বেঙ্গালুরু স্টাইলে কোভিড টেস্ট ! যুবককে মারধর কর্মীদের ! ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

photo source Instagram

বেঙ্গালুরু স্টাইলে হচ্ছে করোনা টেস্ট। দেখুন ভাইরাল ভিডিও

  • Share this:

    #বেঙ্গালুরু: দেশ এখন করোনা আক্রান্ত। প্রতিদিন হাজার হাজার মানুষ এই ভাইরাসে আক্রান্ত হচ্ছেন। মৃত্যুর সংখ্যাও বাড়ছে। বিভিন্ন রাজ্যে ভাগে ভাগে লকডাউন চলছে। এই সময় করোনা টেস্ট যত বেশি হবে, তত ভাইরাস মোকাবিলার পথে এগোনো যাবে। সেই সঙ্গে দরকার ভ্যাকসিনেশন। গোটা দেশের মানুষকে টিকা দিয়ে ফেলতে হবে। কারণ টিকায় সত্যিই কাজ হচ্ছে। তবে যদি টেস্ট না করা যায়, তাহলে মোট আক্রান্তের হদিশ মিলবে না। আর এই ভাইরাস ছড়ানো আটকানোও কঠিন হবে। বিভিন্ন রাজ্যেই করোনা টেস্ট ও ভ্যাকসিনেশন নিয়ে সরকারের তরফ থেকেও জোর দেওয়া হচ্ছে। তার মধ্যেই এক নতুন ছবি ধরা পড়ল বেঙ্গালুরুতে। যুবককে মারধর করে ভ্যাকসিন দেওয়ার চেষ্টা দেখে নিন্দার ঝড় উঠেছে, সোশ্যাল মিডিয়ায়।

    বেঙ্গালুরুতে চলছে করোনার র‍্যান্ডম টেস্ট। আর সেখানেই জোর করে টেস্ট করতে বাধ্য করা হচ্ছে পথচলতি মানুষকে। স্বাস্থ্যকর্মীরা ও ভারপ্রাপ্ত অফিসাররা দায়িত্ব নিয়েছেন এই টেস্টের। তাঁরাই মানুষকে ধরে এনে টেস্ট করাচ্ছেন। এই অবস্থায় এক যুবক করোনা পরীক্ষা করতে রাজি হয় না। এবং সে পালিয়ে যেতে চায়। যুবককে দৌড়ে ধরেন কর্মীরা। তারপর মারধর শুরু করেন। জোর করে মারতে মারতে যুবককে করোনা পরীক্ষার জায়গায় নিয়ে আসেন। মারতেই থাকেন যুবককে। এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার হতেই সমালোচনা শুরু হয়।

    View this post on Instagram

    A post shared by Amit Bhawani (@amitbhawani)

    বহু মানুষ এই ভিডিও ট্যুইটার ও ইনস্টাগ্রামে শেয়ার করেছেন। একজন লিখেছেন, "বেঙ্গালুরু স্টাইলে হচ্ছে করোনা টেস্ট। তারা বলছে ভাইরাসকে মারবে? কিন্তু তারা নিজেরাই এক একটা ভাইরাস। সরকারী কর্মীরা নিজেদের ক্ষমতায় অন্ধ হয়ে যাচ্ছেন। এটা কোনও পদ্ধতি হতে পারে না। এটা অত্যাচার। এই ভিডিওটি নাগারাথপাটের কাছে। এই ভিডিও দেখে লজ্জা হচ্ছে।"

    এর পর সকলে এই ভিডিও শেয়ার করতে থাকেন। সমালোচনা হয়। তবে অনেকেই বলেছেন, ওই যুবকই বা টেস্টে রাজি কেন হচ্ছিলেন না? এখানে নিজের ইচ্ছে বা অনিচ্ছার থেকেও অনেক দামি অন্যের স্বাস্থ্য। সে করোনা ছড়াচ্ছে কিনা তার তো প্রমান নেই। তাই টেস্ট করানো উচিত বিনা প্রশ্নে। কারণ করোনা এখন আর কোনও ব্যক্তি স্বার্থ বা ব্যক্তি বিশেষে আটকে নেই। গোটা দেশের স্বার্থ জড়িয়ে আছে, প্রতিটা মানুষের সঙ্গে। এটা সকলকেই বুঝতে হবে। তবে আধিকারিকরা মারধর না করলেই পারতেন। এমনটাও বলা হচ্ছে।

    Published by:Piya Banerjee
    First published: