Home /News /nadia /
Online Jamai Sasthi: সেনাবাহিনীতে জামাই, অনলাইনে জামাইষষ্ঠী পালন শাশুড়ির

Online Jamai Sasthi: সেনাবাহিনীতে জামাই, অনলাইনে জামাইষষ্ঠী পালন শাশুড়ির

মোবাইলে

মোবাইলে শাশুড়ি জামাইকে আশীর্বাদ করছেন

Nadia News: মোবাইলের এ প্রান্তে বসে জামাইয়ের দীর্ঘায়ু কামনা জন্য মোবাইলেই জামাইষষ্ঠী পালন করতে দেখা গেল শাশুড়িকে।

  • Share this:

    #নদিয়া: বাঙালির বারো মাসে তেরো পার্বণ। তারই মধ্যে অন্যতম একটি উৎসব জামাইষষ্ঠী। জৈষ্ঠ্য মাসের শুক্লপক্ষের ষষ্ঠী তিথিতে ষষ্ঠী পূজার মধ্যে দিয়ে পালন করা হয় এই উৎসব। এই দিনে বিবাহিত মেয়ে ও জামাই কে শ্বশুর-শাশুড়ি নিমন্ত্রণ করে আদর আপ্যায়ন করা হয়। এই দিনে বিবাহিত মেয়েরা জামাইকে সঙ্গে নিয়ে শ্বশুর বাড়িতে বেড়াতে আসেন আদর আপ্যায়নের জন্য। তবে সকলের হয়তো তাভাগ্যে জোটেনা। অনেকেই কর্মসূত্রে থাকেন বহু দুর দুরান্তে। জামাইষষ্ঠী করতে আসতে পারেন না তারা শ্বশুরবাড়িতে। ভারাক্রান্ত মন নিয়ে শ্বশুর-শাশুড়ি বসে থাকেন জামাই এর অপেক্ষায়।

    আরও পড়ুন Jamai Sasthi 2022| Gourab-Devlina: শাশুড়ি হাতে খাইয়ে দিলেন গৌরবকে, পাতে রইল মৌরলা থেকে পমফ্রেট, দেখুন গৌরব-দেবলীনার জামাই ষষ্ঠী

    তবে দুঃখের দিন শেষ বর্তমান বিজ্ঞানের যুগে হয়তো এখন সবকিছুই সম্ভব। তেমনই এক নিদর্শন পাওয়া গেল নদিয়ার মাজদিয়ায়। লকডাউনের সময় অনলাইনের মাধ্যমে অনেক অসম্ভবই সম্ভব হয়ে উঠেছিল। ঠিক তেমনই বিজ্ঞানকে কাজে লাগিয়ে করা হচ্ছে দুধের স্বাদ ঘোলে মিটানোর চেষ্টা। দেখা গেল মোবাইলে অনলাইনের মাধ্যমেই সুস্বাদু খাবার ও উপহার দিতে দেখা গেল শাশুড়িকে। অভিনব এই উদ্যোগ দেখে খুশি অন্যান্যরা সেনাবাহিনীর। সেনাবাহিনীতে কাজ করার জন্য জামাই আসতে পারে না জামাই ষষ্ঠীর দিনে শ্বশুরবাড়িতে। তিনি কর্মসূত্রে থাকেন রাজস্থানে। সেই কারণে মোবাইলে অনলাইনের মাধ্যমে শাশুড়ি মা পালন করলেন জামাইষষ্ঠী। দূরে সীমান্তে জামাই রক্ষা করছে দেশের। মোবাইলের এ প্রান্তে বসে জামাইয়ের দীর্ঘায়ু কামনা জন্য মোবাইলেই জামাইষষ্ঠী পালন করতে দেখা গেল শাশুড়িকে। বিজ্ঞানের অভূতপূর্ব অগ্রগতির ফলে মানুষ কতটা এগিয়েছে তার জলজ্যান্ত প্রমাণ পাওয়া গেল নদিয়ার মজদিয়ায়।

    First published:

    Tags: Jamai Sasthi 2022, Nadia

    পরবর্তী খবর