• হোম
  • »
  • খবর
  • »
  • দেশ
  • »
  • BHARAT BANDH ON FEBRUARY 26 INDIAN TRADERS BODY TO PROTEST AGAINST RISING FUEL PRICES GST AND E WAY BILLS SDG

Bharat Bandh: পেট্রোল-ডিজেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে শুক্রবার ভারত বন্ধ, গড়াবে না গাড়ির চাকা

শুক্রবার ভারত বন্ধ। ফাইল ছবি।

ধর্মঘটকে সমর্থন জানিয়েছে দেশের আরও ৪০,০০০ ট্রেড অ্যাসোসিয়েশনের সঙ্গে যুক্ত প্রায় আট কোটি ব্যবসায়ী। একইসঙ্গে পেট্রোল-ডিজেলের দাম বেড়ে চলার প্রতিবাদে একই দিনে 'চাক্কা জ্যাম'-র ডাক দিয়েছে অল ইন্ডিয়া ট্রান্সপোর্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন।

  • Share this:

    #নয়াদিল্লি: ২৬ ফেব্রুয়ারি অর্থাৎ শুক্রবার ভারত বন্ধ। পেট্রোপন্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, জিএসটি (GST), E-Way Bill-সহ একাধিক দাবিতে ধর্মঘটের ডাক দিয়েছে দ্য কনফেডারেশন অব অল ইন্ডিয়া ট্রেডার্স (The Confederation of All India Traders) বা CAIT। ইতিমধ্যেই সংগঠনকে সমর্থন জানিয়েছে দেশের আরও ৪০,০০০ ট্রেড অ্যাসোসিয়েশনের সঙ্গে যুক্ত প্রায় আট কোটি ক্ষুদ্র, মাঝারি এবং বড় ব্যবসায়ী। একইসঙ্গে পেট্রোল-ডিজেলের দাম বেড়ে চলার প্রতিবাদে একই দিনে 'চাক্কা জ্যাম'-র ডাক দিয়েছে অল ইন্ডিয়া ট্রান্সপোর্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন। ফলে এ দিন দোকানপাট বন্ধ থাকার পাশাপাশি বন্ধ থাকবে সড়ক  পণ্য পরিবহন ব্যবস্থা। তবে এ দিনের ধর্মঘটে যাত্রী পরিবহন ব্যবস্থা কী হবে, তা এখনও স্পষ্ট নয়।

    কনফেডারেশন অব অল ইন্ডিয়া ট্রেডার্স পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধিরপাশাপাশ সরব হয়েছে জিএসটি নিয়ে। সংগঠনের পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে, জিএসটি ব্যবস্থা অত্যন্ত জটিল একটি কর ব্যবস্থা। এর ফলে ব্যবসায়ীরা অত্যন্ত সমস্যায় পড়ছেন। সংগঠনের দাবি, জিএসটি বিষয়ে কাউন্সিলে একাধিকবার সমস্যা সমাধানের চেষ্টা করা হলে, কাউন্সিল কোনও গুরুত্ব দেয়নি। জিএসটি কাউন্সিলের একরোখা মনোভাব বা অবজ্ঞা ব্যবসায়ীদের মধ্যে ক্ষোভ তৈরি করেছে। এমনকি কাউন্সিল যে ব্যবসায়ী সংগঠনগুলির সঙ্গে কোনও সমঝোতা বা আলোচনায় যেতে চায় না, তা তাদের আচরণ থেকে স্পষ্ট। তার জন্যই এমন একটি অপ্রীতিকর ধর্মঘটের পথ বেছে নিতে হয়েছে।

    অল ইন্ডিয়া ট্রান্সপোর্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট মহেন্দ্র আর্য শুক্রবারের 'চাক্কা জ্যাম' প্রসঙ্গে বলেন, "দেশের প্রতিটি রাজ্যের ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশনগুলির পক্ষ থেকে এ দিন ধর্মঘটের সম্মতি মিলেছে। ফলে আমরা সিদ্ধান্তই নিয়েছি ২৬ ফেব্রুয়ারি ২৪ ঘণ্টার জন্য কোনও পণ্যবাহী গাড়ি চলবে না।"

    Published by:Shubhagata Dey
    First published: