Home /News /nadia /
Nadia News: এশিয়ার দ্বিতীয় বৃহত্তম শিবলিঙ্গ রয়েছে নদিয়াতেই! শ্রাবণ মাসে ভক্তদের ভিড়! রইল ভিডিও

Nadia News: এশিয়ার দ্বিতীয় বৃহত্তম শিবলিঙ্গ রয়েছে নদিয়াতেই! শ্রাবণ মাসে ভক্তদের ভিড়! রইল ভিডিও

চলছে [object Object]

Nadia News: শ্রাবণ মাস জুড়ে এশিয়ার দ্বিতীয় বৃহত্তম শিবলিঙ্গে পুজো দেওয়ার জন্য এখানে আসেন বহু মানুষ! নদিয়ার শিব নিবাসে হাজার হাজার ভক্তের ভিড়! জেনে নিন কীভাবে যাবেন !

  • Share this:

    #নদিয়া: শ্রাবণ মাসে দেশের সমস্ত শিব মন্দিরেই করা হয় ভক্তিসহকারে শিব ঠাকুরের পুজো। দেশবাসী মেতে ওঠেন শিবের আরাধনায়। ঠিক তেমনি নদিয়া জেলায় রয়েছে এশিয়ার দ্বিতীয় বৃহত্তম শিবলিঙ্গ। নদিয়ার কৃষ্ণগঞ্জ থানার অন্তর্গত মাজদিয়ায় রয়েছে শিব নিবাসের মন্দির। এখানেই রয়েছে এশিয়ার দ্বিতীয় বৃহত্তম শিবলিঙ্গ। সারা বছরই দেশের বিভিন্ন জায়গা থেকে ভক্তরা এসে ভক্তি সহকারে পূজো দেন এই মন্দিরে।

    কীভাবে যাবেন?

    শিয়ালদহ স্টেশন থেকে গেদে লোকাল ধরে মাজদিয়া স্টেশনে নেমে ব্যাটারী চালিত ই রিকশা করে যাওয়া যাবে মাজদিয়া শিব নিবাস মন্দিরে।

    মাজদিয়া শিব নিবাস মন্দিরের google লিংক:

    Shivnibas Shiv Mandir

    শ্রাবণ মাস মানেই শিবের মাস। গোটা মাসেই চলে প্রতিটি শিব মন্দিরে শিবের পুজো এবং জল ঢালার প্রক্রিয়া। নদীয়া জেলার বিভিন্ন জায়গায় রয়েছে একাধিক শিব মন্দির তবে সবথেকে বিখ্যাত হল এশিয়ার দ্বিতীয় বৃহত্তম শিবলিঙ্গ নদিয়ার কৃষ্ণগঞ্জ এলাকার শিবদিবাস মন্দির। প্রতিবছর ভক্তের আনাগোনা লেগে থাকলেও শ্রাবণ মাসে। বিশেষ করে সোমবার দিনগুলিতে ভক্তের ভিড় থাকে দেখার মত। ভোর রাত থেকেই ভক্তদের আগমন শুরু হয়ে যায় শিবনিবাস মন্দির প্রাঙ্গণে। এরপর লম্বা লাইন দিয়ে অতি ভক্তি সহকারে ভক্তরা শিবের মাথায় জল ঢালেন। গত দুবছর করোনা ও লকডাউনের কারণে সরকারি নিষেধাজ্ঞার জন্য সেভাবে ভক্তরা আসতে পারেননি। তবে এ বছর পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হতেই আবারও দু'বছর পরে পুরনো ছন্দে ফিরে এসেছে কৃষ্ণগঞ্জের জাগ্রত শিব নিবাস মন্দির। শ্রাবণ মাসের শুরুতেই প্রথম সোমবার ভক্তের ভিড় ছিল চোখে পড়ার মতো । গোটা মাস জুড়েই লেগে থাকবে ভক্তদের ভিড় ,এমনই আশা করছেন মন্দির কর্তৃপক্ষ।

    Mainak Debnath

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Lord Shiva, Nadia, Sawan 2022

    পরবর্তী খবর