• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • 7TH INTERNATIONAL YOGA DAY PM NARENDRA MODI WILL ADDRESS THE NATION AT 630 AM ON JUNE 21 RC

International Yoga Day PM Modi Speech: সোমবার আন্তর্জাতিক যোগ দিবস, ভোর সাড়ে ৬টায় জাতির উদ্দেশে বার্তা প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সোমবার, ২১ জুন ২০২১, সপ্তম আন্তর্জাতিক যোগ দিবস (7th International Yoga Day)। এই উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi Speech)।

  • Share this:

    #নয়াদিল্লি: সলতে পাকানো শুরু হয়েছিল মোদি ক্ষমতায় আসার পরই। প্রধানমন্ত্রী হিসাবে তাঁর প্রথম রাষ্ট্রপুঞ্জের সাধারণ অধিবেশনের বক্তৃতাতেই আন্তর্জাতিক যোগ দিবস উদযাপনের প্রস্তাব দিয়েছিলেন মোদি। সে সময় তাঁর আনা প্রস্তাবে সমর্থন করেছিল ১৭৭টি দেশ। সোমবার, ২১ জুন ২০২১, সপ্তম আন্তর্জাতিক যোগ দিবস (7th International Yoga Day)। এই উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi Speech)। ভোর সাড়ে ৬টায় ভাষণ রয়েছে প্রধানমন্ত্রীর। করোনাভাইরাসের কালবেলায় যোগ দিবসের মূল অনুষ্ঠান আগে থেকেই রেকর্ড করে রাখা হবে। যোগ দিবসের সমস্ত অনুষ্ঠান দেখানো হবে ভোর সাড়ে ৬টা থেকে দূরদর্শনের বিভিন্ন চ্যানেলে।

    রবিবার, প্রধানমন্ত্রী নিজেই ট্যুইটের মাধ্যমে যোগ দিবসের অনুষ্ঠানের কথা জানিয়েছেন। তিনি ট্যুইটে লিখেছেন, 'কাল ২১ জুন, আমাদের সপ্তম যোগ দিবস। এবারের যোগ দিবসের থিম ভালো থাকার জন্য যোগাভ্যাস। মানসিক ও শারীরিক সুস্থতার জন্যই এই যোগাভ্যাস। ভোর ৬.৩০ মিনিটে যোগ দিবসের অনুষ্ঠান শুরু হবে।' জাতীয় সংবাদসংস্থা সূত্রে খবর, টেলিভিশনে রেকর্ড করা যোগ দিবসের অনুষ্ঠানে দেখা যাবে ১৫ জন আধ্যাত্মিক গুরু ও যোগ গুরুদের।

    এদিন আয়ূষ মন্ত্রক ও আন্তর্জাতিক যোগ দিবসের নোডাল মন্ত্রকের তরফে বিবৃতি জারি করা হয়েছে যোগের প্রয়োজনীয়তা ও প্রভাব নিয়ে। প্রতি বছরের ২১ জুন, আন্তর্জাতিক যোগ দিবস পালন করা হয়, ২০১৪ সালে এই ঘোষণা করে রাষ্ট্রপুঞ্জ। ভারত ছাড়াও চিন, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, লেবানন, মালয়েশিয়া, আমেরিকা, কানাডা-সহ মোট ১৮০টি দেশে পালন হয় 'বিশ্ব যোগ দিবস'। গোটা দুনিয়ার সঙ্গে নতুন করে যোগসূত্র গড়ে দিয়েছে এই দিনটি। বর্তমানে চূড়ান্ত কর্মব্যস্ততার যুগে শরীরকে সুস্থ রাখতে দুনিয়ার শতাধিক দেশে প্রায় নিয়মিত যোগাভ্যাস করেন লক্ষ লক্ষ মানুষ। এই বছর বাড়ি থেকেই ভার্চুয়ালি বেশিরভাগ মানুষ যোগ দিবসের অনুষ্ঠানে যোগ দেবেন বলে মনে করা হচ্ছে।

    Published by:Raima Chakraborty
    First published: