দেশ

corona virus btn
corona virus btn
Loading

নাড্ডা-কাণ্ডে এবার ডেপুটশনে ডাক তিন আইপিএস অফিসারকে, কড়া উত্তর রাজ্যের

নাড্ডা-কাণ্ডে এবার ডেপুটশনে ডাক তিন আইপিএস অফিসারকে, কড়া উত্তর রাজ্যের
নাড্ডা-কাণ্ডে তুমুলে রাজ্য কেন্দ্র সংঘাত।

জানা গিয়েছে এই পদক্ষেপের তীব্র বিরোধিতা করেছে রাজ্য। পাল্টা চিঠিতে কেন্দ্রকে জানিয়েছে, এই পদক্ষেপ তারা করতেই পারে না।

  • Share this:

#কলকাতা: নাড্ডা কাণ্ডে রাজ্য কেন্দ্র থামছেই না। মুখ্যসচিব ডিজিপির পরে এবার তিন আইপিএস অফিসারকে ডেপুটেশানে ডাকল কেন্দ্র। এই তিন আইপিএস জেপি নাড্ডার নিরাপত্তার দায়িত্বে ছিলেন। জানা গিয়েছে এই পদক্ষেপের তীব্র বিরোধিতা করেছে রাজ্য। পাল্টা চিঠিতে কেন্দ্রকে জানিয়েছে,  এই পদক্ষেপ তারা করতেই পারে না।

শুক্রবারই নাড্ডার কনভয়েতে ইট ছোঁড়া নিয়ে ডিজিপি ও মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে তলব করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। এই নিয়ে তোপ দাগেন তৃণমূলের মুখ্য সচেতক কল্যাণ বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব অজয় ভাল্লাকে চিঠি লিখে তিনি এই ঘটনাকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলেন তিনি। এই আবহেই আবার তিন আইপিএস-কে ডেপুটেশনে কাজ করাতে চায় কেন্দ্র। এই তিন আইপিএস অফিসার হলেন ভোলানাথ পাণ্ডে (ডায়মণ্ডহারবারের পুলিশ সুপার), রাজীব মিশ্র (দক্ষিণবঙ্গের এডিজি), প্রবীণ ত্রিপাঠী(ডিআইজি প্রেসিডেন্সি রেঞ্জ)।

‌এই নিয়ে দ্বিতীয়বার বাংলার অফিসারদের ডেপুটেশনে ডাকছে কেন্দ্র। এর আগে এই একই ঘটনা দেখা গিয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের সভায় রাজীব কুমারের দেখা মেলায়। তাকে সরাসরি স্বরাষ্ট্রমন্ত্রতে যোগ দিতে বলা হয়। কিন্তু আদৌ কি এভাবে আইপিএস-কে ডেপুটেশনে নিতে পারে কেন্দ্র? নানা জনের নানা মত। বিষয়টিকে শাস্তিমূলক হাতিয়ার করে তোলার বিরোধিতা করছেন অনেকে। আবার বলা হচ্ছে, Rule 6(1) of the IPS cadre rules, 1954 অনুয়ায়ী এই ডেপুটেশনের সিদ্ধান্ত নেওয়ার এক্তিয়ার আছে কেন্দ্রের।

Published by: Arka Deb
First published: December 12, 2020, 6:51 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर