Home /News /national /
Sidhu vs Mann: সিধু বনাম মান, কমেডি শো থেকে পঞ্জাবের মসনদ দখল! পাল্লা ভারী কার?

Sidhu vs Mann: সিধু বনাম মান, কমেডি শো থেকে পঞ্জাবের মসনদ দখল! পাল্লা ভারী কার?

Punjab Congress chief Navjot Singh Sidhu (L) and AAP leader Bhagwant Mann (R). (PTI File)

Punjab Congress chief Navjot Singh Sidhu (L) and AAP leader Bhagwant Mann (R). (PTI File)

Sidhu vs Mann: মান-এর নির্বাচন একটি পাবলিক পোলের মাধ্যমে করা হয়েছে৷ অরবিন্দ কেজরিওয়াল জানান, চণ্ডীগড়ের একটি ইভেন্টে মান-এর নাম ঘোষণা করেছিলেন, যেখানে ৯৩% লোক ফোন কল, এসএমএস এবং হোয়াটসঅ্যাপে মানের পক্ষে ভোট দিয়েছেন৷ তারপরেই আপ তার মুখ্যমন্ত্রী পদের প্রার্থী ঘোষণা করেছে।

আরও পড়ুন...
  • Share this:

    #পঞ্জাব: সিধু বনাম মান! (Sidhu vs Mann) পাঞ্জাবের রাজনৈতিক প্রতিযোগিতা উত্তপ্ত হয়ে উঠছে। আম আদমি পার্টি  মাটি কামড়ে পড়ে রয়েছে ইতিমধ্যে৷  নির্বাচনে রাজ্যে জয়লাভ করার আশাও করছে তারা৷ সম্প্রতি ভগবত মানকে (Bhagwant Mann) পঞ্জাবের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে ঘোষণা করেছে দল৷  আজ মনোনয়নপত্র জমা দিয়েছেন মান।  পাশাপাশি প্রদেশ কংগ্রেস সভাপতি নভজ্যোত সিং সিধুও ( Navjot Singh Sidhu) মনোনয়নপত্র জমা দেন শনিবার।

    আরও পড়ুন: শিশির অধিকারীর সাংসদ পদ থাকবে? তদন্তের নির্দেশ দিলেন লোকসভার অধ্যক্ষ

    আম আদমি পার্টির (AAP) দাবি, মান-এর নির্বাচন একটি পাবলিক পোলের মাধ্যমে করা হয়েছে৷ অরবিন্দ কেজরিওয়াল জানান, চণ্ডীগড়ের একটি ইভেন্টে মান-এর নাম ঘোষণা করেছিলেন, যেখানে ৯৩% লোক ফোন , এসএমএস এবং হোয়াটসঅ্যাপে মানের পক্ষে ভোট দিয়েছেন৷ তারপরেই আপ তার মুখ্যমন্ত্রী পদের প্রার্থী ঘোষণা করেছে। একজন কমেডিয়ান থেকে থেকে রাজনীতিবিদ, কেমন হবে মানের পরবর্তী সফর?

    আরও পড়ুন: মুম্বইয়ের পর স্কুল খুলতে চলেছে পুনেতেও, জানালেন মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী অজিত পাওয়ার, খুলবে রাজস্থানের শিক্ষাকেন্দ্রও

    কমেডি শোয়ের বিচারক ছিলেন সিধুও৷ বর্তমান প্রদেশ কংগ্রেস সভাপতি জানিয়েছিলেন আমরা সবাই একত্রে লড়ছি। কোনওভাবেই  পঞ্জাবের শাসনভার কংগ্রেস ব্যতীত অন্য দলকে দেওয়া যাবে না৷ দুই কমেডিয়ানের লড়াইয়েই (Sidhu vs Mann) চোখ রাজনৈতিক মহলের৷

    অতীতে বেশ কয়েকটি বিতর্কের সঙ্গে জড়িত ছিলেন মান ৷ আম আদমি পার্টির সঙ্গে তাঁর রাজনৈতিক কেরিয়ার শুরু করার পর থেকে তাঁকে বিভিন্ন অনুষ্ঠানে মাতাল হয়ে সভায় আসতে দেখা গিয়েছে। ২০১৫ সালে, ফরিদকোটে একটি শোকসভায় ভগবন্ত মান মদ্যপ অবস্থায় অংশ নিয়েছেন, এমন একটি ভিডিও ভাইরাল হয়েছিল। ২০১৯-এ  একটি জনসভায় মান ঘোষণা করেছিলেন যে তিনি আর মদ্যপান করবেন না। মঞ্চে উপস্থিত কেজরিওয়াল তাঁর সিদ্ধান্তকে অভিনন্দন জানান। তবে কংগ্রেস এবং বিজেপি উভয়ই  মানকে তাঁর প্রতিশ্রুতি রক্ষা করতে ব্যর্থ হওয়ার জন্য বারবার অভিযুক্ত করেছে। রাজনীতিতে আসার আগে মান বেশ কয়েক বছর পাঞ্জাবে বিনোদন জগতে কাজ করেছিলেন।  স্ট্যান্ড-আপ কমেডি শো 'দ্য গ্রেট ইন্ডিয়ান লাফটার চ্যালেঞ্জ'-এ উপস্থিত হওয়ার পর জাতীয়ভাবে জনপ্রিয় হয়ে ওঠেন। নভজ্যোত সিং সিধুও জনপ্রিয় হন কমেডি শোয়ের কারণেই৷ সিধু বনাম মানে (Sidhu vs Mann) তাহলে তাহলে শেষ হাসি হাসবেন কোন কমেডিয়ান, চোখ সেদিকেই!

    Published by:Rachana Majumder
    First published:

    Tags: Navjyot Singh Sidhu

    পরবর্তী খবর