হোম /খবর /নদিয়া /
জেলাশাসকের দফতরের সামনে বিক্ষোভ প্রদর্শন টেট উত্তীর্ণদের

Nadia News- নিয়োগপত্র হাতে না পাওয়ায় জেলাশাসকের দফতরের সামনে সপরিবারে স্বেচ্ছায় মৃত্যুর আবেদন জানালো টেট উত্তীর্ণরা

নিয়োগ পত্রের দাবি জানিয়ে টেট উত্তীর্ণদের বিক্ষোভ প্রদর্শন

নিয়োগ পত্রের দাবি জানিয়ে টেট উত্তীর্ণদের বিক্ষোভ প্রদর্শন

এর আগেও নিয়োগের দাবিতে একাধিকবার প্রশাসনের দফতরে বিক্ষোভ দেখিয়েছে তারা

  • Share this:

#নদিয়া: গত দু'বছর ধরে দেশের অর্থনীতির অবস্থা বেহাল। বহু মানুষ হারিয়েছেন তাদের চাকরি, কেউবা অতিরিক্ত লোকসান হওয়ার কারণে বন্ধ করে দিয়েছেন ব্যবসা। বহু মানুষ হয়ে পড়েছেন বেকার। এমতাবস্থায় সংক্রমণের প্রভাব কিছুটা কমার ফলে আবারও ধীরে ধীরে ঘুরছে দেশের অর্থনীতির চাকা। মানুষ বের হচ্ছেন তাদের নির্দিষ্ট কাজে। কিন্তু এর মাঝেও রয়েছে একাধিক অসহায় মানুষ, যারা বর্তমানে বেকার। একাধিক প্রশাসনিক ভবনে চাকরির দাবিতে অথবা নিয়োগের দাবিতে বিক্ষোভ প্রদর্শন চলছে অনেক জায়গায়।

ঠিক তেমনি ২০১৪ সালের টেট পরীক্ষায় উত্তীর্ণদের বিক্ষোভ প্রদর্শন করতে দেখা গেল জেলাশাসকের দফতরের সামনে। জানা যায়, এর আগেও একাধিকবার পরীক্ষার্থীরা নিয়োগের দাবি জানিয়েছেন একাধিক জায়গায়। কিন্তু তাদের অভিযোগ, কোনভাবেই তাদের কথা কোথাও ভাবা হচ্ছে না। এর ফলে এই মহামারী পরিস্থিতিতে তারা রয়েছেন চরম আর্থিক সংকটে। তাদের দাবি, তাদের মধ্যে অনেকেরই পরিবারের আর্থিক অবস্থা সচ্ছল নয়। তাদের একমাত্র আশা এই চাকরির ওপরেই।

কিন্তু একাধিকবার দাবি জানিয়েও কোনো সুরাহা মেলেনি তাদের বলে অভিযোগ করেন তারা।সেই কারণেই এবার সপরিবারে স্বেচ্ছায় মৃত্যুর আবেদন নিয়ে জেলাশাসকের দফতরের সামনে বিক্ষোভ টেট উত্তীর্ণ পরীক্ষার্থীদের (Nadia News)। শুক্রবার নদিয়ার কৃষ্ণনগরে জেলাশাসকের দফতরের সামনে বিক্ষোভ দেখায় একাধিক পরীক্ষার্থীরা। এর আগেও তাদের নিয়োগের দাবিতে একাধিকবার প্রশাসনের দফতরে বিক্ষোভ দেখিয়েছে তারা।

বিক্ষোভকারীদের দাবি, ২০১৪ সালে তারা পরীক্ষায় বসে উত্তীর্ণ হয়েছিল। এরপর ঘোষণা করা হয়েছিল তাদের ধাপে ধাপে নিয়োগ করা হবে। কিন্তু প্রাথমিকভাবে ১২০০০ নিয়োগ করানোর পর পুরোপুরি বন্ধ করে দেওয়া হয় উত্তীর্ণদের নিয়োগ প্রক্রিয়া (Nadia News)। এরপর বেশ কয়েক বছর কেটে গেলেও তাদের আর নতুন করে নিয়োগ করা হয়নি। এর আগেও একাধিকবার প্রশাসনের বিভিন্ন দরজায় ঘুরেছেন তারা, বিক্ষোভ দেখিয়েছেন। কিন্তু কোনো লাভ হয়নি। এবার সপরিবারে স্বেচ্ছায় মৃত্যু আবেদন নিয়ে জেলাশাসকের দফতরে বিক্ষোভ দেখান তারা। তাদের দাবি, লাখ লাখ টাকা খরচ করে তারা পড়াশোনা করেছে। কিন্তু তাদের যদি বেকার অবস্থায় নিয়োগ না করা হয় তারা না খেয়ে পরিবার নিয়ে মরবে। এই পরিস্থিতিতে সরকার অবিলম্বে তাদের নিয়োগপত্র হাতে তুলে দিক, না হলে স্বেচ্ছায় মৃত্যুর অনুমতি দিক বলে দাবি জানাচ্ছেন তারা।

Mainak Debnath

Published by:Samarpita Banerjee
First published:

Tags: Nadia, TET Agitation