দেশ

corona virus btn
corona virus btn
Loading

সিংঘুর পর এ বার টিকরিতে বসানো হল ওয়াই-ফাই, বিনামূল্যে পরিষেবা দিচ্ছে আপ

সিংঘুর পর এ বার টিকরিতে বসানো হল ওয়াই-ফাই, বিনামূল্যে পরিষেবা দিচ্ছে আপ

সিংঘু সীমান্তের পর এটি দ্বিতীয় স্থান যেখানে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের নেতৃত্বাধীন ওয়াই ফাই ইনস্টল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

  • Share this:

#নয়াদিল্লি: টিকরি সীমান্তের পর এ বার সিংঘু সীমান্তে ওয়াই-ফাই হটস্পট বসানোর সিদ্ধান্ত নিয়েছে কেজরিওয়ালের সরকার। আম আদমি পার্টির নেতা রাঘব চাড্ডা এ কথা জানিয়েছেন শুক্রবার দিন। সিংঘু সীমান্তের পর এটি দ্বিতীয় স্থান যেখানে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের নেতৃত্বাধীন ওয়াই-ফাই ইনস্টল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দিল্লি সীমান্তে আন্দোলনরত কৃষকদের তাঁদের পরিবারের সঙ্গে যোগাযোগ রাখতে সাহায্য করবে ওয়াই ফাই। আম আদমি পার্টি নয়া কৃষিবিলের বিরুদ্ধে প্রতিবাদী কৃষকদের পাশে প্রথম থেকেই দাঁড়িয়েছিল। দু'বার সিংঘু সীমান্তে গিয়ে কৃষকদের সঙ্গে কথাও বলে এসেছেন কেজরি এবং তাঁদের পাশে থাকার আস্থাও দিয়েছেন।

রাঘব চাড্ডা শুক্রবার ট্যুইট করেছেন, "সিংঘু সীমান্তের পরে 'কৃষকদের সেবাদার' অরবিন্দ কেজরিওয়ালের ওয়াই-ফাই পরিষেবা এ বার পৌঁছেছে টিকরি সীমান্তে। ইতিমধ্যে টিকরিতে ফ্রি ওয়াইফাই হটস্পট ইনস্টলেশন পুরোদমে চালু হয়ে গিয়েছে"। সিংহু সীমান্তে কৃষকেরা দুর্বল ইন্টারনেটের বিষয়টি উল্লেখ করেছিলেন। তারপরেই ওখানে ওয়াই-ফাই হটস্পট লাগানোর সিদ্ধান্ত নেয় আপ। ইনস্টলেশন যেখানে শুরু হয়েছিল, সেখানে চাড্ডা নিজে গিয়ে প্রক্রিয়াটি তদারকি করে এসেছিলেন। চাড্ডা আরও বলেছেন, যখন প্রয়োজন হবে তখন অন্যান্য সীমান্ত গুলিতেও ফ্রি হটস্পট লাগানোর ব্যবস্থা করা হবে।

উল্লেখ্য, আজ প্রায় দেড় মাসের উপর হতে চলল, জাতীয় সীমান্তে তিনটি খামার আইন প্রত্যাহারের দাবিতে কৃষকেরা তাঁদের আন্দোলন চালিয়ে যাচ্ছে। এ দিকে, কেন্দ্র ও প্রতিবাদকারী কৃষক নেতাদের মধ্যে অষ্টম দফার আলোচনা শুক্রবার অনুষ্ঠিত হয়েছে, তবে তা নিষ্ফল। এই বৈঠক দু’টি গুরুত্বপূর্ণ ইস্যুতে বিভক্ত দলগুলির মধ্যে মাসব্যাপী অচলাবস্থা ভঙ্গ করতে ব্যর্থ হয়েছে, এক আইন বাতিল করা এবং দুই এমএসপির জন্য আইনগত গ্যারান্টি।

Published by: Somosree Das
First published: January 9, 2021, 12:05 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर