corona virus btn
corona virus btn
Loading

বাড়ির বাথরুমে কিলবিল করছে বিষধর চন্দ্রবোড়া, উদ্ধারকারীরা এসে যা দেখলেন ...

বাড়ির বাথরুমে কিলবিল করছে বিষধর চন্দ্রবোড়া, উদ্ধারকারীরা এসে যা দেখলেন ...

সাপ উদ্ধারের সময় মা ও বাচ্চা সাপেদের ছবি তুলে রাখেন মুরলি । পরে সেগুলিকে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছিলেন ।

  • Share this:

#কোয়েম্বাটুর: বাড়ির বাথরুমে বিষধর সাপ ঢুকে পড়েছিল । তাই খবর দেওয়া হয়েছিল সাপ ধরতে পারদর্শী মুরলিকে । বাড়িতে পৌঁছে তিনি যা দেখলেন , তা শুনলে গা শিউরে উঠবে । কারণ মা সাপ ততক্ষণে জন্ম দিতে শুরু করেছে সন্তানদের । একে একে ৩৫ সন্তানের জন্ম দেয় সে ।

জানা গিয়েছে , বিষধর ওই সাপটি রাসেল ভাইপার প্রজাতির । বাংলার যা চন্দ্রবোড়া নামে পরিচিত । এ দিন সাপ উদ্ধারকারী মুরলি সাপটি ধরার জন্য একটি ব্যাগ নিয়ে এসেছিলেন খবর পেয়ে । সেই ব্যগে করেই সাপটিকে জঙ্গলে ছেড়ে দেওয়ার কথা ছিল । কিন্তু সেখানে পৌঁছে তিনি দেখতে পান সাপটি তখন তার সন্তানদের জন্ম দিচ্ছে । এরপর তিনি একটি গাছে নিচে ব্যাগ রেখে অপেক্ষা করতে থাকেন । বাচ্চাদের জন্ম দেওয়া শেষ হলে খানিক অপেক্ষার পর তিনি মা চন্দ্রবোড়াটিকে প্রথমে ব্যাগে ভরে ফেলেন । দেখা যায় একে একে মোট ৩৫ বাচ্চা জন্ম দিয়েছে মা চন্দ্রবোড়াটি ।

ধীরে ধীরে তাদেরও ব্যাগে ভঁরে ফেলেন তিনি । এরপর সাপের বাচ্চাগুলিকে আনাইকাট্টি ফরেস্ট রেঞ্জে বিকেলেই ছেড়ে দেন । প্রসঙ্গত , এদিন সাপ উদ্ধারের সময় মা ও বাচ্চা সাপেদের ছবি তুলে রাখেন মুরলি । পরে সেগুলিকে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছিলেন । সেখান থেকে নিমেষে সেই ছবি ভাইরাল হয়ে যায় ।

প্রসঙ্গত, অন্য সাপেরা ডিম দেওয়ার পর বাচ্চা ফুটে বের হয় । কিন্তু চন্দ্রবোড়ার ক্ষেত্রে মা সাপের শরীরের মধ্যেই ডিম থাকে এবং সেখান থেকেই বাচ্চা বেরিয়ে আসে ।

Published by: Shubhagata Dey
First published: June 28, 2020, 11:45 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर