অহিন্দুরা প্রবেশ করতে পারবেন না মন্দির চত্বরে, দেহরাদুনের একটি ব্যানারকে ঘিরে চাঞ্চল্য

অহিন্দুরা প্রবেশ করতে পারবেন না মন্দির চত্বরে, দেহরাদুনের একটি ব্যানারকে ঘিরে চাঞ্চল্য

দেহরাদুনের একটি ব্যানারকে ঘিরে চাঞ্চল্য Photo- ANI

শুধু একটি মন্দিরেই নয়। একই ব্যানার পড়েছে উত্তরাখণ্ডের আরও বেশ কয়েকটি মন্দিরের বাইরে।

  • Share this:

    #দেহরাদুন: উত্তরাখণ্ডের দেহরাদুনের এক মন্দিরে প্রবেশ করতে পারবেন না অহিন্দুরা। এমনই লেখা-সহ একটি ব্যানার ঘিরে ফের বিতর্কের কেন্দ্রে উঠে এসেছে উত্তরাখণ্ড। দেহরাদুনের ঘণ্টা ঘরের বাইরে এই ব্যানারটি নিয়ে বিতর্ক তৈরি হয়েছে।

    ব্যানারে বড় বড় অক্ষরে লেখা, "এই পবিত্র এলাকা শুধু হিন্দুদের জন্য। অহিন্দুদের এখানে প্রবেশ করার অনুমতি নেই।" তবে শুধু একটি মন্দিরেই নয়। একই ব্যানার পড়েছে উত্তরাখণ্ডের আরও বেশ কয়েকটি মন্দিরের বাইরে।

    তবে মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে তাদের হাত নেই এই ব্যানারের পিছনে। কে বা কারা এই ব্যানার এখানে টাঙিয়েছে সেই বিষয়েও তাদের জানা নেই বলেই জানিয়েছে। ব্যানার দেখে জানা যাচ্ছে, হিন্দু যুব বাহিনী নামে এক সংগঠনের পক্ষ থেকে এই মন্তব্য করা হয়েছে। চোখে পড়া মাত্রই ব্যানারগুলি সরিয়ে ফেলা হয়।

    সেই ব্য়ানারে একজনের ফোন নম্বরও ছিল। সেই ফোন নম্বরের মালিকের বিরুদ্ধে থানায় অভিযোগও দায়ের হয়েছে। এই একই রকমের ঘটনা কিছুদিন আগেই ঘটেছে উত্তরপ্রদেশে। এই ঘটনার নিন্দায় নেটদুনিয়ায় সরব হয়েছেন অনেকেই। উত্তরপ্রদেশের এক মন্দিরে জল খেতে প্রবেশ করায় এক বালককে বেধড়ক মারধক করে শ্রিঙ্গি নন্দন যাদব নামে এক ব্যক্তি। ঘটনার ভিডিও মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল।

    সেই অভিযুক্তকে গ্রেফতার করে গাজিয়াবাদ পুলিশ। নেট দুনিয়া জুড়ে ঘটনার নিন্দায় সরব হয় মানুষ। ভিডিওয় দেখা গিয়েছে মন্দিরে প্রবেশ করতে দেখে ছেলেটিকে প্রথমে তার নাম জিজ্ঞাসা করে অভিযুক্ত। তার পরে ছেলেটি মুসলিম ধর্মাবলম্বী জানতে পেরেই তাকে মারধর করতে শুরু করে সে। এই ভিডিওটি পুলিশের নজরেও আসে। অভিযুক্তকে গ্রেফতার করা হয়।

    Published by:Swaralipi Dasgupta
    First published: