Home /News /national /
Ram Mandir তৈরিতে সবচেয়ে বেশি অনুদান দিচ্ছে 'পরম ভক্ত হনুমান', আসছে কোটি কোটি টাকা

Ram Mandir তৈরিতে সবচেয়ে বেশি অনুদান দিচ্ছে 'পরম ভক্ত হনুমান', আসছে কোটি কোটি টাকা

রাম মন্দির নির্মাণের অনুদানে সব থেকে এগিয়ে বিহার।

  • Share this:

    #অযোধ্যা: তার মতো শ্রীরামচন্দ্রের ভক্ত আর কে আছে! প্রভু রামের মন্দির নির্মাণে পরম ভক্ত হনুমান তাই সব থেকে বেশি অনুদান তুলে দিচ্ছে যেন! বিহারের পাটনার একটি হনুমান মন্দির অযোধ্যায় রাম মন্দির নির্মাণের জন্য পাঁচ কোটি টাকা অনুদান দিয়েছে। সেই হনুমান মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে, আগামী পাঁচ বছর ধরে এই পাঁচ কোটি টাকা তারা রাম মন্দির নির্মাণের জন্য দেবে। অযোধ্যার রাম মন্দির নির্মাণের জন্য পাটনা থেকে এমনিতেই রেকর্ড অনুদান উঠেছে। সেখানকার আরও একটি হনুমান মন্দির ইতিমধ্যে ১০ লাখ টাকা অনুদান দিয়েছে। বিহারের আরও বেশকিছু মন্দির অযোধ্যা রাম মন্দির নির্মাণের জন্য দুহাত ভরে অনুদান দিচ্ছে।

    অযোধ্যায় রাম মন্দির নির্মাণের জন্য ১৫ জানুয়ারি থেকে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত অনুদান সংগ্রহ অভিযান চলেছিল। রাম জন্মভূমি মন্দির নির্মাণ কর্তৃপক্ষের প্রতিনিধিরা গ্রামে গ্রামে গিয়েও অনুদান সংগ্রহ করেছিলেন। মন্দির ট্রাস্টের পক্ষ থেকে জানানো হয়েছে, রাম মন্দির নির্মাণের জন্য সব থেকে বেশি অনুদান উঠেছে পাটনা থেকে। এখনও পর্যন্ত প্রায় সাড়ে ছয় কোটি টাকা পাটনার বিভিন্ন জায়গা থেকে অনুদান হিসেবে এসেছে। শুধুমাত্র বিহারের দানাপুর থেকেই এক কোটি ২৫ লাখ টাকার কাছাকাছি অনুদান উঠেছে।

    রাম জন্মভূমি মন্দির কর্তৃপক্ষ একটি অ্যাপ তৈরি করিয়েছে। সেখানেই অনুদান হিসেবে কত টাকা জমছে তা দেখা যাবে। ব্যাংকের খাতায় কত টাকা রয়েছে এবং চেক ক্লিয়ার হওয়ার পর কত টাকা হতে পারে দুটোই দেখা যাচ্ছে। কর্তৃপক্ষ জানিয়েছে, এখনও পর্যন্ত শুধুমাত্র বিহার থেকেই প্রায় ২৩ কোটি টাকা জমা করা হয়েছে। এখনও দেশের বিভিন্ন অংশ থেকে রাম মন্দির নির্মাণের জন্য অনুদান সংগ্রহ চলছে। তবে কর্তৃপক্ষ জানিয়েছে, এখনও পর্যন্ত সম্পূর্ণ হিসাব পাওয়া যায়নি। কারণ বেশ কিছু চেক ক্লিয়ার হয়নি। সেগুলি ক্লিয়ার হওয়ার পর মোট অনুদানের পরিমাণ পাওয়া যাবে।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Ayodhya, Ayodhya Ram Mandir, Hanuman

    পরবর্তী খবর