বাবুল-দেবশ্রী, বাংলার দুই প্রতিমন্ত্রী কোন মন্ত্রক পেলেন দেখে নিন

বাবুল-দেবশ্রী, বাংলার দুই প্রতিমন্ত্রী কোন মন্ত্রক পেলেন দেখে নিন
  • Share this:

#নয়াদিল্লি: মঞ্চ তৈরি ছিল। কিন্তু এবারও শিঁকে ছিড়ল না। মোদি মন্ত্রিসভায় এবারও বাংলার মুখ মাত্র দুই। পূর্ণমন্ত্রী নয়, দিল্লিতে দ্বিতীয় ইনিংসেও রাষ্ট্রমন্ত্রী বাবুল সুপ্রিয়। একাধিক নামের জল্পনায় উত্তরবঙ্গ থেকে নতুন মুখ দেবশ্রী রায়চৌধুরী।

এরাজ্য থেকে ১৮ সাংসদের মধ্যে মাত্র দুজন রাষ্ট্রমন্ত্রী। পরিবেশ ও বন মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী হিসাবে বাবুল সুপ্রিয় কতটা প্রত্যাশা পূরণের সুযোগ পাবেন,তা নিয়ে সংশয় থাকছে। স্মৃতির ডেপুটি হিসাবে নারী ও শিশুকল্যাণ মন্ত্রকে কাজ  করবেন দেবশ্রী চৌধুরী।

বাংলার সবেধন নীলমণি এই দুই প্রতিমন্ত্রী ঝুলিতে এল পরিবেশ ও নারী শিশুকল্যাণ মন্ত্রকের প্রতিমন্ত্রীর দায়িত্ব ৷ বন,পরিবেশ,জলবায়ু প্রতিমন্ত্রী হলেন বাবুল সুপ্রিয় এবং নারী,শিশুকল্যাণ মন্ত্রকের প্রতিমন্ত্রী হলেন দেবশ্রী চৌধুরী ৷

দুই থেকে একধাক্কায় ১৮। রাজ্যে লোকসভার ফল ঘোষণার পর থেকেই মোদি মন্ত্রিসভায় বাংলা থেকে উঠে আসছিল একাধিক নাম। শোনা যাচ্ছিল মুকুল রায়, দিলীপ ঘোষদের নামও। রাজনৈতিক মহলের মতে, বিশেষ করে উত্তরবঙ্গে দুরন্ত ফলের পর থেকে জোড়ালো হচ্ছিল একাধিক নাম। এমনকী, জঙ্গলমহলেও আদিবাসী মুখ হিসেবে ভেসেছিল কুনার হেমব্রমের নাম। কিন্তু জল্পনাই সার।৩০ মে রাইসিনা হিলসের উঠোনে মোদি মন্ত্রিসভার শপথ অনুষ্ঠানেও এবারও বাংলার ঝুলিতে দুই।

নির্বাচনের আগে রাজ্যে এসে ঝড় তুলেছিলেন মোদি-শাহ। বারবার দাবি করেছিলেন, রাজ্যে ২৩ আসন পাবে বিজেপি। শাসক তৃণমূল কোণঠাসা করে ইভিএমে প্রতিফলিত হয়েছে আঠেরো আসন। শেষবেলায় মনোনয়ন জমা দিয়ে বর্ধমান-দূর্গাপুর থেকে জয় পেয়েছিলেন সুরিন্দর সিং আলুওয়ালিয়া। তাঁর নামও ভেসেছিল এই তালিকায়। কিন্তু এবারও দুই রাষ্ট্রমন্ত্রী নিয়েই আপাতত সন্তুষ্ট থাকতে হচ্ছে বাংলাকে। আসানসোলে বড় জয় পেয়েও দ্বিতীয়বার সেই রাষ্ট্রমন্ত্রী বাবুল সুপ্রিয়। আর এসএস আলুওয়ালিয়ার বদলে নতুন মুখ রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরী। এদিন অনেক আশা নিয়েই বিজেপির রাজ্য দফতরে হাজির ছিলেন কর্মীরা। ভেবেছিলেন ১৮-এর ইনাম হিসেবে হয়তো মোদি মন্ত্রিসভায় জায়গা হবে বেশ কয়েকটি বড় নাম। আপাতত জল্পনাই সার হল।

First published: 02:24:04 PM May 31, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर