিজেপি-র স্ট্যাটেজি কী হবে, তা নিয়ে বিস্তারিত আলোচনা করতে সাংসদদের সঙ্গে একটি বৈঠকেও বসার কথা রয়েছে মোদির।

Published by:Uddalak B
First published:

Tags: Narendra Modi