Delhi Violence: দিল্লির হিংসায় মৃতের পরিবারকে ২ লক্ষ, আহতদের ৫০ হাজার ক্ষতিপূরণ

Delhi Violence: দিল্লির হিংসায় মৃতের পরিবারকে ২ লক্ষ, আহতদের ৫০ হাজার ক্ষতিপূরণ
সংগৃহীত ছবি

গুরুতর আহতদের ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা করা হবে।

  • Share this:

#নয়াদিল্লি: দিল্লির হিংসায় মৃতের পরিবারকে ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেবে সরকার। পাশাপাশি গুরুতর আহতদের ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা করা হবে।

উত্তরপূর্ব দিল্লিতে কারফিউ জারি থাকলেও মৃত্যুমিছিল অব্যহত। বুধবার রাতে দিল্লির লোকনায়ক জয়প্রকাশ নারায়ণ হাসপাতালে চিকিৎসাধীন ২ জনের মৃত্যু হয়। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৪। জখম আরও অন্তত দু'শোরও বেশি। আহতদের মধ্যে বেশ কয়েকজনের আঘাত গুরুতর। আহতদের মধ্যে ২২জন গুরু ত্যাগ বাহাদুর হাসপাতাল এবং ২ জন লোক নায়ক জয়প্রকাশ হাসপাতালে চিকিৎসাধীন।

বুধবার হিংসা কবলিত এলাকায় যান মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। শীর্ষ এক আধিকারিক জানিয়েছেন, 'দিল্লি হিংসায় নিহতদের নিকট আত্মীয়কে ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। এ ছাড়া গুরুতর জখম ব্যক্তিদের ৫০ হাজার টাকা করে আর্থিক সহায়তা করবে সরকার।'

তিনি আরও বলেন, 'হিংসায় ক্ষতিগ্রস্তদের চিহ্নিত করতে সরকারের তরফে ইতিমধ্যে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলা হয়েছে। আর্থিক সহায়তার টাকা সরাসরি আহত এবং নিহতদের পরিবারের অ্যাকাউন্টে পৌঁছে যাবে।' পাশাপাশি মুখ্যমন্ত্রী আগেই ঘোষণা করেছেন, "হিংসায় নিহত কনস্টেবল রতন লালার পরিবারকে ১ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে।"

First published: February 27, 2020, 9:27 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर