অনন্তনাগে সেনার জঙ্গি দমন অভিযান, শহিদ ১ পুলিশকর্মী, নিকেশ ৩ জঙ্গি

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

অনন্তনাগে সেনার জঙ্গি দমন অভিযান, শহিদ ১ পুলিশকর্মী সহ আরও ১, নিকেশ ৩ জঙ্গি

  • Last Updated :
  • Share this:

    #শ্রীনগর: ঈদের উৎসব শেষ হতেই ঘোষণা মতোই জম্মু-কাশ্মীর সীমান্তে জঙ্গি দমন অভিযানে নামল ভারতীয় সেনা। শুক্রবার সকাল থেকে উপত্যকায় শুরু হয়ে সেনার অভিযান। গোপন সূত্রে খবর পেয়ে এদিন জম্মু কাশ্মীরের অনন্তনাগ জেলার শ্রীগুফওয়ারাতে জঙ্গিদের ডেরায় হামলা চালায় ভারতীয় জওয়ানেরা। কমপক্ষে দুই থেকে তিন জন সন্ত্রাসবাদীকে নিকেশ করা হয়েছে বলে খবর। নিহত এক পুলিশকর্মী সহ এক গ্রামবাসী।

    এদিন সকালে গোটা শ্রীগুফওয়ারা গ্রাম ঘিরে ফেলে জঙ্গিদের আস্তানায় গুলি বর্ষণ শুরু করে সেনা। জবাবে পাল্টা আক্রমণ করে জঙ্গিরাও। দুপক্ষে শুরু হয়ে যায় জোরদার গুলির লড়াই।  যে গ্রামবাসীর বাড়িতে জঙ্গিরা লুকিয়ে ছিল, সেনা জঙ্গির গুলির লড়াইয়ের মাঝে পড়ে মৃত্যু হয় বাড়ি মালিকের। গুরুতর আহত তাঁর স্ত্রী। জঙ্গিদের গুলিতে শহিদ হন এক পুলিশকর্মীও।  ইতিমধ্যেই সেনার হাতে নিকেশ বেশ কয়েকজন জঙ্গি। গোটা গ্রাম জুড়ে লুকিয়ে থাকা জঙ্গির খোঁজে তল্লাশি চালাচ্ছে সেনা।

    আরও পড়ুন 

    ফের কমল পেট্রোলের দাম, ডিজেল অপরিবর্তিত

    রমজান মাস চলাকালীন সেনা দমন অভিযান বন্ধ রেখেছিল স্বরাষ্ট্রমন্ত্রক। কিন্তু বন্ধ হয়নি পাল্টা অভিযান। ঈদের আগেই একের পর এক জায়গায় হামলা চালায় জঙ্গিরা। কখনও পুলিশ ক্যাম্প কখনও সেনার উপর। গত বৃহস্পতিবার ঈদের ছুটিতে বাড়ি ফেরার সময় এক ভারতীয় সেনাকে নৃশংসভাবে খুন করে জঙ্গিরা।

    First published:

    Tags: Army Firing, Firing, Indian Army, Jammu & Kashmir, Jammu And Kashmir's Anantnag, Militant and army encounter, Militant Attack